Xiaomi Watch S1: স্টেনলেস স্টিলের ফ্রেম এবং সার্কুলার অ্যামোলেড ডিসপ্লে নিয়ে লঞ্চ হয়েছে শাওমির নতুন প্রিমিয়াম স্মার্টওয়াচ

আপাতত চিনেই লঞ্চ হয়েছে এই স্মার্টওয়াচ। গ্লোবাল মার্কেট বা ভারতে এই স্মার্টওয়াচ কবে লঞ্চ হতে পারে, সেই প্রসঙ্গে কিছু জানা যায়নি। 

Xiaomi Watch S1: স্টেনলেস স্টিলের ফ্রেম এবং সার্কুলার অ্যামোলেড ডিসপ্লে নিয়ে লঞ্চ হয়েছে শাওমির নতুন প্রিমিয়াম স্মার্টওয়াচ
এই প্রিমিয়াম স্মার্টওয়াচে ১১৭টিরও বেশি স্পোর্টস মোড রয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2021 | 4:38 PM

শাওমি ১২ সিরিজের সঙ্গে লঞ্চ হয়েছে শাওমি ওয়াচ এস১। বলা হচ্ছে, শাওমির এই ওয়াচ এস১ কোম্পানির সবচেয়ে প্রিমিয়াম স্মার্টওয়াচ। এ যাবৎ শাওমি যত স্মার্টওয়াচ লঞ্চ করেছে তার মধ্যে এটাই প্রিমিয়াম বলা হচ্ছে। এই প্রিমিয়াম স্মার্টওয়াচে রয়েছে একটি রিফাইন্ড স্টেনলেস স্টিলের ফ্রেম এবং স্যাফায়ার গ্লাস প্রোটেকশন। এছাড়াও রয়েছে একটি লেদার বা চামড়ার রিস্টব্যান্ড, যার ফলে এই ঘড়ি দেখতে আরও স্টাইলিশ লাগবে। সব মিলিয়ে ঝাঁচকচকে ডিজাইন এবং আভিজাত্যের লুক নিয়ে আত্মপ্রকাশ করেছে শাওমি ওয়াচ এস১। আপাতত চিনেই লঞ্চ হয়েছে এই স্মার্টওয়াচ।

শাওমি ওয়াচ এস১- এর দাম 

শাওমি ওয়াচ এস১- এর Viton wristband অপশনের দাম চিনে CNY ১০৪৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১২,৩০০ টাকা। অন্যদিকে, এই প্রিমিয়াম স্মার্টওয়াচের লেদার রিস্টব্যান্ড অপশনের দাম CNY ১০৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১২,৯০০ টাকা। শাওমি ওয়াচ এস১ প্রিমিয়াম স্মার্টওয়াচ আত্মপ্রকাশ করেছে Obsidian Black, Black Viton Strap, Streamer Silver, Brown and Blue Leather Strap— এই চারটি অপশনে। ৩১ ডিসেম্বর থেকে চিনে এই স্মার্টওয়াচের বিক্রি শুরু হবে। গ্লোবাল মার্কেট বা ভারতে এই স্মার্টওয়াচ কবে লঞ্চ হতে পারে, সেই প্রসঙ্গে কিছু জানা যায়নি।

শাওমি ওয়াচ এস১- এর স্পেসিফিকেশন

  • এই স্মার্টওয়াচে রয়েছে ১.৪৩ ইঞ্চির সার্কুলার বা গোলাকার অ্যামোলেড ডিসপ্লে। আর এই ডিসপ্লেতেই রয়েছে স্যাফায়ার গ্লাস প্রোটেকশন।
  • শাওমি ওয়াচ এস১ সেই সমস্ত ডিভাইসের সঙ্গে সহজে সংযুক্ত করা সম্ভব যেখানে অন্তত অ্যানড্রয়েড ৬.০ অথবা আইওএস ১০.০ সাপোর্ট রয়েছে।
  • এই প্রিমিয়াম স্মার্টওয়াচে ১১৭টিরও বেশি স্পোর্টস মোড রয়েছে। এছাড়াও এই স্মার্টওয়াচ 5ATM রেটেড ওয়াটারপ্রুফ ডিভাইস।
  • যখন কোনও ফোনের সঙ্গে শাওমি ওয়াচ এস১ যুক্ত থাকবে তখন মেসেজ নেভিগেশন অর্থাৎ বার্তাবাহক এবং নোটিফিকেশন পাওয়ার ক্ষেত্রে কাজ করে। এই স্মার্টওয়াচে রয়েছে একটি মাইক্রোফোন এবং স্পিকার, যা মূলত ভয়েস কলের ক্ষেত্রে সাহায্যে করে। এর ফলে পকেট থেকে ফোন বের না করেও কবজিতে থাকা স্মার্টওয়াচের সঙ্গে তা সংযুক্ত হয়ে ফোনকল এলে সেটা রিসিভ করা বা ধরা সম্ভব।
  • শাওমি ওয়াচ এস১- এর সাহায্যে ব্লাড অক্সিজেন স্যাচুরেশন (SpO2) এবং হার্ট রেট ট্র্যাক করা বা পর্যবেক্ষণ করা যায়। এই স্মার্টওয়াচে রয়েছে GNSS positioning support। ইউজারের নির্দিষ্ট লোকেশন খুঁজতে এই ফিচার সাহায্য করে। এছাড়াও রয়েছে এনএফসি সাপোর্ট, যার সাহায্যে বিনা স্পর্শে পেমেন্ট (touchless payments) করা সম্ভব। এর পাশাপাশি ব্লুটুথ ভি৫.২ এবং ওয়াই-ফাই ৮০২.১১ b/g/n কানেক্টিভিটি অপশন রয়েছে।
  • শাওমি ওয়াচ এস১ স্মার্টওয়াচে রয়েছে একটি ৪৭০এমএএইচ ব্যাটারি, যা প্রতিদিন সাধারণ ভাবে ব্যবহার করলে ১২ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ দিতে পারে। অন্যদিকে, একবার চার্জ দিলে ২৪ ঘণ্টা পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম থাকবে এই স্মার্টওয়াচের। এখানে রয়েছে ওয়্যারলেস চার্জিংয়ের ব্যবস্থা।

আরও পড়ুন- Oppo Enco M32: নেকব্যান্ড স্টাইলের এই ইয়ারফোন কবে লঞ্চ হতে চলেছে ভারতে?