ChatGPT On Smartwatch: এবার স্মার্টওয়াচেও ChatGPT, কব্জি থেকেই সব প্রশ্নের উত্তর দেবে ‘সবজান্তা’ চ্যাটবট

How To Use ChatGPT On Smartwatch: একটি নতুন অ্যাপ হাজির হয়েছে, যার নাম WatchGPT। এই অ্যাপের সাহায্যে আপনি আপনার হাতের কব্জি থেকেই ChatGPT ব্যবহার করতে পারবেন।

ChatGPT On Smartwatch: এবার স্মার্টওয়াচেও ChatGPT, কব্জি থেকেই সব প্রশ্নের উত্তর দেবে 'সবজান্তা' চ্যাটবট
এবার স্মার্টওয়াচেও চ্যাটজিপিটি ব্যবহার করতে পারবেন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2023 | 4:19 PM

ChatGPT এখন সারা বিশ্বেই অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেছে। খুব অল্প সময়ের মধ্যেই এই AI Chatbot এত বিপুল হারে ব্যবহৃত হয়েছে যে, তা ফেসবুক, হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তাকেও পিছনে ফেলেছে। কিন্তু ChatGPT ব্যবহারের অভিজ্ঞতা গ্রাহকদের জন্য মোটেই সুখকর নয়। কারণ এই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্ভর ওয়েবসাইটটি ব্যবহার করতে কাস্টমারদের ব্রাউজ়ারে যেতে হয়, তারপরে ওয়েব অ্যাড্রেস থেকে গিয়ে যা জানতে চাইছেন বা চ্যাটবটটিকে দিয়ে যা করাতে চাইছেন, তা করাতে পারেন।

তবে Apple Watch ব্যবহারকারীদের জন্য ChatGPT ব্যবহারের প্রক্রিয়াটি খুবই সহজ হয়ে গিয়েছে। অ্যাপল ওয়াচ ব্যবহারকারীরা খুব সহজেই কোনও ঝক্কি ছাড়াই এখন চ্যাটজিপিটি ব্যবহার করতে পারেন একটি নতুন টুলের সাহায্যে। একটি নতুন অ্যাপ হাজির হয়েছে, যার নাম WatchGPT। এই অ্যাপের সাহায্যে আপনি আপনার হাতের কব্জি থেকেই ChatGPT ব্যবহার করতে পারবেন। তার জন্য WatchGPT অ্যাপটি আপনাকে Apple App স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে।

এই ওয়াচজিপিটি অ্যাপ ও অ্যাপল ঘড়িতে নিয়ে তার ব্যবহারের একটি ডেমো ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা গিয়েছে, WatchGPT অ্যাপটি Apple Watch-এর হোম স্ক্রিনে রয়েছে। সেখানে ট্যাপ করলেই সমস্ত চ্যাটবট ফাংশনালিটি ব্যবহার করা যাচ্ছে। যদিও ChatGPT-র মতোই স্মার্টওয়াচের ক্ষেত্রেও এই WatchGPT থেকে আপনার জিজ্ঞাস্য সবকিছু টাইপ করতে হবে। তবে WatchGPT আপনাকে আর একটা সুবিধা দেবে। তা হল ভয়েস ইনপুট সাপোর্ট, আপনি আপনার অজ্ঞাত সব প্রশ্ন ওয়াচজিপিটি-র কাছে মুখে বলেও জানতে পারেন।

এই WatchGPT-র আউটপুটটি প্রেজ়েন্ট করা হয়েছে টেক্সচুয়াল ফর্ম্যাটে। এটি আপনি অন্যদের সঙ্গে শেয়ারও করে নিতে পারবেন টেক্সট, ইমেল বা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

এখন প্রশ্ন হচ্ছে, WatchGPT কি শুধুই তাঁরা ব্যবহার করতে পারবেন, যাঁদের কাছে Apple Watch রয়েছে? হ্যাঁ, আপাতত ওয়াচজিপিটি ব্যবহার করতে পারবেন কেবল অ্যাপল ওয়াচ ব্যবহারকারীরাই। যদিও অ্যান্ড্রয়েড স্মার্টওয়াচ যাঁদের কাছে রয়েছে, তাঁরাও Google Chrome থেকে একাধিক এক্সটেনশন ব্যবহার করতে পারেন, যা ইউজারদের তাঁদের স্মার্টওয়াচে AI চ্যাটবট ব্যবহার করতে দেবে।