Mobile Hang Solution: ব্যস্ততার মধ্যে ফোন হ্যাং করে কাজের দফারফা? জেনে রাখুন এই সহজ টিপস

Tech Tips and Tricks: অনেক সময় কিছু গুরুত্বপূর্ণ কাজ করতে গিয়ে ফোন হ্যাং হয়ে যায়, যার কারণে আপনাকে অনেক সময় ভোগান্তিতে পড়তে হয়। এবার নিমেষেই ফোন হ্য়াং হয়ে যাওয়া থেকে মুক্তি পাবেন।

Mobile Hang Solution: ব্যস্ততার মধ্যে ফোন হ্যাং করে কাজের দফারফা? জেনে রাখুন এই সহজ টিপস
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2023 | 10:36 AM

Smartphone Hang Solution: আজকের ডিজিটাল যুগে প্রায় প্রতিটি মানুষের হাতেই মোবাইল ফোন রয়েছে। সকাল বেলা ঘুম থেকে উঠে রাতে ঘুমোতে যাওয়া পর্যন্ত সবসময়ের সঙ্গী মোবাইল। আর দরকারের সময় যদি স্মার্টফোনটি ঠিকঠাক কাজ না করে, তবে তার থেকে খারাপ আর কী হতে পারে। স্মার্টফোন হ্য়াং হয়ে যাওয়ার সমস্য়ায় অনেককেই পরতে হয়। অনেক সময় কিছু গুরুত্বপূর্ণ কাজ করতে গিয়ে ফোন হ্যাং হয়ে যায়, যার কারণে আপনাকে অনেক সময় ভোগান্তিতে পড়তে হয়। এবার নিমেষেই ফোন হ্য়াং হয়ে যাওয়া থেকে মুক্তি পাবেন। আপনাকে এমন কিছু টিপস জানানো হবে। যা মেনে চললে আপনার ফোন আর হ্যাং হবে না।

খুব কম ব্যবহার করেন এমন অ্যাপগুলি আনইনস্টল করুন:

আপনার অ্যান্ড্রয়েড ফোনে আপনি খুব কম ব্যবহার করেন এমন অ্যাপগুলি আনইনস্টল করুন। এতে আপনার মোবাইলের স্টোরেজ খালি থাকবে এবং কম হ্যাং হবে। যে অ্যাপগুলির বিশেষ প্রয়োজন সেইগুলিই ইনস্টল করুন। যে কোনও অ্যাপ্লিকেশন আনইনস্টল করা খুব সহজ, আপনাকে কেবল Application আইকনে ক্লিক করে ধরে রাখতে হবে এবং তারপর Uninstall মেনুতে অ্যাপ্লিকেশনটিকে টেনে আনতে হবে। তারপর Uninstall-এ ক্লিক করলেই অ্যাপ আনইনস্টল হয়ে যাবে।

ফোনের র‍্যাম খালি করুন:

ফোনের র‍্যাম খুব কম হলে প্রায়ই ফোন হ্যাং হয়ে যাওয়ার মতো সমস্যায় পড়তে হয়। এমন পরিস্থিতিতে আমাদের উচিত অপ্রয়োজনীয় অ্যাপ আনইন্সটল করা। এছাড়াও, আপনাকে সময়ে সময়ে আপনার ফোনের মেমরি ক্লিয়ার করতে হবে।

ব্যাকগ্রাউন্ডের অ্যাপগুলিকে বন্ধ করুন:

ফোনের ব্যাকগ্রাউন্ডে অনেক অ্যাপ চলে। এর কারণেও ফোন অনেক সময় হ্যাং হয়ে যায়। ফলে ব্যাকগ্রাউন্ডে চলা অ্যাপগুলিকে বন্ধ করুন। কোনও অ্যাপ বন্ধ করার পরে, ট্যাবগুলি পরিষ্কার করতে ভুলবেন না। এতে করে আপনার ফোন দ্রুত চলবে।

ফোনের মেমরি খালি করুন:

আপনার স্মার্টফোনের ফাইল ম্যানেজারের মেমরি থেকে সময়ে সময়ে অপ্রয়োজনীয় জিনিস মুছে ফেলুন। অনেক সময় অনেক অপ্রয়োজনীয় ছবি-ভিডিয়ো ফোনে থেকে যায়, আর তার ফলেই ফোন হ্যাং হয়। মেমরি ক্লিয়ার করলে আপনার ফোন হ্যাং এর সমস্যা শেষ হয়ে যাবে।