আগামী ২২ এপ্রিল ভারতে লঞ্চ হবে রিয়েলমি ৮ ৫জি ফোন, দেখে নিন সম্ভাব্য ফিচার

এই ফোনের ব্যাটারি ৫০০০ mAh। ফোনের ওজন ১৮৫ গ্রাম। সুপারসোনিক ব্ল্যাক এবং সুপারসোনিক ব্লু, এই দু'টি কালার অপশন বা রঙে ভারতে পাওয়া যাবে রিয়েলমি ৮ ৫জি ফোন।

আগামী ২২ এপ্রিল ভারতে লঞ্চ হবে রিয়েলমি ৮ ৫জি ফোন, দেখে নিন সম্ভাব্য ফিচার
এই ফোনে থাকতে পারে ৮ জিবি র‍্যাম।
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 1:49 PM

ভারতে রিয়েলমি ৫জি ফোন লঞ্চ করবে একথা কয়েকদিন আগেই জানা গিয়েছিল। এবার ফোন লঞ্চের দিনক্ষণ ঘোষণা করেছেন রিয়েলমি কর্তৃপক্ষ। আগামী ২২ এপ্রিল ভারতে লঞ্চ হবে রিয়েলমি ৮ ৫জি ফোন। এর ঠিক একদিন আগে অর্থাৎ ২১ এপ্রিল তাইল্যান্ডে লঞ্চ হবে এই ফোন।

জানা গিয়েছে, রিয়েলমি- র এই ফোনে থাকবে MediaTek Dimensity 700 SoC প্রসেসর। সেই সঙ্গে থাকবে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর। এছাড়াও ফোনের উপরের ডিসপ্লে অংশে বাঁদিকে কোণে থাকবে একটি হোল পাঞ্চ ডিসপ্লে। এই কাটআউটের মধ্যেই থাকবে ফ্রন্ট ক্যামেরা।

ইতিমধ্যেই ফ্লিপকার্টের তরফে রিয়েলমি ৮ ৫জি ফোনের কনফিগারেশন জানানো হয়েছে। অর্থাৎ ২২ তারিখ লঞ্চের পর ফ্লিপকার্ট থেকে এই ফোন কেনা যাবে।

সম্ভাব্য ফিচার-

১। রিয়েলমি ৮ ৫জি ফোনে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকবে। কিন্তু ১ টিবি পর্যন্ত এই স্টোরেজ বাড়ানো সম্ভব। সেই জন্য থাকবে মাইক্রো এসডি কার্ডের স্লট।

২। এই ফোনের সফটওয়্যার Realme UI 2.0। সেই সঙ্গে থাকবে অ্যানড্রয়েড ১১ ভার্সান। এছাড়াও এই ফোনে থাকবে ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার ব্রাইটনেস ডিসপ্লে ৬০০ নিটস এবং স্ক্রিন রিফ্রেশ রেট 90Hz। আর টাচ স্যাম্পলিং রেট ১৮০ Hz।

৩। এই ফোনের ডিসপ্লে সাইজ হতে পারে ৬.৫ ইঞ্চি। সেখানে থাকবে হোল-পাঞ্চ ডিজাইন। এছাড়াও ফোনে থাকবে ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক (বটম এজ অংশে অর্থাৎ নীচের দিকের অংশে)। সিম রাখার স্লট থাকবে ফোনের বাঁদিকে অংশে। এছাড়াও থাকবে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

আরও পড়ুন- রিয়েলমি সি২৫ ফোনে প্রথম ছাড়, কী কী ফিচার রয়েছে এই মডেলে?

৪। এই ফোনের ব্যাটারি ৫০০০ mAh। ফোনের ওজন ১৮৫ গ্রাম। সুপারসোনিক ব্ল্যাক এবং সুপারসোনিক ব্লু, এই দু’টি কালার অপশন বা রঙে ভারতে পাওয়া যাবে রিয়েলমি ৮ ৫জি ফোন।

৫। এই ফোনে থাকতে পারে ৮ জিবি র‍্যাম।