পুঞ্চে সেনা কনভয়ে হামলাকে ‘সাজানো ঘটনা’ বলল কংগ্রেস-আরজেডি! চুপ রইল না বিজেপিও, তুমুল বিতর্ক

Poonch IAF Convoy Attack: পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি ও আরজেডি নেতা তেজ প্রতাপ যাদব শনিবারের এই হামলার সঙ্গে তুলনা করলেন ২০১৯ সালের পুলওয়ামা জঙ্গি হামলার। তাঁদের দাবি, পুলওয়ামার মতো শনিবার বায়ুসেনার কনভয়ে হামলাও বিজেপির 'স্টান্ট' নির্বাচনে জেতার জন্য। 

পুঞ্চে সেনা কনভয়ে হামলাকে 'সাজানো ঘটনা' বলল কংগ্রেস-আরজেডি! চুপ রইল না বিজেপিও, তুমুল বিতর্ক
পুঞ্চের হামলাকে সাজানো ঘটনা বললেন চন্নি ও তেজ প্রতাপ।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: May 06, 2024 | 7:00 AM

নয়া দিল্লি: পুঞ্চে বায়ুসেনার কনভয়ে জঙ্গি হামলাকে ‘সাজানো ঘটনা’ বলে দাবি বিরোধীদের। লোকসভাব ভোটের মাঝেই সেনার উপরে এই হামলা চলায়, তাতেও মিশল রাজনীতির রং। পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি (Charanjit Singh Channi) ও আরজেডি নেতা তেজ প্রতাপ যাদব (Tej Pratap Yadav) শনিবারের এই হামলার সঙ্গে তুলনা করলেন ২০১৯ সালের পুলওয়ামা জঙ্গি হামলার। তাঁদের দাবি, পুলওয়ামার মতো শনিবার বায়ুসেনার কনভয়ে হামলাও বিজেপির ‘স্টান্ট’ নির্বাচনে জেতার জন্য।  এদিকে, বিরোধী দলগুলির এই আক্রমণের পর চুপ থাকেনি বিজেপিও। তারাও সমালোচনায় সুর চড়িয়েছেন।

রবিবার পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের জলন্ধরের প্রার্থী চরণজিৎ সিং চন্নিকে পুঞ্চের জঙ্গি হামলা প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এগুলো সব স্টান্ট, কোনও জঙ্গি হামলা নয়। এর কোনও সত্যতা নেই। বিজেপি সাধারণ মানুষের জীবন ও তাদের মৃতদেহ নিয়ে রাজনীতি করছে। বিজেপিকে সুবিধা পাইয়ে দেওয়ার জন্য এইসব হচ্ছে… যখনই নির্বাচন থাকে, তখনই বিজেপি এইসব স্টান্ট করে, ঠিক যেমন আগেরবার হয়েছিল।”

অন্যদিকে, পটনায় লালু প্রসাদ যাদবের বড় ছেলে তথা আরজেডি নেতা তেজ প্রতাপ যাদবও একই সুরে বলেন, “যখনই নির্বাচন আসে, তখন পুলওয়ামা আর জঙ্গি হামলা হয়।”

কংগ্রেস-আরজেডির এই মন্তব্যে বেজায় চটেছে বিজেপি। যে হামলায় এক জওয়ান শহিদ হয়েছেন, আরও চারজন আহত, সেই হামলা নিয়ে রাজনীতি করায় বিজেপি সমালোচনা করে বলেছে, কংগ্রেসের মতো এত পুরনো দল ভারতীয় সেনাকে অপমান করেছে।

কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, “অত্যন্ত খারাপ মন্তব্য। এতে এদের (বিরোধী) মানসিকতার পরিচয় পাওয়া যায়। এরা সেনাবাহিনীকে শক্তিশালী করার বদলে, বিগত ১০ বছর ধরে শুধু দালালি করেছে…পুলওয়ামার পর আমরা সার্জিকাল স্ট্রাইক চালিয়েছিলাম। আর এরা (বিরোধীরা) সংসদে হামলাকারীদের ফাঁসি আটকানোর জন্য শুনানি বসিয়েছিল। সাধারণ মানুষ কখনও ভুলবে না যে ১০০০ কিলোমিটার কেড়ে নেওয়া হয়েছে, আকসাই চিন কেড়ে নেওয়া হয়েছে, দেশের একটা অংশ শ্রীলঙ্কাকে দিয়ে দেওয়া হয়েছে।”