Twitter Blue Subscription: টুইটারের ব্লু সাবস্ক্রিপশন শুরু হল ভারতেও, মাসে কত টাকা দিতে হবে জানেন?

Twitter Blue Tick: দীর্ঘ অপেক্ষার পর, ভারতেও টুইটার ব্লু সাবস্ক্রিপশন পরিষেবা চালু হয়েছে। এর আগে টুইটার ব্লু-এর দাম নিয়ে অনেক জল্পনা-কল্পনা চলেছে। ব্লু সাবস্ক্রিপশন মেম্বারশিপের জন্য মাসে কত টাকা খরচ করতে হবে দেখুন।

Twitter Blue Subscription: টুইটারের ব্লু সাবস্ক্রিপশন শুরু হল ভারতেও, মাসে কত টাকা দিতে হবে জানেন?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 1:03 PM

Twitter Blue Subscription Price: দীর্ঘ অপেক্ষার পর, ভারতেও টুইটার ব্লু সাবস্ক্রিপশন পরিষেবা চালু হয়েছে। এর আগে টুইটার ব্লু-এর দাম নিয়ে অনেক জল্পনা-কল্পনা চলেছে। Twitter সূত্রের খবর, ব্লু সাবস্ক্রিপশন মেম্বারশিপের জন্য মাসে 900 টাকা করে খরচ করতে হবে। তবে এই সাবস্ক্রিপশনে বেশ কিছু সুযোগ সুবিধাও দেওয়া হচ্ছে। ভেরিফায়েড ফোন নম্বর দিয়ে যারা সাবস্ক্রিপশন করবেন, তারা অটোমেক্যালি তাদের প্রোফাইলে ব্লু ভেরিফায়েড ব্যাজ পেয়ে যাবেন। 900 টাকার সাবস্ক্রিপশনটি Twitter Android এবং iOS ব্যবহারকারীদের জন্য। ওয়েব ব্যবহারকারীদের জন্য, এর দাম প্রতি মাসে 650 টাকা রাখা হয়েছে। এর পাশাপাশি কোম্পানি অনেক ফিচারও অফার করে।

twitter blue

সংস্থাটি গত বছরই টুইটার ব্লুকে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং জাপান সহ কয়েকটি দেশে চালু হয়েছিল। কোম্পানি এখন ভারতেও তার প্রিমিয়াম সাবস্ক্রিপশন পরিষেবা চালু করল। ভারতীয় ব্যবহারকারীরাও টুইটার ব্লু-এর সমস্ত বিশেষ ফিচারের সুবিধা পাবেন। কোম্পানির তরফে জানানো হয়েছে, মোবাইল অর্থাৎ অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয়কেই টুইটার ব্লু-এর জন্য প্রতি মাসে 900 টাকা দিতে হবে এবং ওয়েব ব্যবহারকারীদের প্রতি মাসে 650 টাকা দিতে হবে। এর বার্ষিক সাবস্ক্রিপশন নিতে হলে আপনাকে 6,800 টাকা খরচ করতে হবে। কোম্পানির মালিক এলন মাস্ক কোম্পানি কেনার কয়েকদিন পরেই পেইড সাবস্ক্রিপশন পরিষেবা আনার ঘোষণা করেছিলেন। ব্যাপক সমালোচনার পরও এই সেবা চালু করা হয়।

টুইটার ব্লু ব্যবহারকারীরা কোন কোন বারতি সুবিধা পাবেন?

কোম্পানির মতে, পেইড সাবস্ক্রিপশন নেওয়া ব্যবহারকারীরা এডিট টুইট বোতাম, 1080p ভিডিয়ো আপলোড, রিডার মোড এবং ব্লু টিক সুবিধা পাবেন। এছাড়া যে কোনও টুইট পোস্ট করার আধঘণ্টার মধ্যে অন্তত 5 বার সেটিকে এডিট করারও সুযোগ পাবেন ভেরিফায়েড ইউজাররা। কোম্পানির মতে, পুরানো ব্লু টিক ব্য়বহারকারীদের তাদের ব্লু টিক ধরে রাখার জন্য কয়েক মাসের গ্রেস পিরিয়ড দেওয়া হবে। অর্থাৎ, তাদের অ্যাকাউন্টে ব্লু টিক বজায় রাখার জন্য কিছু সময় পরে সাবস্ক্রিপশন আপগ্রেড করতে হবে।

টুইটার ব্লু টিক কীভাবে পাবেন?

ব্লু টিক পেতে টুইটার থেকে আবেদন করা যাবে। এর জন্য, প্রথমে আপনাকে সেটিংসে গিয়ে অ্যাকাউন্টে ক্লিক করতে হবে এবং তারপরে Request Verification ক্লিক করতে হবে। এরপরে আপনি টুইটারের ভেরিফিকেশন পেজে (verification page) চলে আসবেন। সেই পেজের নিচে স্ক্রোল করুন এবং Apply Now-এ চাপুন। Start the process of its verification এ ক্লিক করুন। এখন আপনাকে বেছে নিতে হবে আপনি কোন ক্যাটাগরির ব্লু টিক এর আওতায় পড়বেন।

এর পরে, আপনার পরিচয় যাচাই করার জন্য, আপনাকে সরকার (Government) প্রদত্ত একটি আইডি কার্ড (ID card), অফিস থেকে প্রাপ্ত একটি Email Address বা আপনার টুইটার অ্যাকাউন্ট ভেরিফাই করে এমন অফিসিয়াল ওয়েবসাইটের (Official Website) একটি লিঙ্ক দিতে হবে।

টুইটার সরকার, কোম্পানি, ব্র্যান্ড এবং সংস্থা, সংবাদ সংস্থা এবং সাংবাদিক, বিনোদন, ক্রীড়া এবং গেমিং অ্যাক্টিভিস্ট এবং অন্যান্য প্রভাবশালী ব্যক্তিদের মতো বিভিন্ন বিভাগ তৈরি করেছে। আপনি যদি এই বিভাগের যে কোনও একটিতেও পড়েন তবে সেটিতে ক্লিক করে টুইটার ব্লু টিকের আবেদন করতে পারেন।