WhatsApp Hands Free: হাত না লাগিয়ে WhatsApp করবেন কীভাবে? আশ্চর্য ট্রিকে ফোন না ছুঁয়েই মেসেজ-কল সব

Use WhatsApp Without Hand: এমনই একটা জম্পেশ ট্রিক রয়েছে, যা আপনাকে হাতের সাহায্য ছাড়াই WhatsApp-এ কাউকে মেসেজ পাঠাতে, কল করতে দেবে। কী সেই ট্রিক, এখনই একবার জেনে নিন।

WhatsApp Hands Free: হাত না লাগিয়ে WhatsApp করবেন কীভাবে? আশ্চর্য ট্রিকে ফোন না ছুঁয়েই মেসেজ-কল সব
অত্যন্ত জরুরি হোয়াটসঅ্যাপ ট্রিক।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 8:34 PM

WhatsApp এই মুহূর্তে বিশ্বের সবথেকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। বিশ্বজুড়ে তার ইউজার সংখ্যা 2 বিলিয়নেরও বেশি, যার মধ্যে ভারতেই সবথেকে বেশি গ্রাহক রয়েছে হোয়াটসঅ্যাপের। Meta-র এই প্ল্যাটফর্ম থেকে আপনি মেসেজ পাঠাতে পারবেন, ভয়েস ও ভিডিয়ো কল করতে পারবেন এবং বন্ধুবান্ধব-প্রিয়জনের কাছে ছবি বা ভিডিয়োও পাঠাতে পারেন। সেই WhatsApp-এ অনর্গল টাইপ করতে-করতে আপনি কি ক্লান্ত হয়ে যান? শুধু কারও মেসেজ টাইপ করে রিপ্লাই নয় বা কাউকে টাইপ করে মেসেজ নয় , হোয়াটসঅ্যাপ থেকে কল করা, এমনকি ছবি বা ভিডিয়ো পাঠাতে গেলেও তো আমাদের টাইপ করতে হয়। বা ধরুন, এমন একটা পরিস্থিতিতে আপনাকে পড়তে হল, যখন আপনি গাড়ি চালাচ্ছেন, তখন কীভাবে কাউকে WhatsApp করবেন। আজ এমনই পদ্ধতি সম্পর্কে আপনাদের জানাব, যেখানে আপনি হোয়াটসঅ্যাপ কল, মেসেজ টাইপিং বা ছবি-ভিডিয়ো সবই পাঠাতে পারবেন আপনার হাতের সাহায্য ছাড়াই।

হ্যাঁ, এমনই একটা জম্পেশ ট্রিক রয়েছে, যা আপনাকে হাতের সাহায্য ছাড়াই WhatsApp-এ কাউকে মেসেজ পাঠাতে, কল করতে দেবে। এই পদ্ধতিতে আপনার স্মার্টফোনের ভয়েস অ্যাসিস্ট্যান্টকে কাজে লাগায় হোয়াটসঅ্যাপ। তবে এক্ষেত্রে আপনাকে মাথায় রাখতে হবে, আপনার ডিভাইস যখন আনলকড থাকবে, তখনই আশ্চর্য ট্রিকটি কাজে লাগবে। আপনার স্মার্টফোন যদি কোনও কারণে লকড্ থাকে, তাহলে কিন্তু ট্রিকটি কাজে লাগাতে পারবেন না।

Android হাত না লাগিয়ে WhatsApp করবেন কীভাবে?

আপনার Android ফোনটি স্পর্শ না করেও WhatsApp মেসেজ পাঠাতে প্রথমেই সেই ফোনে আপনাকে Google Assistant এনাবল করতে হবে। তার জন্য আপনাকে ফোনের সেটিংসে যেতে হবে এবং তারপরে Apps-এ ক্লিক করতে হবে। এবার স্ক্রল ডাউন করুন এবং অ্যাসিস্ট্যান্ট অপশনে ট্যাপ করুন। টগলটি অফ করা থাকলে সেটি টার্ন অন করুন। এবার অ্যাসিস্ট্যান্টকে সক্রিয় করার জন্য আপনাকে ‘Hey Google’ বলতে হবে। যখনই আপনার গুগল অ্যাসিস্ট্যান সক্রিয় হয়ে যাবে, তখনই আপনি তাকে যে কোনও গ্রুপ বা ব্যক্তিগত কাউকে WhatsApp Call বা Message পাঠানোর জন্য বলতে পারেন।

Apple iPhone-এ হাত না লাগিয়ে WhatsApp করবেন কীভাবে?

প্রথমেই আপনার iPhone-এ Siri অন করুন। তার জন্য আপনাকে সেটিংসে গিয়ে Siri & Search অপশনে ট্যাপ করতে হবে। এবার ‘Hey Siri’ শব্দটা শোনার জন্য টগলটি টার্ন অন করুন। এবার Apps-এ চলে যান এবং স্ক্রল ডাউন করে WhatsApp সার্চ করুন। সেখানে ট্যাপ করে ‘Use with Ask Siri’ যে টগল থেকে শুনতে পাচ্ছেন, সেটি টার্ন অন করুন। এই কাজটা হয়ে গেলেই আপনি হাত না লাগিয়েই Apple iPhone থেকে যে কাউকে WhatsApp কল বা মেসেজ করতে পারবেন।