ChatGPT-র Paid ভার্সন এসে গেল, Google-এর শ্রেষ্ঠ বিকল্প ব্যবহারে পয়সা খরচা?

Chat GPT Paid Plan: OpenAI এর ChatGPT গত কয়েকদিন ধরে খবরে রয়েছে এবং সাম্প্রতিক সময়ে এমন খবর এসেছে যে কোম্পানি এটির একটি পেইড সংস্করণ চালু করার পরিকল্পনা করছে। এর দামও জানিয়েছে কোম্পানিটি।

ChatGPT-র Paid ভার্সন এসে গেল, Google-এর শ্রেষ্ঠ বিকল্প ব্যবহারে পয়সা খরচা?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 11:38 AM

ChatGPT Paid Subscription: OpenAI এর ChatGPT গত কয়েকদিন ধরে খবরে রয়েছে এবং সাম্প্রতিক সময়ে এমন খবর এসেছে যে কোম্পানি এটির একটি পেইড সংস্করণ চালু করার পরিকল্পনা করছে। এর দামও জানিয়েছে কোম্পানিটি। প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে চ্যাটজিপিটি প্লাস নামে ChatGPT-এর পেইড সংস্করণ ঘোষণা করেছে। প্রতি মাসে 20 মার্কিন ডলারে সাবস্ক্রিপশন ফি দিতে হবে। ChatGPT Plus বর্তমানে শুধুমাত্র US এ উপলব্ধ। ChatGPT প্লাস ব্যবহারকারীরা অতিরিক্ত ফিচার এবং অ্যাক্সেস পাবেন। তবে কোম্পানি নিশ্চিত করেছে যে, এর ফ্রি সংস্করণ বন্ধ করা হবে না। অর্থাৎ যারা সাবস্ক্রিপশন নিতে চান না তারাও ChatGPT ব্য়বহার করতে পারেন। বলা হচ্ছে আগামী সময়ে এটি অন্যান্য দেশেও চালু করা হবে।

ChatGPT কী?

OpenAI হল একটি কোম্পানি যা কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে গবেষণা করছে, যা 2015 সালে এলন মাস্ক ও স্যাম অল্টম্যান শুরু করেছিলেন। তারপরে যদিও এলন মাস্ক এই প্রকল্প থেকে আলাদা হয়ে যান। বর্তমানে এই আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স রিসার্চ কোম্পানি OpenAI একটি AI ভিত্তিক চ্যাটবোট ChatGPT পেশ করেছে। এই চ্যাটবোট মেশিন, লার্নিং এবং GPT-3.5 নামের একটি ল্যাঙ্গুয়েজ মডেল ব্যবহার করে ইউজারদের জিজ্ঞাসা করা প্রশ্নের উত্তর দেওয়া যায়। বর্তমানে এই চ্যাটবোট লিখিত আকারে প্রশ্নের উত্তর দেয়। এই AI ভিত্তিক চ্যাটবোটের সাহায্যে অনেক ধরনের কাজ সহজেই করা যায়। এই চ্যাটবোটের সাহায্যে কোডও লেখা যাবে। এই চ্যাটবোট অনেক ধরনের প্রশ্নের উত্তর দিতে পারে।

ChatGPT-এর পেইড প্ল্য়ানটি কী? কারা ব্য়বহার করতে পারবেন?

প্ল্য়ানটির নাম দেওয়া হয়েছে চ্যাটজিপিটি প্লাস। পেইড সংস্করণটি ব্যবহার করলে চ্যাটবটটির কাছ থেকে দ্রুত উত্তর পাওয়া যাবে। ব্যবহার করা যাবে নতুন কিছু ফিচারও। তার বিনিময়ে মাসে খরচ করতে হবে 20 ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় 1,642 টাকা)। এর আগে টুইট বার্তায় চ্যাটজিপিটি প্লাস ব্যবহারের জন্য একটি ফর্ম পূরণ করতে বলে ওপেন এআই। যারা ফর্ম জমা দিয়েছে তাদের ইনভাইটেশন পাঠানোর মাধ্যমে পেইড প্ল্য়ানটি ব্যবহারের সুযোগ দেওয়া হচ্ছে।

ChatGPT প্লাসের সুবিধা:

OpenAI একটি অফিসিয়াল ব্লগ পোস্টে ChatGPT প্লাস চালু করার কথা জানিয়েছে। কোম্পানি বলেছে, “আমরা ChatGPT এর জন্য একটি পেইড সাবস্ক্রিপশন প্ল্যান শুরু করছি। এটি একটি AI ভিত্তিক চ্যাটবোট যা আপনার সঙ্গে চ্যাট করতে পারে। প্রশ্নের উত্তর দিতে পারে এবং যে কোনও ভুল ধারণাকে চ্যালেঞ্জ করতে পারে।”

ChatGPT Plus আমেরিকায় চালু হয়েছে। যদিও চ্যাটজিপিটি প্লাস শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে উপলব্ধ, কোম্পানির পরিকল্পনা শীঘ্রই অন্যান্য দেশ এবং অঞ্চলে প্রসারিত করার। ওপেনএআই-এর অফিসিয়াল টুইটার হ্যান্ডেল লিখেছে, “আমরা চ্যাটজিপিটি প্লাস চালু করছি। এটি একটি সাবস্ক্রিপশন প্ল্যান যা পিক আওয়ারে দ্রুত পরিষেবা প্রদান করে। আগ্রহী ব্যবহারকারীরা একটি লিঙ্কে ক্লিক করে সাবস্ক্রিপশন নিতে পারেন।