স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের নতুন ‘অ্যাফোর্ডেবল’ ফোন লঞ্চের সম্ভাবনা সেপ্টেম্বরে, কী কী ফিচার থাকতে পারে?

স্যামসাং গ্যালাক্সি এস২১ ফোনের সঙ্গে এই সিরিজের 'ফ্যান এডিশন' মডেলের ডিজাইন এবং ফিচারে অনেক মিল থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের নতুন 'অ্যাফোর্ডেবল' ফোন লঞ্চের সম্ভাবনা সেপ্টেম্বরে, কী কী ফিচার থাকতে পারে?
সেপ্টেম্বর মাসে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2021 | 7:53 AM

স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের নতুন ফোন লঞ্চ হতে চলেছে। শোনা গিয়েছে, আগামী মাসেই লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই মডেল। বিভিন্ন সূত্রে খবর, গ্যালাক্সি এস২১ সিরিজের ‘অ্যাফোর্ডেবল’ ফোন হতে চলেছে স্যামসাংয়ের এই স্মার্টফোন। সম্প্রতি এই ফোনের সম্ভাব্য ফিচার এবং লঞ্চের তারিখ অনলাইনে প্রকাশিত হয়েছে। উল্লেখ্য, অগস্ট মাসের শুরুর দিকে স্যামসাংয়ের নেক্সট জেনারেশন ফোল্ডেবল ফোনের সঙ্গে গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টেই স্যামসাংয়ের এই ফোন লঞ্চ হবে বলে শোনা গিয়েছিল। কিন্তু তা হয়নি। তবে আপাতত একটি রিপোর্টে বলা হয়েছে সেপ্টেম্বর মাসে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোন।

সম্প্রতি এক টিপস্টার দাবি করেছেন, ৮ সেপ্টেম্বর লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এ৫২এস ফোন। আবার Max Weinbach- এর একটি টুইট থেকেও তেমনই আভাস পাওয়া গিয়েছে। যদিও স্যামসাং কর্তৃপক্ষ এখনও তাদের এই নতুন ফোন লঞ্চের প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছুই ঘোষণা করেননি। আদৌ এই ফোন লঞ্চ হবে কি না, হলে কবে হবে সেইসব ব্যাপারে কোনও তথ্যই পাওয়া যায়নি। তবে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের সম্ভাব্য বেশ কিছু ফিচার অনলাইনে ফাঁস হয়েছে। একনজরে সেইসব ফিচার দেখে নেওয়া যাক।

১। স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে থাকতে পারে ৬,৪ ইঞ্চির একটি AMOLED ডিসপ্লে। এই স্ক্রিনের রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz। এই ফোনের ডিজাইনে কোনও ‘কার্ভড এজ’ থাকার সম্ভাবনা নেই।

২। US Federal Communications Commission (FCC) এবং চিনের 3C certification websites- এর তথ্য অনুসারে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে ২৫W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

৩। Geekbench ওয়েবসাইটেও এই ফোনের নাম খুঁজে পাওয়া গিয়েছে। সেখানে আবার বলা হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই স্মার্টফোনে Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর থাকতে পারে। এর সঙ্গে থাকতে পারে ৮ জিবি র‍্যাম।

৪। স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই স্মার্টপফোনে ৪৫০০mAh ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে। এর আগে গ্যালাক্সি এস২১ ফোনে ৪০০০mAh ব্যাটারি ছিল। তার থেকে সামান্য বড় ব্যাটারি থাকতে পারে গ্যালাক্সি এস২১ এফই ভ্যারিয়েন্টে।

৫। বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে যে একাধিক রঙে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের নতুন মডেল। কালো, ধূসর, সবুজ, বেগুনি এবং সাদা- এই পাঁচটি রঙে পাওয়া যেতে পারে গ্যালাক্সি এস২১ এফই ফোন।

৬। এই ‘এফই’ কথার অর্থাৎ হল ‘ফ্যান এডিশন’। গ্যালাক্সি এস২১ ফোনের সঙ্গে ডিজাইন এবং ফিচারের দিক থেকে গ্যালাক্সি এস২১ এফই ফোনে অনেক মিল থাকবে বলে অনুমান করা হচ্ছে। বিশেষ করে র‍্যার ক্যামেরা সেটিংসে মিল থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- Samsung Galaxy A52s 5G: ভারতে কবে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন? দামই বা কত হতে পারে