Instagram 1 Minute Music: এবার ইনস্টাগ্রামে ১ মিনিটের মিউজ়িক, রিলস ও স্টোরিজ়ের জন্য বিশেষ ফিচার

Instagram Latest Feature: ইউজারদের জন্য একটি বিশেষ ফিচার নিয়ে হাজির হয়েছে ইনস্টাগ্রাম। সেটি হল '1 Minute Music'। এই ফিচারের মাধ্যমে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা কীভাবে উপকারী হতে চলেছে, একবার জেনে নিন।

Instagram 1 Minute Music: এবার ইনস্টাগ্রামে ১ মিনিটের মিউজ়িক, রিলস ও স্টোরিজ়ের জন্য বিশেষ ফিচার
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 1:15 PM

ইউজারদের মন জিতে নিতে আবারও একটি অনবদ্য ফিচার নিয়ে হাজির হল ইনস্টাগ্রাম। সেই নতুন মিউজ়িক প্রপার্টির নাম ‘এক মিনিটের মিউজ়িক’ বা ‘1 Minute Music’। ঠিক কী হতে চলেছে এই ফিচারের মাধ্যমে? আসলে এই এক মিনিটের মিউজ়িক প্রপার্টির মাধ্যমে ইনস্টাগ্রামে কিছু বাছাই করা মিউজ়িক ট্র্যাক ও ভিডিয়োর সেট থাকবে, যা এক্সক্লুসিভলি ইনস্টাগ্রাম রিলস ও স্টোরিজ়ের মাধ্যমে ব্যবহারকারীরা শুনতে পাবেন। ইনস্টাগ্রামের এই এক মিনিটের মিউজ়িকে থাকছে দেশের ২০০ জন নামজাদা আর্টিস্টের একাধিক জনপ্রিয় ট্র্যাক। সেই তালিকায় আছেন, শান, ধ্বনি ভানুশালী, নীতি মোহন-সহ আরও অনেকে।

ইনস্টাগ্রামের এই নতুন ফিচারে হিন্দি থেকে শুরু করে পঞ্জাবী, তামিল-সহ বিভিন্ন আঞ্চলিক ভাষার শিল্পীদের গান থাকবে। মিউজ়িকের সঙ্গেই আবার সেখানে থাকবে বিভিন্ন ভিডিয়োও। ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্য এই এক মিনিটের মিউজ়িক ফিচারটি ইনস্টা রিলস অডিও গ্যালারিতে উপলব্ধ হতে চলেছে।

মেটা বা ফেসবুক ইন্ডিয়ার কন্টেন্ট অ্যান্ড কমিউনিটি পার্টনারশিপস ডিপার্টমেন্টের ডিরেক্টর পারাস শর্মা এ বিষয়ে বলছেন, “সঙ্গীত আজ ইনস্টাগ্রামের ট্রেন্ডের জন্য একটি বিশেষ অনুঘটক। প্রকৃতপক্ষে, রিলস মানুষের কাছে গান শোনার থেকেও বড় শিল্পীদের আবিষ্কার করার প্ল্যাটফর্ম হয়ে উঠছে। এক মিনিটের মিউজিকের মাধ্যমে আমরা এখন ইউজ়ার ও কন্টেন্ট ক্রিয়েটরদের রিলগুলিকে আরও বিনোদনমূলক করতে একটি একচেটিয়া ট্র্যাকের অ্যাক্সেস দিতে চলেছি। আমরা আশা করছি যে, এই প্ল্যাটফর্মটি প্রতিষ্ঠিত এবং উদীয়মান শিল্পীদের ক্ষেত্রে তাঁদের নিজস্ব মিউজ়িক শেয়ার করার জন্য এবং তাদের নিজস্ব ভিডিয়ো তৈরি করার জন্য একটি দৃষ্টান্ত হিসাবে কাজ করবে, যা সমস্ত রিলেই উপলব্ধ হতে চলেছে।”

মেটা-মালিকানাধীন ইনস্টাগ্রাম এই বৈশিষ্ট্যটি চালু করার জন্য মিউজ়িক ডিস্ট্রিবিউশন এবং আর্টিস্ট সার্ভিসেস কোম্পানি বিলিভের সঙ্গে অংশীদারিত্ব করেছে। বিলিভ ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর বিবেক রায়না বলছেন, “রিল আমাদের পরিকল্পনার একটি মূল অংশ। কারণ, আমরা আমাদের শিল্পীদের জন্য শ্রোতাদের সম্পৃক্ত করতে চাই এবং তাদের গানগুলিকে পপ সংস্কৃতিতে নিমজ্জিত করতে চাই। আমি আনন্দিত যে, ইনস্টাগ্রাম এই শিল্পীর আচরণ দেখে এবং #1MinMusic-এর সঙ্গে উদ্ভাবন করছে, যা আজকের সঙ্গীতের ক্ষেত্রে একটি খুব প্রাসঙ্গিক এবং নতুন যুগের ধারা হতে চলেছে। আমরা আশা করি যে, এটি শিল্পীদের, উদীয়মান এবং প্রতিষ্ঠিত, তাদের শর্ট-ফর্ম ভিডিয়ো সম্পর্কে চিন্তা করার উপায় বোঝার জন্য একটি বিশেষ প্ল্যাটফর্ম প্রদান করবে। আমরা ইনস্টাগ্রামের সঙ্গে কাজ করতে পেরে আনন্দিত।”