Viral Video: পা চেপে লেজ ধরে টেনে লেপার্ডের সঙ্গে ন্যক্কারজনক ব্যবহার, ভিডিয়ো দেখে ক্ষোভে ফুঁসছে নেটপাড়া

Man Pulls Leopard By Tail: মানুষেরই ন্যক্কারজনক ব্যবহারে ফের একবার লজ্জিত মানবজাতি। একটা লেপার্ডের পা ধরে লেজ টানতে টানতে জঘন্য ব্যবহার করে অমানবিকতার পরিচয় দিল একজন। আর বাকিরা হাঁ হয়ে দেখল।

Viral Video: পা চেপে লেজ ধরে টেনে লেপার্ডের সঙ্গে ন্যক্কারজনক ব্যবহার, ভিডিয়ো দেখে ক্ষোভে ফুঁসছে নেটপাড়া
ন্যক্কারজনক ব্যবহার!
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 7:36 PM

খতরনাক একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ছোট্ট একটা ভিডিয়ো, মাত্র ২০ সেকেন্ডের। সেখানে দেখা গেল, লেপার্ডের (Leopard) লেজ ধরে টানছেন এক ব্যক্তি। ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসেস অফিসার পারভিন কাসওয়ান এই ভিডিয়োটি ট্যুইটারে শেয়ার করেছেন। মানুষই পারে এতটা অমানবিক হতে! নেটিজ়েনরা সেই কথাই বলেছেন ট্যুইটারের এই ভিডিয়ো (Viral Video) দেখে। নির্দয় ওই ব্যক্তি চিতাবাঘের এক পা আর লেজ ধরে রীতিমতো তাকে টানছে। ব্যক্তির এমন অমানবিক ব্যবহারে প্রচণ্ড বিরক্ত হয়ে ওই চিতাটিও বাঁচার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। পাশে আবার কিছু মানুষ দাঁড়িয়ে ন্যক্কারজনক এই কাণ্ডটি দেখছেন। ভিডিয়োর টেক্সট থেকেই জানা গিয়েছে, ওই চিতার মৃত্যু হয়েছে।

ভিডিয়োটি শেয়ার করে মিস্টার কাসওয়ান লিখছেন, “এখানে কে পশু, সনাক্ত করুন।” তবে ঘটনাটি কোথায় ঘটেছে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। পারভিন কাসওয়ানও জানাতে পারেননি। তবে নেটপাড়ার লোকজন এই ভিডিয়ো দেখে খুব বিরক্ত। তাঁরা জানিয়েছেন, বন্য প্রাণীর সঙ্গে এমন অভব্য আচরণ করা সত্যিই দুর্ভাগ্যজনক। কাসওয়ান আরও লিখছেন, “বন্যপ্রাণীর সঙ্গে কখনই এমন আচরণ করা উচিৎ নয়। ওদের প্রাণ আছে, একটু সতর্ক থাকুন।”

ভিডিয়োটি শেয়ার হওয়ার পর থেকে এখনও পর্যন্ত 73,000 এরও বেশি ভিউ হয়েছে। আর অনেকেই এই ভিডিয়ো দেখে বিরক্তি প্রকাশ করেছেন। একজন লিখলেন, “পশুরা টি-শার্ট পরা শুরু করে দিয়েছে।”

আর একজন যোগ করলেন, “আমি নিশ্চিত যে, এই লেপার্ডটি আহত হয়েছে। এই ধরনের পরিস্থিতি আমি আগে কখনও দেখিনি।” অনেকেই মানবজাতির কাছে আবেদন করেছেন যে, পশুদের সঙ্গে যাতে আর কখনও এমন জঘন্য ব্যবহার না করা হয়।