Google Pixel 6 Pro Price Update: গুগল পিক্সেল ৬ প্রো সম্ভবত গুগলের সবচেয়ে দামি স্মার্টফোন হতে চলেছে

বিভিন্ন জায়গায় পূর্বাভাস দেওয়া হচ্ছে, পিক্সেল ৬-এর দাম প্রায় ৮৯৯ ডলার থেকে ৯৯৯ ডলারের (মোটামুটি ৬৬,৬০০ থেকে ৭৪,০০০ টাকা) মধ্যে হতে পারে।

Google Pixel 6 Pro Price Update: গুগল পিক্সেল ৬ প্রো সম্ভবত গুগলের সবচেয়ে দামি স্মার্টফোন হতে চলেছে
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2021 | 11:20 AM

Pixel 6 গুগলের আসন্ন ফোন। ফোনটি ৬.৪ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে নিয়ে আসবে বলে শোনা যাচ্ছে। গুগল পিক্সেল ৬ সম্ভবত অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

ক্যামেরা সম্বন্ধে যতদূর জানা যাচ্ছে, গুগল পিক্সেল ৬-এ একটি ডুয়াল ক্যামেরা সেটআপ আছে যার পিছনের ক্যামেরায় অটোফোকাস রয়েছে। সেলফির জন্য একটাই ক্যামেরার সেটআপ থাকবে বলে শোনা যাচ্ছে।

গুগল পিক্সেল ৬ অ্যান্ড্রয়েড ১২-এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।

গুগল পিক্সেল ৬-এ কানেক্টিভিটি অপশনে ওয়াই-ফাই, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি অন্তর্ভুক্ত রয়েছে। ফোনের সেন্সরগুলিতে অ্যাকসিলরোমিটার, অ্যাম্বিয়েন্স লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে বলেও শোনা যাচ্ছে।

গুগল পিক্সেল ৬ সিরিজটি টেক জায়ান্টের আসন্ন ফ্ল্যাগশিপ হবে বলেই মনে করা হচ্ছে। প্রিমিয়াম সেগমেন্টে যেসব স্মার্টফোন বর্তমানে আছে তাদের সবার সাথেই টেক্কা দেবে পিক্সেল ৬। গুগলের এই ফোন স্যামসাং গ্যালাক্সি এস ২১ এবং অ্যাপলের ফ্ল্যাগশিপ আইফোন লাইন-আপের মতও হতে পারে। গুগলের তরফ থেকে জানিয়েই দেওয়া হয়েছে যে পিক্সেল ৬ প্রো ব্যয়বহুল হবে।

বিভিন্ন জায়গায় পূর্বাভাস দেওয়া হচ্ছে, পিক্সেল ৬-এর দাম প্রায় ৮৯৯ ডলার থেকে ৯৯৯ ডলারের (মোটামুটি ৬৬,৬০০ থেকে ৭৪,০০০ টাকা) মধ্যে হতে পারে, যেখানে পিক্সেল ৬ প্রো-এর দাম প্রায় ১,০৯৯ ডলার থেকে ১,১৯৯ ডলারের (মোটামুটি ৮১,৪০০ থেকে ৮৮,৯০০ টাকা) মধ্যে হতে পারে। যদি এই গুজব সত্যি হয়, তাহলে পিক্সেল ৬ প্রো গুগলের প্রথম ফোন হবে যার দাম হবে ১,০০০ ডলার (প্রায় ৭৪,১০০ টাকা)। এটি গ্যালাক্সি এস ২১ আল্ট্রার সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে, যার মূল্য মার্কিন যুক্তরাষ্ট্রে ১.১৯৯ ডলার থেকে শুরু। এমনকি পরবর্তী আইফোন ১৩ প্রো ম্যাক্স সম্ভবত ১,০০০ ডলারের চেয়ে বেশি হতে চলেছে।

আরও পড়ুন: রিয়েলমির নতুন ফোনে থাকতে পারে ম্যাগডার্টের ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং