সস্তার Redmi A2 ও Redmi A2+ লঞ্চ হয়ে গেল, ফিচার ও স্পেসিফিকেশন দেখে নিন

Redmi A2 ও Redmi A2+ এই দুটি ফোনে 6.52 ইঞ্চির LCD ডিসপ্লে, 3GB পর্যন্ত RAM, একটি 5000mAh এবং 8MP প্রাইমারি ক্যামেরার মতো একাধিক জরুরি স্পেসিফিকেশন রয়েছে। এই দুটি ফোন সম্পর্কে বিস্তারিত তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

সস্তার Redmi A2 ও Redmi A2+ লঞ্চ হয়ে গেল, ফিচার ও স্পেসিফিকেশন দেখে নিন
কম দামে দুই নতুন Redmi ফোনের আগমন!!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 11:43 AM

Xiaomi দুটি Redmi ফোন লঞ্চ করল কম দামে। সংস্থার সেই লেটেস্ট ফোন দুটি হল Redmi A2 এবং Redmi A2+। সফটওয়্যার হিসেবে দুটি ফোনেই Android 12 গো এডিশন দেওয়া হয়েছে। ভাইব্র্যান্ট কালার অপশনও রয়েছে। Redmi A2 ও Redmi A2+ এই দুটি ফোনে 6.52 ইঞ্চির LCD ডিসপ্লে, 3GB পর্যন্ত RAM, একটি 5000mAh এবং 8MP প্রাইমারি ক্যামেরার মতো একাধিক জরুরি স্পেসিফিকেশন রয়েছে। পারফরম্যান্সের দিক থেকে একটি ফোনে রয়েছে MediaTek Helio G36 এবং অপরটিতে MediaTek Helio A22 প্রসেসর দেওয়া হয়েছে। দুটি নতুন রেডমি ফোন সম্পর্কে বিস্তারিত তথ্যগুলি একনজরে দেখে নেওয়া যাক।

Redmi A2 ও Redmi A2+: কত দাম, কবে থেকে কেনা যাবে?

নতুন Redmi ফোন দুটির দাম সম্পর্কে কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। তবে দুটি ফোনই যে বাজেট সেগমেন্টে লঞ্চ করা হয়েছে, তা একপ্রকার পরিষ্কার। লাইট ব্লু, লাইট গ্রিন এবং কালো তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে Redmi A2 ও Redmi A2। তবে দুটি ফোনেই আপাতত ইউরোপিয়ান মার্কেটের জন্য নিয়ে আসা হয়েছে। ভারতে কবে নাগাদ লঞ্চ করা হবে, সে বিষয়ে কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি।

Redmi A2 ও Redmi A2+: ফিচার ও স্পেসিফিকেশন

Redmi A2 ও Redmi A2+ ফোন দুটিতে রয়েছে 6.52 ইঞ্চির LCD ডিসপ্লে, যার পিক্সেল রেজ়োলিউশন 720 x 1600 পিক্সেল। পারফরম্যান্সের দিক থেকে ফোন দুটি চালিত হবে মিডিয়াটেক হেলিও G36 প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে 2GB পর্যন্ত RAM এবং 32GB পর্যন্ত স্টোরেজের সঙ্গে। Redmi A2 ও Redmi A2+ দুটি ফোনেই সফটওয়্যার হিসেবে রয়েছে Android 12 (Go Edition) সফটওয়্যার।

দুটি ফোনের পিছনেই ডুয়াল ক্যামেরা সেটআপ ও তার সঙ্গে LED ফ্ল্যাশ। প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে 8MP ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য 5MP ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে ফোন দুটিতে। দেওয়া হয়েছে অত্যন্ত শক্তিশালী একটি 5,000mAh ব্যাটারি, যা মাইক্রো-ইউএসবি কানেক্টরের সাহায্যে চার্জ করা যাবে।

Redmi A2 ও Redmi A2+ ফোন দুটির লুক প্রায় এক, টেক্সচার্ড ব্যাক প্যানেল রয়েছে দুটি ফোনেই। তবে Redmi A2+ ফোনটিতে অতিরিক্ত সুরক্ষা স্তর রয়েছে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকার ফলে বায়োমেট্রিক অথেন্টিকেশনের সুবিধা রয়েছে ফোনটিতে।