Chattisgarh: ১৮ বছরের দাদা আর ১৪ বছরের বোনের মধ্যেও থাবা বসাল এই রিপু?

Crime News: মনোবিদদের মতে, পরিবারের লোকেরা আজকাল অনেক ছোট বয়সেই সন্তানদের হাতে মোবাইল ফোন তুলে দেন। সর্বক্ষণের সঙ্গী থেকে তাদের কেউ দূরে সরাতে চাইলেই তা রাগের কারণ হয়ে ওঠে। আর রাগলে হিতাহিত জ্ঞান চলে যায়। সেখান থেকেই বাড়ে অপরাধপ্রবণতা। একেবারে ছোট শিশুদেরও আজকাল মোবাইল ফোন দিয়েই ভোলান অভিভাবকরা।

Chattisgarh: ১৮ বছরের দাদা আর ১৪ বছরের বোনের মধ্যেও থাবা বসাল এই রিপু?
প্রতীকী ছবি।
Follow Us:
| Updated on: May 06, 2024 | 12:17 AM

ছত্তীসগঢ়: বোনের বয়স ১৪ বছর। সারাদিন ফোনে কথা বলে। পড়াশোনার থেকে বন্ধুদের সঙ্গে ফোনালাপেই ব্যস্ততা তার। দাদা এ নিয়ে বোনকে প্রায়ই বলতেন। তাতে রাগ হতো বোনের। সেই রাগেই একদিন ১৮ বছরের দাদাকে ধারাল অস্ত্রের কোপ বসিয়ে দেয় বোন। মৃত্যু হয় ওই যুবকের। কাম, ক্রোধ, লোভ, মোহ, মদ, মাৎসর্য, এই ছয় রিপু সাংঘাতিক। ক্রোধের ফল যে কী মারাত্মক, তা বুঝিয়ে দিল ছত্তীসগঢ়ের এই ঘটনা।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, চুইখাদান থানা এলাকার আমলিদিহকালা গ্রামে বাড়ি তাঁদের। শুক্রবারই নাবালিকা পুলিশের হাতে ধরা পড়ে। পুলিশকে সে জানায়, ঘটনার দিন সে ও দাদা বাড়িতে ছিল। বাকিরা বেরিয়েছিল। নাবালিকার কথায়, সেদিন দাদা বারবার তার ফোনে কথা বলা নিয়ে বিরক্তি প্রকাশ করছিলেন। দাদার মনে হতো, বোন সারাদিন বয়ফ্রেন্ডের সঙ্গে গল্প করে। অভিযোগ, এরপরই দাদার উপর ধারাল কুড়ুল চালিয়ে দেয় বোন। ঘটনাস্থলে রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন যুবক। সেখানেই মৃত্যু হয় তাঁর। এমনকী এই ঘটনার পর ওই নাবালিকা স্নান করে গায়ে লেগে থাকা রক্তের দাগ ধুয়ে ফেলে। তবে পুলিশি জেরায় সবটা শিকার করে সে।

মনোবিদদের মতে, পরিবারের লোকেরা আজকাল অনেক ছোট বয়সেই সন্তানদের হাতে মোবাইল ফোন তুলে দেন। সর্বক্ষণের সঙ্গী থেকে তাদের কেউ দূরে সরাতে চাইলেই তা রাগের কারণ হয়ে ওঠে। আর রাগলে হিতাহিত জ্ঞান চলে যায়। সেখান থেকেই বাড়ে অপরাধপ্রবণতা। একেবারে ছোট শিশুদেরও আজকাল মোবাইল ফোন দিয়েই ভোলান অভিভাবকরা। তাঁরা বলছেন, বর্তমান প্রজন্মকে শুধু দুষলে হবে না, সচেতন হতে হবে সমাজকেও।