WhatsApp নিয়ে আর কোনও টেনশন নেই! এসে গেল সবথেকে জরুরি আপডেট

Expiration Bug Fix: হোয়াটসঅ্যাপ বর্তমানে তার ব্যবহারকারীদের জন্য একটি নতুন বিটা আপডেট চালু করেছে। সংস্থাটি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এই আপডেটটি রোল আউট করেছে।

WhatsApp নিয়ে আর কোনও টেনশন নেই! এসে গেল সবথেকে জরুরি আপডেট
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 11:22 AM

WhatsApp Latest Update: বর্তমানে স্মার্টফোন ব্য়বহার করেন অথচ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন মানুষ অনেক কমই আছেন। এটি একটি জনপ্রিয় চ্যাটিং প্ল্যাটফর্ম। হোয়াটসঅ্যাপ সারা বছর ধরেই একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হয়। শুধুই যে নতুন ফিচার তা নয়, এমন কি হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের জন্য অনেক কাজ সহজ করে তোলে। পেমেন্ট করা থেকে শুরু করে অজানা রুটে লোকেশন শেয়ার করা, সব কিছুই এখন হোয়াটসঅ্যাপের মাধ্যমে সেরে ফেলে মানুষ। তবে অনেক সময় ব্যবহারকারীরা এই অ্যাপ ব্যবহার করার সময় কিছু ‘expiration bug’-এর মতো সমস্যার সম্মুখীন হয়েছেন। তারপর কোম্পানিটি নতুন আপডেটে Bug ঠিক করার চেষ্টা করে। আর সেই জন্য়ই কোম্পানি তার অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্য একটি নতুন আপডেট চালু করেছে। এই নতুন আপডেটে কোম্পানি অনেক গুরুত্বপূর্ণ সিকিউরিটি আপডেট এনেছে। নতুন আপডেটে কোম্পানি ‘Expiration Bug’ ঠিক করেছে।

Expiration Bug কী?

কিছু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী অ্যাপটি ব্যবহার করতে পারছিলেন না। অ্যাপটির পুরনো ভার্সনে এই সমস্যাটি হচ্ছিল। তবে কোম্পানির পক্ষ থেকে নতুন আপডেটের পর পুরনো ভার্সনের মেয়াদ শেষ হয়ে যায়, যাতে ব্যবহারকারী নতুন আপডেট ডাউনলোড করতে পারেন। একই সময়ে, প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার কয়েকদিন পরেই ব্যবহারকারী এই সমস্যার সম্মুখীন হয়েছেন। তাদের হোয়াটসঅ্যাপ কাজ করছিল না। অর্থাৎ পুরনো ভার্সনের মেয়াদ শেষ না হওয়ায় এই সমস্যা হচ্ছিল। এমন পরিস্থিতিতে কোম্পানির দাবি, নতুন আপডেটে এই ধরনের বাগ ঠিক করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ বর্তমানে তার ব্যবহারকারীদের জন্য একটি নতুন বিটা আপডেট চালু করেছে। সংস্থাটি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এই আপডেটটি রোল আউট করেছে। নতুন আপডেটের পাশাপাশি অ্যাপটিতে ব্যবহারকারীরদের যাতে এর কোনও সমস্য়ার সম্মুখীন না হতে হয়, তাও নিশ্চিত করেছে।

অর্থাৎ, এখন ব্যবহারকারীরা সহজেই অ্যাপটি অ্যাক্সেস করতে পারবেন। কোম্পানির তরফে জানানো হয়েছে যে, ব্যবহারকারীরা Android এর জন্য WhatsApp বিটা (2.23.7.14 ভার্সন) আপডেট ইনস্টল করলে আর এই ধরনের সমস্যার সম্মুখীন হবেন না। তবে, এই আপডেটটি ডাউনলোড করতে, কোম্পানি ব্যবহারকারীদের শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইট ব্যবহার করার পরামর্শ দিয়েছে।