Neckband Fan: ইয়ারফোনের মতোই গলায় ঝুলিয়ে ব্যবহার করতে পারবেন এই কুলিং ফ্যান, 699 টাকার ডিভাইসে প্রচণ্ড গরমে আরামের স্বাদ

Portable Rechargeable Neck Fan: দুর্ধর্ষ একটি নেক ফ্যান এসে গিয়েছে বাজারে, যা আপনি গলায় ঝুলিয়ে ব্যবহার করতে পারবেন। নেক ফ্যানটির দামও যেমন কম, তেমনই তা আবার সহজেই উপলব্ধ।

Neckband Fan: ইয়ারফোনের মতোই গলায় ঝুলিয়ে ব্যবহার করতে পারবেন এই কুলিং ফ্যান, 699 টাকার ডিভাইসে প্রচণ্ড গরমে আরামের স্বাদ
ইয়ারফোনের মতোই গলায় ঝুলিয়ে এটি ব্যবহার করতে পারবেন। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 5:36 PM

যখন তখন টুপটাপ করে বৃষ্টি হচ্ছে ঠিকই। কিন্তু গরম যেন কিছুতেই পিছু ছাড়ছে না। আর এবার গরমটা যেন একটু বেশিই পড়েছে। সর্বকালের রেকর্ড ভেঙে দিয়েছে সে। আর গরম পড়তে না পড়তেই সকলের বাড়িতে এক প্রকার নিয়ম করে এয়ার কন্ডিশনার চলতে শুরু করে দিয়েছে। কিন্তু একটা এয়ার কন্ডিশনার বা এয়ার কুলার তো না হয় আপনাকে বাড়ির অন্দরে স্বস্তি দিতে পারবে। বাইরে বেরোলে? সে তো আর এক কাণ্ড। গরমে ঘামতে ঘামতে কাচা জামাটার যা হাল হচ্ছে, তা দেখে অফিসে আর ঢুকতে ইচ্ছে করে না। তবে আজ আমরা এমনই এক ডিভাইসের (Device) সন্ধান দেব, যা আপনি বাইরে নিয়ে বেরোলে আপনাকে সর্বক্ষণ ঠান্ডা (Cooling) রাখবে। এটি আসলে একটি নেকব্যান্ড ফ্যান (Neckband Fan)। ঠিক আপনি যে ভাবে নেকব্যান্ড ইয়ারফোন ব্যবহার করে থাকেন, সেই ভাবেই এই নেকব্যান্ড ফ্যানটিও আপনার গলায় লাগিয়ে ব্যবহার করতে পারবেন। ডিভাইসটির কত দাম, কী কী ফিচার্স রয়েছে, এমনই যাবতীয় সব তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

কী নাম এই ডিভাইসের

এই ডিভাইসের নাম হল, I-Birds Enterprises Portable Hanging Neck Fan। ডিভাইসটি তৈরি করেছে আই-বার্ডস এন্টারপ্রাইজ়। পোর্টেবল এই নেক ফ্যানটি আপনি গলায় ঝুলিয়ে ব্যবহার করতে পারবেন।

দাম কত, কোথায় পাওয়া যাবে

আই-বার্ডস এন্টারপ্রাইজ়ের এই পোর্টেবল হ্যাঙ্গিং নেক ফ্যানটি আপনি কিনতে পারবেন ফ্লিপকার্ট থেকে। এর দাম খুবই কম। মাত্র 699 টাকা খরচ করলেই আপনি পেয়ে যাবেন এই নেকব্যান্ড ফ্যানটি।

গুচ্ছের অফার

ফ্লিপকার্ট থেকে এই নেকব্যান্ড ফ্যানে একাধিক আকর্ষণীয় অফার দেওয়া হচ্ছে। প্রাথমিক ভাবে এই নেক ফ্যানে আপনাকে 10% ছাড় দেওয়া হবে। আবার আপনার কাছে যদি ICICI Bank-এর ক্রেডিট কার্ড থাকে, তাহলে আরও কম দামে এই ডিভাইসটি আপনি পেয়ে যাবেন।

যদিও ICICI Bank-এর কার্ডের অফার উপলব্ধ করতে আপনাকে অন্তত 5,000 টাকার কেনাকাটি করতে হবে এবং তারপরেই আপনি পাবেন 500 টাকার ছাড়। তবে Flipkart থেকে এই ডিভাইসটি আপনি ক্রয় করলে পেয়ে যাবেন রিপ্লেসমেন্টের সুবিধাও।

এই নেকব্যান্ড ফ্যানের বিশেষত্ব কী

এসব নেকব্যান্ড ফ্যান তৈরি করা হয়েছে ABS প্লাস্টিক ব্যবহৃত হয়েছে। তার থেকেও বড় কথা এটি রিচার্জেবল। অর্থাৎ ইলেকট্রিসিটির ঝক্কি নেই। আপনাকে কেবল চার্জ করতে হবে এবং তারপর এটিকে চালাতে হবে। USB কেবেলের মাধ্যমেই এই ডিভাইস চার্জ করা যাবে। এক নাগাড়ে মাত্র 60 মিনিট চার্জ করলেই ভাল ব্যাকআপ পেয়ে যাবেন। মাত্র 1টি ব্যাটারি দেওয়া হয়েছে এই নেকব্যান্ড ফ্যানে। এর ওজন মাত্র 185 গ্রাম। আপনি যখন ঘাড়ে রেখে ডিভাইসটি ব্যবহার করবেন, ডিভাইসটিকে এক ফোঁটাও ভারী মনে হবে না।