OnePlus TV: ভারতে ফের দাম বেড়েছে ওয়ানপ্লাসের স্মার্ট টিভির, এবার প্রায় সাত হাজার টাকা!

ওয়ানপ্লাস টিভি ইউ১এস সিরিজে রয়েছে ৫০, ৫৫ এবং ৬৫ ইঞ্চির মোট তিনটি মডেল। লঞ্চের সময়ে তিনটি টিভির দাম ছিল যথাক্রমে ৩৯,৯৯৯, ৪৭,৯৯৯ এবং ৬২,৯৯৯ টাকা। বর্তমানে এই তিনটি টিভির দাম হয়েছে যথাক্রমে ৪৬,৯৯৯, ৫২,৯৯৯ এবং ৬৮,৯৯৯ টাকা।

OnePlus TV: ভারতে ফের দাম বেড়েছে ওয়ানপ্লাসের স্মার্ট টিভির, এবার প্রায় সাত হাজার টাকা!
ভারতে আবার দাম বেড়েছে ওয়ানপ্লাসের স্মার্ট টিভির।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 9:31 PM

ভারতে ফের দাম বেড়েছে ওয়ানপ্লাসের স্মার্ট টিভির। এবার একলাফে প্রায় সাত হাজার টাকা দাম বেড়েছে ওয়ানপ্লাসের টিভির। এই তালিকায় রয়েছে, সম্প্রতি লঞ্চ হওয়া ওয়ানপ্লাস টিভি ইউ১এস সিরিজও। কিছু মডেলের দাম বেড়েছে সাধ্যের মধ্যেই। তবে বেশ কিছু মডেলের দাম এক ধাক্কায় ১৭.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। কিন্তু কেন এভাবে ওয়ানপ্লাসের স্মার্ট টিভির দাম চড়চড় করে বাড়ছে তার কারণ এখনও স্পষ্ট নয়। তবে অনুমান করা হচ্ছে, সম্ভবত ওয়ানপ্লাসের টিভিতে যে open-cell panels ব্যবহার হয়, বিশ্ব জুড়েই তার দাম বেড়েছে। আর সেই কারণে টিভি অ্যাসেম্বল করার জন্য ম্যাটেরিয়াল ইমপোর্ট কস্ট বৃদ্ধি পেয়েছে। হয়তো সেই কারণেই দাম বাড়ছে ওয়ানপ্লাসের টিভির। এর পাশাপাশি টিভির কম্পোনেন্ট বা যন্ত্রাংশে ঘাটতি হওয়ার ব্যাপারটাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। আগামী দিনে ভারতে বিক্রি হওয়া অন্যান্য সংস্থার স্মার্ট টিভির দামও বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২০ সালে ভারতে লঞ্চ হয়েছিল ওয়ানপ্লাস টিভি ওয়াই সিরিজ। সেই সময় ৩২ এবং ৪৩ ইঞ্চির দু’টি মডেল লঞ্চ হয়েছিল। এরপর চলতি বছর অর্থাৎ ২০২১ সালে ওয়ানপ্লাস ওয়াই ১ সিরিজ লঞ্চ হয়েছে ভারতে। এবার ৪০ ইঞ্চির মডেল লঞ্চ হয়েছে। জানা গিয়েছে, ৩২ ইঞ্চির টিভির প্রথমে দাম ছিল ১২,৯৯৯ টাকা। তা বেড়ে হয়েছিল ১৬,৪৯৯ টাকা। এবার সেই টিভির দাম আবার বেড়েছে। নতুন দাম ১৮,৯৯৯ টাকা। অর্থাৎ শেষ বৃদ্ধির তুলনায় প্রায় ১৫ শতাংশ এবার বেড়েছে টিভির দাম। আর লঞ্চ হওয়ার সময়ের তুলনায় প্রায় ৫০ শতাংশ বেড়েছে টিভির দাম।

৪৩ ইঞ্চি টিভি লঞ্চের সময় দাম ছিল ২২,৯৯৯ টাকা। প্রথমবার দাম বাড়ার পর দাম হয়েছিল ২৬,৯৯৯ টাকা। বর্তমানে টিভির দাম হয়েছে ২৯,৪৯৯ টাকা। অন্যদিকে, ৪০ ইঞ্চি টিভির দাম প্রথমে ছিল ২৩,৯৯৯ টাকা। সেটাও দাম বেড়ে বর্তমানে হয়েছে ২৬,৪৯৯ টাকা। এই দুই মডেলের ক্ষেত্রে তুলনায় কম হারে বৃদ্ধি পেয়েছে টিভির দাম।

এদিকে ওয়ানপ্লাস টিভি ইউ১এস সিরিজে রয়েছে ৫০, ৫৫ এবং ৬৫ ইঞ্চির মোট তিনটি মডেল। লঞ্চের সময়ে তিনটি টিভির দাম ছিল যথাক্রমে ৩৯,৯৯৯, ৪৭,৯৯৯ এবং ৬২,৯৯৯ টাকা। বর্তমানে এই তিনটি টিভির দাম হয়েছে যথাক্রমে ৪৬,৯৯৯, ৫২,৯৯৯ এবং ৬৮,৯৯৯ টাকা। ৫০ ইঞ্চির মডেলে সাত হাজার টাকা, ৬৫ ইঞ্চির মডেলে ছয় হাজার টাকা এবং ৫৫ ইঞ্চির মডেলে পাঁচ হাজার টাকা দাম বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন- World Emoji Day 2021: ফেসবুকে এল সাউন্ড-ইমোজি, আইওএস ইউজাররা পাবেন নতুন ‘Memoji’