HP Chromebook: নয়া Chromebook লঞ্চ করে দিল HP, তবে বুক করার আগে জানুন বিশদে

HP Chromebook 15.6 Price: HP ভারতীয় বাজারে তাদের নতুন ল্যাপটপ HP Chromebook 15.6 লঞ্চ করেছে। এই ল্যাপটপটি বিশেষভাবে শিক্ষার্থীদের জন্য ডিজাইন করা হয়েছে।

HP Chromebook: নয়া Chromebook লঞ্চ করে দিল HP, তবে বুক করার আগে জানুন বিশদে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 12:16 PM

HP Chromebook 15.6 Features: এই ডিজ়িটাল যুগে স্মার্টফোন-ল্য়াপটপ ছাড়া বেশিরভাগ কাজই হয় না। আর করোনার পর থেকে তো পড়াশোনার পদ্ধতিও খানিকটা অনলাইনেই হয়। তাই শিক্ষার্থীদের কথা মাথায় রেখেই IT পণ্য প্রস্তুতকারক HP ভারতীয় বাজারে তাদের নতুন ল্যাপটপ HP Chromebook 15.6 লঞ্চ করেছে। এই ল্যাপটপটি বিশেষভাবে শিক্ষার্থীদের জন্য ডিজাইন করা হয়েছে। এই নতুন HP ল্যাপটপ Intel Celeron N4500 প্রসেসরে কাজ করে, যা ব্যবহারকারীদের আরও ভাল পারফরম্যান্স দেবে বলে কোম্পানির দাবি। এই ল্য়াপটপের বিষয়ে এইচপি ইন্ডিয়া-র সিনিয়র ডিরেক্টর সিনিয়র ডিরেক্টর বলেছেন, “আমাদের নতুন Chromebook 15.6 ল্যাপটপটি কানেক্টিভিটির দিক থেকে একদম সেরা। এটিকে শিক্ষার্থীদের জন্য ডিজাইন করা হয়েছে, যাতে তারা বাড়িতে বা ক্লাসে পড়াশোনা করতে পারে। আর সেই কথা মাথায় রেখেই এর ডিজ়াইনও খুব হালকা করা হয়েছে।” তবে এই HP Chromebook 15.6 ল্যাপটপের ফিচার এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

HP Chromebook 15.6-এর দাম এবং রং:

দামের কথা বললে, HP Chromebook 15.6-এর দাম রাখা হয়েছে 28,999 টাকা। নতুন Chromebook-টি আপনি দু’টি রঙের ভ্য়ারিয়েন্টে কিনতে পারবেন। তা হল ফরেস্ট টিল এবং মিনারেল সিলভার।

HP Chromebook 15.6-এর ফিচার এবং স্পেসিফিকেশন:

HP Chromebook-এ 15.6 ইঞ্চি বড় স্ক্রিন রয়েছে। কানেক্টিভিটির জন্য এতে Wi-Fi 6 সাপোর্ট করবে। ব্যাটারি ব্যাকআপের কথা বললে, এই ল্যাপটপটি একবার চার্জে 11.5 ঘন্টা ব্যাটারি লাইফ দিতে পারে। এছাড়াও, এতে একটি কীপ্যাড এবং একটি বড় টাচপ্যাড রয়েছে, যা শিক্ষাকে উন্নত করতে পারে।

নতুন Chromebook-এ Google Classroom এবং Google Assistant সহ হ্যান্ডস-ফ্রি অ্যাক্সেস পাওয়া যাবে। যাতে শিক্ষার্থীদের পড়াশোনা করতে কোনও রকম কোনও অসুবিধা না হয়। এছাড়াও এতে Office365-এর সাপোর্ট হয়েছে। এই ল্যাপটপটিতে বড় ডুয়েল স্পিকার সহ একটি ভাল স্পিকার রয়েছে। যা গান শোনা থেকে শুরু করে বিভিন্ন অডিয়োকে স্পষ্টভাবে শুনতে সাহায্য় করে। এই সাশ্রয়ী মূল্যের ল্যাপটপটিতে একাধিক ভার্চুয়াল কল সাপোর্টস করে। এছাড়াও এতে ডুয়াল মাইক এবং সামনে একটি এইচডি ক্যামেরা রয়েছে।