WhatsApp Trick: বেড়াতে যাচ্ছেন? হোয়াটসঅ্যাপে এই কাজটা করে রাখুন, কেউ আপনাকে মেসেজ পাঠাতে পারবে না

WhatsApp Latest Tips: অ্যাপ ডিলিট না করেও আপনি হোয়াটসঅ্যাপ থেকে গায়েব হয়ে যেতে পারেন। বেড়াতে গেলে বা অন্য কোনও জরুরি কাজ করতে গেলে এই কৌশল আপনার জন্য খুব কাজে আসবে, জেনে নিন।

WhatsApp Trick: বেড়াতে যাচ্ছেন? হোয়াটসঅ্যাপে এই কাজটা করে রাখুন, কেউ আপনাকে মেসেজ পাঠাতে পারবে না
হোয়াটসঅ্যাপ থেকে কয়েক দিন ছুটি নেওয়ার উপায়টি জেনে নিন। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2022 | 12:53 PM

Go Invisible On WhatsApp: কোথায় বেড়াতে যাওয়ার পরিকল্পনা করছেন? আর যে দিনগুলো শহরের বাইরে থাকবেন, কাজ থেকে অনেকটা দূরে থাকবেন, সেই সব দিনগুলো অন্তত হোয়াটসঅ্যাপের একের পর এক মেসেজের দ্বারা বিরক্ত হতে চান না? বেড়াতে গেলে এমন পরিকল্পনা প্রায় আমাদের সকলেরই থাকে- কেউ যেন ডিস্টার্ব না করেন। কিন্তু তেমন কোনও উপায় কি আছে আমাদের কাছে, যদি না একান্তই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটা উড়িয়ে দিই। শুধু ঘুরতে যাওয়া কেন, আমাদের জীবনে এমন অনেক পরিস্থিতিই থাকে যখন আমরা হোয়াটসঅ্যাপে একটা মেসেজ এলেই প্রচণ্ড বিরক্ত হয়ে যাই। ঘনঘন হোয়াটসঅ্যাপ মেসেজে বিরক্ত যাতে না হই তার জন্য আমাদের কাছে রয়েছে একটি মিউট করার অপশন। কিন্তু মিউট করতে গিয়ে অনেকে মেসেজ পড়বেন না। তখন তাঁরা আবার ভাববেন, আপনি হয়তো ইগনোর করছেন!

আপনার স্মার্টফোনে যদি মোবাইল ডেটা বা ওয়াই-ফাই সক্রিয় থাকে, একমাত্র তখনই আপনি হোয়াটসঅ্যাপে মেসেজ পাবেন। ডেটা অফ করা ছাড়া হোয়াটসঅ্যাপ মেসেজ আসা বন্ধ করার অন্য উপায় কিছু নেই। এমনকি, আপনি যদি ব্যাকগ্রাউন্ড ডেটা টার্ন অফ করে রাখেন বা হোয়াটসঅ্যাপ ক্লোজ়ও করে রাখেন, তাও নোটিফিকেশন আপনার কাছে আসতেই থাকবে। এখন আপনি যদি ভাবেন যে, ব্লু টিক বন্ধ করে হোয়াটসঅ্যাপে লোকজনকে ইগনোর করবেন, তাহলেও কিন্তু বড্ড বোকামি করছেন। কারণ, মেসেজ কিন্তু আপনার কাছে এসেই যাবে। খালি প্রেরক জানতে পারবেন না যে, আপনি সেই মেসেজ পড়েছেন কি না।

একটা বিষয় মনে রাখবেন, আপনি যখন এই মেসেজিং অ্যাপটি খুলছেন, হোয়াটসঅ্যাপ কিন্তু দেখাতে থাকবে যে আপনি অনলাইন আছেন। আর সেটা লুকিয়ে রাখার কোনও অপশনও নেই। এখন আপনি যদি কিছু সময়ের জন্য হোয়াটসঅ্যাপ না ব্যবহার করতে চান, তাহলে গায়েব হওয়ার একটি উপায় রয়েছে। অর্থাৎ, আপনি চাইলে হোয়াটসঅ্যাপ ডিলিট না করে লোকজনের কাছ থেকে মেসেজ না-ও পেতে পারেন। কীভাবে, সেই পদ্ধতিটাই আজকে জেনে নেওয়া যাক।

হোয়াটসঅ্যাপ ডিলিট না করেও কীভাবে অ্যাপ থেকে গায়েব হবেন

পদ্ধতিটি খুবই সহজ। কাজটা করতে এক মিনিটেরও কম সময় লাগবে। তার জন্য আপনাকে সেটিংসে গিয়ে একটাই কাজ করতে হবে। ব্যস! আপনি গায়েব হয়ে যাবেন।

1) হোয়াটসঅ্যাপ অ্যাপটি লম্বা প্রেস করুন এবং তারপরে ‘অ্যাপ ইনফো’ আইকনে ট্যাপ করুন।

2) এবার আপনি একটা ‘ফোর্স স্টপ’ অপশন দেখতে পাবেন। আপনাকে শুধু সেখানে ট্যাপ করতে হবে।

3) ব্যাকগ্রাউন্ডে হোয়াটসঅ্যাপ অ্যাপটি বন্ধ করুন। কাজটা হয়ে গেলেই আপনাকে আর হোয়াটসঅ্যাপে কেউ মেসেজ পাঠাতে পারবেন না।

মনে রাখতে হবে: আপনি যদি এই কৌশলটি মেনে চলতে পারেন, তাহলে প্রেরক মেসেজটি পাঠানোর পরে একটাই মাত্র টিক মার্ক দেখতে পাবেন। ডাবল টিকের অর্থ হল মেসেজটি আপনার কাছে ডেলিভার্ড হয়েছে, কিন্তু আপনি এখনও তা পড়েননি। একমাত্র ব্লুটিক দেখালেই বুঝতে হবে, মেসেজটি পড়া হয়ে গিয়েছে।