WhatsApp Mute Call: দিনভর Spam কল আর অবাঞ্ছিত কলে জেরবার? নতুন ফিচার আনছে WhatsApp

WhatsApp Latest Features: হোয়াটসঅ্যাপে প্রতিনিয়ত আশা স্প্যাম কলে বিরক্ত হন না, এমন মানুষ খুব কমই আছেন। ব্যস্ততার সময় যখন তখন অচেনা নম্বর থেকে ফোন এলে আপনি পড়িমড়ি করে দৌড়ে ফোনটি ধরেন ঠিকই, কিন্তু ধরার পরেই দেখেন সেটি স্প্যাম কল (Spam Call)।বর্তমানে হোয়াটসঅ্যাপ এইসব স্প্যাম কল গুলির উপর লাগাম লাগাতে চলেছে।

WhatsApp Mute Call: দিনভর Spam কল আর অবাঞ্ছিত কলে জেরবার? নতুন ফিচার আনছে WhatsApp
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2023 | 10:59 AM

Silence Unknown Callers Feature: ইনস্ট্যান্ট মাল্টিমিডিয়া মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ (WhatsApp) বর্তমানে এমন একটি ফিচার (Features) নিয়ে কাজ করছে, যার জন্য লক্ষ লক্ষ ব্যবহারকারী অপেক্ষায় ছিলেন। হোয়াটসঅ্যাপে প্রতিনিয়ত আসা স্প্যাম কলে বিরক্ত হন না, এমন মানুষ খুব কমই আছেন। ব্যস্ততার সময় যখন তখন অচেনা নম্বর থেকে ফোন এলে আপনি পড়িমড়ি করে দৌড়ে ফোনটি ধরেন ঠিকই, কিন্তু ধরার পরেই দেখেন সেটি স্প্যাম কল (Spam Call)।বর্তমানে হোয়াটসঅ্যাপ এইসব স্প্যাম কল গুলির উপর লাগাম লাগাতে চলেছে। সাধারণত বিশ্বের কারও কাছে যদি আপনার হোয়াটসঅ্যাপ নম্বর থাকে, তবে সে আপনাকে হোয়াটসঅ্যাপ কল (WhatsApp Call) করতে পারে। এবার এরই লাগাম টানতে চলেছে হোয়াটসঅ্যাপ। এর নতুন ফিচারে স্প্যাম এবং অবাঞ্ছিত কলটি ফোনে silence মোডে ঢুকবে। আপনি সেই কলটি পরে নোটিফিকেশনে দেখতে পাবেন। ফিচারটির নাম রাখা হয়েছে ‘silence unknown callers’।

বর্তমানে বিটা ভার্সনে এর পরীক্ষা চলছে। আপনি যদি হোয়াটসঅ্যাপের বিটা ব্যবহারকারী হন তবে আপনি এই ফিচারটি ব্যবহার করে দেখতে পারেন। হোয়াটসঅ্যাপের এই আসন্ন ফিচারটির একটি স্ক্রিনশটও সামনে এসেছে। নতুন আপডেটের পরে, অবাঞ্ছিত কলগুলিকে সাইলেন্স করতে সেটিংস মেনুতে একটি অপশন থাকবে। এই ফিচারটি আপনার ফোনে সেভ নয় এমন নম্বরগুলি থেকে কলগুলিকে সাইলেন্স করবে। এই ফিচারটি স্প্যাম কল প্রতিরোধে খুব সহায়ক হতে পারে। ফলে আপনি বুঝতেই পারছেন, এবার অবাঞ্ছিত কল ফোনে ঢুকলেও, তা আপনাকে বিরক্ত করবে না। এই নতুন ফিচারটি আসার পরে হোয়াটসঅ্যাপে একটি নতুন ট্যাব দেওয়া হবে।

এছাড়াও, হোয়াটসঅ্যাপ আরও একটি নতুন প্রাইভেসি ফিচার নিয়ে পরীক্ষা করছে। নতুন ফিচারটি হোয়াটসঅ্যাপ আইওএস অ্যাপে পরীক্ষা করা হচ্ছে। নতুন ফিচারটি চালু হওয়ার পরে, ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে আরও ভাল প্রাইভেসি পাবেন। এক প্রতিবেদনে বলা হয়েছে, নতুন আপডেটের পর সব ধরনের প্রাইভেসি সেটিংস এক জায়গায় পাওয়া যাবে।