স্যামসাং গ্যালাক্সি এ২২- এর ৪জি এবং ৫জি ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ইউরোপে, ভারতে কবে আসছে এই ফোন?

স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের এই দু'টি ভ্যারিয়েন্ট এ২২ ৫জি এবং এ২২ ৪জি- র ফিচারের মধ্যে বেশ কিছু পার্থক্য রয়েছে। যেমন গ্যালাক্সি এ২২ ৫জি ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। অন্যদিকে, গ্যালাক্সি এ২২ ৪জি ফোনে রয়েছে একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ।

স্যামসাং গ্যালাক্সি এ২২- এর ৪জি এবং ৫জি ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ইউরোপে, ভারতে কবে আসছে এই ফোন?
৪জি মডেলের তুলনায় ৫জি ফোনের ডিসপ্লে সামান্য বড়

ইউরোপে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন মডেল। জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এ২২ স্মার্টফোন লঞ্চ হয়েছে দু’টি ভ্যারিয়েন্টে। অর্থাৎ ৪জি এবং ৫জি এই দুই ভ্যারিয়েন্টে ইউরোপে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ২২ ফোন। স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের এই দু’টি ভ্যারিয়েন্ট এ২২ ৫জি এবং এ২২ ৪জি- র ফিচারের মধ্যে বেশ কিছু পার্থক্য রয়েছে। যেমন গ্যালাক্সি এ২২ ৫জি ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। অন্যদিকে, গ্যালাক্সি এ২২ ৪জি ফোনে রয়েছে একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। ৪জি মডেলের তুলনায় ৫জি ফোনের ডিসপ্লে সামান্য বড় এবং র‍্যামের পরিমাণও কিছুটা বেশি রয়েছে।

ইউরোপে স্যামসাং গ্যালাক্সি এ২২ ফোনের দাম

এই ফোনের ৫জি ভ্যারিয়েন্টের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ২০,৩০০ টাকা (EUR 229)। এছাড়া ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ২২,১০০ টাকা (EUR 249)। এই ফোনের ৫জি ভ্যারিয়েন্টে আরও দু’টি স্টোরেজ কনফিগারেশন রয়েছে। ৬ জিবি র‍্যাম-১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম-১২৮ জিবি স্টোরেজ। যদিও এখনও এই দু’টি স্টোরেজ কনফিগারেশনের মডেলের দাম প্রকাশ করেননি স্যামসাং কর্তৃপক্ষ। জানা গিয়েছে জুলাই থেকে ইউরোপীয় বাজারে এই ফোনের বিক্রি শুরু হবে। জানা গিয়েছে, ধূসর, মিন্ট, বেগুনি এবং সাদা রঙে এই ফোন পাওয়া যাবে।

স্যামসাং গ্যালাক্সি এ২২ ৪জি- র ক্ষেত্রে রয়েছে তিনটি স্টোরেজ কনফিগারেশনের মডেল। ৪ জিবি র‍্যাম-৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম-১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম-১২৮ জিবি স্টোরেজ। এখনও এই তিনটি স্টোরেজ কনফিগারেশনের ফোনের দাম জানা যায়নি। জানা গিয়েছে, কালো, মিন্ট, বেগুনি এবং সাদা রঙে পাওয়া যাবে এই ফোন। তবে কবে থেকে এই ফোনের বিক্রি শুরু হবে তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন- ভারতে মুক্তি পেয়েই সাড়া ফেলল রিয়েলমির নয়া ৫জি স্মার্টফোন X7 Max!

ইউরোপে এই ফোন লঞ্চ হলেই বিশ্বের অন্যান্য দেশে এবং ভারতে কবে এই ফোন লঞ্চ হবে সেই ব্যাপারে এখনও কিছু জানাননি স্যামসাং।