WhatsApp Without Phone Number: এই কৌশলে ফোন নম্বর ছাড়াই WhatsApp করুন, আপনাকে আর কেউ উত্যক্ত করতে পারবে না!

Latest WhatsApp Trick: WhatsApp ব্যবহার করতে গেলে সবার প্রথম আপনাকে ফোন নম্বরটা দিয়ে দিতে হয়। কিন্তু সবাই তো আর নিজের Phone Number সকলের সামনে নিয়ে আসতে পছন্দ করেন না। তাহলে তাঁদের জন্য কি অন্য কোনও উপায় নিয়ে এসেছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি?

WhatsApp Without Phone Number: এই কৌশলে ফোন নম্বর ছাড়াই WhatsApp করুন, আপনাকে আর কেউ উত্যক্ত করতে পারবে না!
হ্যাঁ, এখন আপনি ফোন নম্বর ছাড়াও হোয়াটসঅ্যাপ করতে পারবেন!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2023 | 9:01 AM

WhatsApp সারা বিশ্বে এই মুহূর্তে বহুল ব্যবহৃত একটি ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম। তবে বিশ্বের এত দেশের মধ্যে ভারতেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যাটা সবথেকে বেশি। এটি এখন অফিসের দরকারি কথাবার্তা থেকে শুরু করে বন্ধুবান্ধব বা নিকটস্থদের সঙ্গে কথা বলার অন্যতম জনপ্রিয় মাধ্যম। WhatsApp ব্যবহার করতে গেলে সবার প্রথম আপনাকে ফোন নম্বরটা দিয়ে দিতে হয়। কিন্তু সবাই তো আর নিজের Phone Number সকলের সামনে নিয়ে আসতে পছন্দ করেন না। তাহলে তাঁদের জন্য কি অন্য কোনও উপায় নিয়ে এসেছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি? আপনি ভাবতে পারেন, এমন প্রশ্ন উঠছে কেন? ফোন নম্বর না দিয়ে আবার হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায় নাকি? না, সত্যিই ফোন নম্বর না দিয়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায় না। তার মানে তো এই নয় যে, আপনার নম্বরটাই দিতে হবে আপনাকে WhatsApp করার জন্য।

অনেকেই আছেন, যাঁরা হোয়াটসঅ্যাপে দৃশ্যমান থাকতে চান। কিন্তু ফোন নম্বর শেয়ার করার বিষয়টা তাঁদের কাছে অস্বস্তিকর। এমনটাও তো হতে পারে যে, আপনি অনলাইন গোপনীয়তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। একবার WhatsApp ব্যবহার করার পর বহু অযাচিত নম্বর থেকে আপনাকে উত্যক্ত করা হয়েছে। তাই, অ্যাপ থেকে আপনার সব তথ্য মুছে ফেলতে চান! এবার আপনি হোয়াটসঅ্যাপে কোনও ফোন নম্বর ছাড়াই ফিরে আসতে চান। এমনটা আবার হতে পারে নাকি?

তাহলে জেনে রাখা ভাল যে, একটা WhatsApp অ্যাকাউন্টে রেজিস্টার করার জন্য ফোন নম্বর দরকার ঠিকই। এখন সেই নম্বর তো আপনার কোনও অস্থায়ী বা ভিন্ন কোনও নম্বরও হতে পারে। অসৎ উদ্দেশ্যের মানুষজন আপনাকে হোয়াটসঅ্যাপে উত্যক্ত করার কারণে আপনি যদি আপনার পুরনো নম্বরটা সরিয়ে দিতে চান, তাহলে তো একটা নতুন নম্বরও দিতে হবে। তার কারণ, হোয়াটসঅ্যাপের কাছে এমন কোনও অপশন নেই যা আপনার ফোন নম্বরটা লুকিয়ে রাখতে দেবে, যা তা মুছে দিয়েই আপনাকে হোয়াটসঅ্যাপে চ্যাট করতে দেবে। এখন সেই নতুন নম্বর যদি আপনার কোনও ল্যান্ডলাইন নম্বর হয়, তাহলে কেমন হয়? হ্যাঁ, ল্যান্ডলাইন নম্বর দিয়েও আপনি WhatsApp করতে পারেন। কীভাবে তা সম্ভব, দেখে নিন।

Phone Number ছাড়া WhatsApp ব্যবহারের পদ্ধতি

1) WhatsApp ডাউনলোড করার পর অ্যান্ড্রয়েড বা আইফোনে তা লঞ্চ করুন।

2) পরবর্তী ধাপে যেতে ‘Continue’ করুন।

3) ভেরিফিকেশনের জন্য যে ফিল্ড আসবে, তাতে আপনার ল্যান্ডলাইন নম্বর দিয়ে দিন এবং ‘Next’ অপশনে ক্লিক করুন।

4) আপনি যদি WhatsApp-এর কাছে কোনও নম্বর দেন, তাহলে অ্যাপটি আপনাকে জিজ্ঞেস করবে যে, সেটি সঠিক কি না। নম্বরটি Verify করুন এবং তারপরে ‘OK’ অপশনে ক্লিক করুন।

5) এবার আপনি একটি ভেরিফিকেশন কোড পেয়ে যাবেন অ্যাপের তরফ থেকে। এবার আপনাকে একটু অপেক্ষা করে ‘Call Me’ অপশনে প্রেস করতে হবে। তার কারণ, আপনার ল্যান্ডলাইন তো আর আপনার হয়ে কল রিসিভ করতে পারবে না।

6) তবে ল্যান্ডলাইন নম্বরে যাওয়ার কলটা রিসিভ করার আগে আপনাকে ভেরিফিকেশন কোডটি একবার দেখে নিতে হবে।

7) WhatsApp চালু করার আগে ওই কোডটি বসিয়ে দিতে হবে।