Facebook Tips and Tricks: কেউ লুকিয়ে আপনার Facebook প্রোফাইল দেখেছে? চেক করে নিন এই উপায়ে

Latest Facebook Tips: আপনাকে এমনকিছু পদ্ধতি জানানো হবে যাতে আপনি অনায়াসেই জেনে যেতে পারবেন কারা বা কে লুকিয়ে আপনার ফেসবুক প্রোফাইল দেখে।

Facebook Tips and Tricks: কেউ লুকিয়ে আপনার Facebook প্রোফাইল দেখেছে? চেক করে নিন এই উপায়ে
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 2:33 PM

Latest Facebook Tips and Tricks: আপনি প্রায় প্রতিদিনই একবার হলেও ফেসবুকে (Facebook) ঢু মেরে আসেন। আবার কখনও বা অনেকক্ষন সময় ফেসবুকেই কাটান। এমন অবস্থায় নিশ্চয়ই বেশ কয়েকবার মাথায় এই প্রশ্নটি নাড়াচাড়া দিয়েছে যে, কে কে আপনার ফেসবুক প্রোফাইল (Profile) ঘেঁটে দেখছে তা যদি আপনি জানতে পারতেন। তাহলে বেশ হত তাই না? আর তাই আপনাকে এমনকিছু পদ্ধতি জানানো হবে যাতে আপনি অনায়াসেই জেনে যেতে পারবেন কারা বা কে লুকিয়ে আপনার ফেসবুক প্রোফাইল দেখে।

facebook profile

আপনাকে যা যা করতে হবে:

প্রথমত, আপনার ফোনে যেকোনও ওয়েব ব্রাউজার থাকা খুবই গুরুত্বপূর্ণ। আপনি আপনার কম্পিউটার বা ল্যাপটপে ব্রাউজারটি খুলুন।

ব্রাউজার খোলার পরে, আপনাকে আপনার ফেসবুক আইডি খুলতে হবে।

আপনার Facebook অ্যাকাউন্ট লগ ইন করার সঙ্গে সঙ্গে আপনাকে আপনার প্রোফাইলে রাইট ক্লিক করতে হবে।

রাইট ক্লিক করার পর আপনি View Page Source অপশন দেখতে পাবেন, এই অপশনে ক্লিক করুন। আপনি যদি এই অপশনটি না পান, তবে আপনার প্রোফাইল খোলার পরে আপনি CTRL+U কমান্ড দিয়ে ভিউ পেজ খুলতে পারেন।

পেজটি খোলার পরে, আপনাকে CTRL+F কমান্ড দিতে হবে, যাতে আপনি এই ভিউ পেজে সার্চ অপশনটি পেতে পারেন। এর পর আপনাকে BUDDY_ID লিখে সার্চ করতে হবে। এর পরে আপনি অনেক ID দেখতে পাবেন, যে আইডিতে আপনি 15 সংখ্যার কোড পাবেন। আপনাকে সেই কোডটি কপি করতে হবে।

এই কোডটি কপি করার পরে, আপনাকে ব্রাউজারে একটি অন্য ট্যাব খুলতে হবে এবং এই ট্যাবে facebook.com/profile ID পেস্ট করতে হবে। আপনাকে সেই 15 সংখ্যার বন্ধুর আইডিটি লিখতে হবে। প্রোফাইল আইডি লিখে সার্চ করলেই যে ব্যক্তি আপনার প্রোফাইল চেক করবে তার আইডি আপনার সামনে খুলে যাবে। আর আপনি সহজেই জেনে যেতে পারবেন কে আপনার ফেসবুক প্রোফাইল লুকিয়ে লুকিয়ে দেখে।