Mi TV Webcam: এবার টিভিতেই হবে ভিডিয়ো কল, ভারতে লঞ্চ হয়েছে এমআই-এর নতুন ডিভাইস

এমআই- এর নতুন ওয়েবক্যামে রয়েছে ইউএসবি ইন্টারফেস। এর সাহায্যে কেবল এমআই টিভি বা রেডমি টিভি নয়, অন্যান্য অ্যানড্রয়েড স্মার্ট টিভিতেও এই ওয়েবক্যাম ব্যবহার করা যাবে।

Mi TV Webcam: এবার টিভিতেই হবে ভিডিয়ো কল, ভারতে লঞ্চ হয়েছে এমআই-এর নতুন ডিভাইস
এই ডিভাইসের দাম ১৯৯৯ টাকা।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 24, 2021 | 11:10 PM

এবার থেকে টিভির মাধ্যমে করা যাবে ভিডিয়ো কল। ঝাঁ চকচকে ছবি দেখতে পাবেন দু’প্রান্তেরই মানুষ। আর সেই জন্যই লঞ্চ হয়েছে এমআই টিভি ওয়েবক্যাম। ২৪ জুন, বৃহস্পতিবার এই ডিভাইস ভারতে লঞ্চ করেছে শাওমি ইন্ডিয়া। এই ওয়েবক্যামের মাধ্যমে full-HD (1080p) videos at 25fps- এই পরিষেবা পাওয়া যাবে।এমআই- এর এই টিভি ওয়েবক্যামে ৭১ ডিগ্রি অ্যাঙ্গেল পর্যন্ত এলাকা ভালভাবে দেখা সম্ভব। সেই সঙ্গে রয়েছে ডুয়াল ফার-ফিল্ড মাইক্রোফোন। অর্থাৎ অনেকটা জায়গা যেমন ওয়েবক্যামে দেখা যাবে, ঠিক তেমনই স্পষ্ট ভাবে আওয়াজও শোনা সম্ভব।

এমআই- এর নতুন ওয়েবক্যামে রয়েছে ইউএসবি ইন্টারফেস। এর সাহায্যে কেবল এমআই টিভি বা রেডমি টিভি নয়, অন্যান্য অ্যানড্রয়েড স্মার্ট টিভিতেও এই ওয়েবক্যাম ব্যবহার করা যাবে। পাশাপাশি উইন্ডোজ এবং ম্যাক ওএস কম্পিউটারেও ব্যবহার করা যাবে নতুন এমআই টিভি ওয়েবক্যাম। গত মাসে লঞ্চ হয়েছিল ওয়ানপ্লাস টিভি ক্যামেরা। এমআই- এর নতুন টিভি ওয়েবক্যাম অনেকটা সেই ডিভাইসের মতো।

ভারতে এমআই টিভি ওয়েবক্যামের দাম

এই ডিভাইসের দাম ১৯৯৯ টাকা। Mi.com- এর পাশাপাশি এমআই হোম এবং এমআই স্টুডিয়ো থেকে এই টিভি ওয়েবক্যাম কেনা সম্ভব। আগামী ২৮ জুন থেকে এমআই টিভি ওয়েবক্যামের বিক্রি শুরু হবে। ওয়ানপ্লাসের টিভি ক্যামেরার দাম ছিল ২৪৯৯ টাকা। গত মাসে লঞ্চ হওয়া ওই ডিভাসের তুলনায় এমআই টিভি ওয়েবক্যামের দাম কম। তবে রয়েছে অনেক অত্যাধুনিক ফিচার।

এমআই টিভি ওয়েবক্যামের বিভিন্ন ফিচার

  • এই ওয়েবক্যামে গুগল ডুয়োর মাধ্যমে ভিডিয়ো কল করা হবে। এখানে রয়েছে ২ মেগাপিক্সেলের সেনসর। এই সেনসর ১০৮০পি ভিডিয়ো রেকর্ডিং সাপোর্ট করে (25fps)।
  • ডুয়াল স্টিরিও মাইক্রোফোন রয়েছে এই ওয়েবক্যামে। এর সাহায্যে দূরের আওয়াজও স্পষ্ট ভাবে শোনা সম্ভব। এছাড়াও রয়েছে থ্রি-ডি ইমেজ নয়েজ রিডাকশন অ্যালগোরিদম।
  • ইউএসবি টাওই সি পোর্ট কানেকটিভিটি রয়েছে এমআই টিভি ওয়েবক্যামে। ১.৫ মিটারের ইউএসবি এ এবং ইউএসবি টাইপ সি থাকবে একটি বাক্সের মধ্যে।
  • আনড্রয়েড ৮ এবং উইন্ডোজ ৭- এর ক্ষেত্রে এমআই- এর এই টিভি ওয়েবক্যাম সাপোর্ট করবে। এর ওজন ৪৫.৬ গ্রাম।

আরও পড়ুন- Realme Smart TV: ৩২ ইঞ্চির ফুল এইচডি টিভির সঙ্গে রয়েছে একটি অত্যাধুনিক রিমোট, এই স্মার্টটিভির দাম কত?