সুস্বাস্থ্যের ডিভাইস : অ্যাপেল ওয়াচ সিরিজ ৬ 

অ্যাপেল ওয়াচ সিরিজ ৬ কে একটি যোগ্য সুস্বাস্থ্যের ডিভাইস বলা যেতে পারে। নজরকাড়া বৈশিষ্ট্য নিয়ে হাজির অ্যাপেল ওয়াচ সিরিজ ৬।

সুস্বাস্থ্যের ডিভাইস : অ্যাপেল ওয়াচ সিরিজ ৬ 
নয়া অ্যাপেল ওয়াচ সিরিজ ৬ (সৌজন্য- অ্যাপেল ওয়েবসাইট)
Follow Us:
| Updated on: Dec 13, 2020 | 3:36 PM

TV9 বাংলা ডিজিটাল: আপনি কি স্বাস্থ্য-সচেতন? ফিটনেস-ফ্রীকও বলা যায়? সেইসঙ্গে গ্যাজেটপ্রেমীও? তাহলে অ্যাপেল ওয়াচ সিরিজ ৬ (Apple Watch Series 6) আপনার জন্য একেবারে উপযুক্ত। অ্যাপেল ওয়াচ সিরিজ ৬ বেশ কয়েকটি উল্লেখযোগ্য স্বাস্থ্য সংক্রান্ত বৈশিষ্ট্য নিয়ে হাজির হয়েছে।

ভাবা যায়, একটি নতুন সেন্সর ও অ্যাপ্লিকেশন দিয়ে আপনি আপনার রক্তের অক্সিজেনের স্তর (Oximeter) পরিমাপ করতে পারবেন, ইসিজি (ECG) করতে পারবেন? হ্যাঁ একেবারে ঠিক, অ্যাপল ওয়াচ সিরিজ ৬-এ তা সম্ভব যে কোনও সময়, যে কোনও জায়গায়। আপনি অ্যাপল ওয়াচ সিরিজ ৬ – এর সাহায্যে স্বাস্থ্যকর, আরও সক্রিয় এবং আরও সংযুক্ত জীবনের মধ্যে থাকতে পারবেন।

আপনার রক্তে ​​অক্সিজেন স্তর আপনার সামগ্রিক সুস্থতার একটি মূল সূচক। এর মাধ্যমে আপনি বুঝতে পারেন, আপনার শরীর কতটা অক্সিজেন শোষণ করছে এবং কতটা অক্সিজেন ছাড়ছে। অ্যাপল ওয়াচ সিরিজ ৬ -এ রয়েছে অসাধারণ নতুন সেন্সর এবং অ্যাপ্লিকেশন, যা আপনার রক্তে অক্সিজেনের মাত্রা পর্যবেক্ষণে সক্ষম।

ইসিজি অ্যাপ্লিকেশন ছাড়াও অ্যাপল ওয়াচ সিরিজ ৬ ইসিজি করতেও সক্ষম। এটি পরিধানযোগ্য ডিভাইসের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ সাফল্য। যা আপনার মানসিক স্বস্তিরও কারণ হতে পারে। চিকিৎসকদের জন্যও এই ডেটা গুরুত্বপূর্ণ।

সঠিক পরিমাণে ঘুম হওয়া সুস্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ। নতুন স্লিপ অ্যাপটি আপনাকে নিয়মিত ঘুমোনোর রুটিন তৈরি করতে এবং আপনার ঘুমের হার কেমন, তার হিসেব রাখতে সাহায্য করে। সুতরাং অ্যাপল ওয়াচ সিরিজ ৬ ব্যবহার করে আপনি আপনার ব্যক্তিগত ঘুমের লক্ষ্যণগুলি নির্ধারণ করতে পারেন।

যখন ফিট থাকার বিষয়টি আসে তখনও অ্যাপল ওয়াচ সিরিজ ৬ – এর ভূমিকা বেশ নজরকাড়া। আপনার ওয়ার্কআউট মেট্রিক্সকে আগের চেয়ে আরও সুনির্দিষ্টভাবে অনুসরণ করতে অনুপ্রেরণা দেয এই ডিভাইস। দৌড়, সাঁতার, যোগ, সাইকেল চালানো,  হাঁটা, জিম করার সময় কত ক্য়ালরি বার্ন করলেন, তা এখন সহজেই জেনে নিতে পারবেন।

Apple watch series 6 photo

নয়া অ্যাপেল ওয়াচ সিরিজ ৬ (সৌজন্য- অ্যাপেল ওয়েবসাইট)

   

অন্যান্য বৈশিষ্ট্য:-

  • একক লুপ = নরম, প্রসারিত সিলিকন রাবার থেকে তৈরি, একক লুপটি অতি স্বাচ্ছন্দ্যময়, হালকা ওজনের।
    সর্বদা অ্যাক্সেস = নোটিফিকেশনের জন্য সোয়াইপ ডাউন করুন, নিয়ন্ত্রণ কেন্দ্রের (কন্ট্রোল প্যানেলের) জন্য সোয়াইপ করুন বা কব্জির নীচের দিকে ট্যাপ করুন।
  • সেন্সরের কেরামতি = নতুন ব্লাড অক্সিজেন সেন্সরটি চারটি এলইডি ক্লাস্টার এবং চারটি ফটোডায়োড নিয়ে গঠিত। অ্যাপল ওয়াচ সিরিজ ৬ এর ব্যাকসাইড সিরামিক ও ক্রিস্টাল দিয়ে সম্পূর্ণ নতুনরূপে ডিজাইন করা  হয়েছে। এই নতুন সেন্সরটি আপনার রক্তের অক্সিজেনের স্তর নির্ধারণ করতে সাহায্য করে।
  • আলোর কেরামতি = সবুজ, লাল এবং ইনফ্রারেড এলইডিগুলি আপনার কব্জির রক্তনালীগুলিকে আলোকিত করে। উন্নত অ্যালগরিদম জানান দেয়, রক্তে কোনও সংক্রমণ ঘটেছে কি না এবং ঘটলে রক্তের রঙে কোনও পরিবর্তন আসছে কি না।
  • জলপ্রেমীদের জন্য = (জল প্রতিরোধী-৫০ মি) সুইমিং এবং ওয়াটার স্পোর্ট পছন্দ করেন যাঁরা, তারা ডন প্যাট্রোল থেকে সার্ফিং পূর্বাভাস এবং শর্তাদি, আপনার নৌ-যান, কায়াকিং এবং ওয়াটারস্পিড সম্পর্কিত তথ্য পাবেন।
  • সূর্য এবং তারার জন্য = সোলার ওয়াচে দিন এবং রাতের চক্রের একটি দৃশ্য দেখার সুযোগ।
  • ভ্রমণপিপাসুদের জন্য = আপনি ঘুরতে গিয়ে ঠিক অভিমুখে যাচ্ছেন কি না, সূর্য আপনার কোন দিকে, আপনি কত উচ্চতায় রয়েছেন, তা জানতে পারবেন।
  • আবহাওয়া সংক্রান্ত = আর্দ্রতা, ব্যারোমেট্রিক চাপ এবং আবহাওয়া সহ আরও অনেক কিছুর বিশদ পূর্বাভাস এবং আবহাওয়ার ডেটা দেখা যাবে।
  • পরিকল্পনাবিদদের জন্য = আপনি সরাসরি অ্যাকশনস, ফোকাস এবং ফ্যান্টাস্টিকাল-এর মতো অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনার দিনটি পরিকল্পনা করতে পারেন এবং সেই অনুযায়ী কাজ করতে পারেন।
  • ফোটোগ্রাফারদের জন্য = লুমি অ্যাপের সাহায্যে আপনার সেরা ছবিগুলি ক্যাপচার করুন, যা আপনাকে সূর্যোদয় এবং সূর্যাস্ত, আলোর পরিস্থিতি এবং আবহাওয়া ট্র্যাক করতে দেয়।

 

  • নজর যখন দামে :-

    ১)স্পোর্ট ব্যান্ড-সহ কেস ৪০ মিমি = ৪০,৯০০ টাকা (জিপিএস)

    ২)স্পোর্ট ব্যান্ড-সহ কেস ৪০ মিমি = ৪৯,৯০০ টাকা (জিপিএস  + সেলুলার)

    ৩)স্পোর্ট ব্যান্ড-সহ কেস ৪৪ মিমি =  ৪৩,৯০০ টাকা (জিপিএস)

    ৪)স্পোর্ট ব্যান্ড-সহ কেস ৪৪ মিমি =  ৫২,৯০০ টাকা (জিপিএস  + সেলুলার)

    নজর যখন ওজনে :-

    ১) ৪০ মিমি কেস ওজন (জিপিএস) = ৩০.৫ গ্রাম

    ২) ৪০ মিমি কেস ওজন (জিপিএস  + সেলুলার) = ৩০.৫ গ্রাম

    ৩) ৪৪ মিমি কেস ওজন (জিপিএস) = ৩৬.৫ গ্রাম

    ৪) ৪৪ মিমি কেস ওজন (জিপিএস + সেলুলার) = ৩৬.৫ গ্রাম

    নজর যখন প্রসেসরে :- ডুয়াল-কোর এস ৬ এসআইপি
    নজর যখন কানেক্টিভিটিতে :- জিপিএস + সেলুলার ,  জিপিএস
    নজর যখন রঙে (অ্যালুমিনিয়াম):- সিলভার, স্পেস ধূসর, সোনালি, নীল, লাল