Optical Illusion: সশরীরে না থেকেও ছবিতে উপস্থিত একটা বিড়াল, কোথায় বলুন তো?

Optical Illusion: এই ছবিতে নিশ্চয়ই একটা কুকুর দেখতে পাচ্ছেন? তবে শুধু কুকুর নয়। ছবিতে আর একটা প্রাণীও রয়েছে। আর সেটা হল একটা বিড়াল। খুঁজে পেলেন কি না, দেখুন তো।

Optical Illusion: সশরীরে না থেকেও ছবিতে উপস্থিত একটা বিড়াল, কোথায় বলুন তো?
ভাল করে ছবিটা একবার দেখুন, বিড়ালটিকে নিশ্চয়ই খুঁজে পাবেন।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 10, 2022 | 6:38 PM

অপ্টিক্যাল ইলিউশনের (Optical Illusion) ছবিগুলি সবসময়ই ইউনিক। ছবিগুলির মধ্যেই কোথাও কিছু একটা লুকিয়ে থাকা বা চোখের সামনেই রয়েছে এমন একটা জিনিস, যা সহজে ধরা দিচ্ছে না। ছবির এই ধাঁধাগুলির উত্তর খুঁজতে সেই কারণেই লোকজন এত মগ্ন থাকেন। শুধু তাই নয়। এমন কিছু অপ্টিক্যাল ইলিউশনও আবার থাকে, যেগুলি মানুষের ব্যক্তিত্বের একটা বিশেষ দিক তুলে ধরে। তবে আজকে আমরা যে অপ্টিক্যাল ইলিউশনের ছবি নিয়ে হাজির হয়েছি, তা আপনার ব্যক্তিত্বের কোনও দিক তুলে ধরতে পারবে না। কিন্তু দীর্ঘক্ষণ আপনাকে তা ভাবাবে। কারণ, প্রথম দেখায় ছবিতে আপনার নজরে আসবে একটি কুকুর (Dog)। কিন্তু সেখানেই শেষ নয়। একটা বিড়ালও (Cat) রয়েছে এই ছবিতে। আপনার কাজটা হল তাকেই খুঁজে বের করা।

টিকটক ব্যবহারকারী হেকটিকনিক এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। স্বাভাবিক ভাবেই ছবিটি দেখার পর লোকজন মাথা চুলকাচ্ছেন। মৃতপ্রায় গাছের পাশেই দাঁড়িয়ে রয়েছে একটি কুকুর। একটি গাছের গুঁড়িও দেখা গিয়েছে ছবিতে। কিন্তু আপনার কাজ ওই কুকুরটিকে খুঁজে বের করা নয়। আপনাকে খুঁজতে হবে ওই বিড়ালটিকে। পারবেন?

ছবিটি দেখে সোশ্যাল মিডিয়ায় লোকজন নানাবিধ মন্তব্য করেছেন। কেউ বলছেন, “এটা কুকুর নয়। এটাই একটা বিড়াল।” আর একজন যোগ করলেন, “বিড়ালটা ছিল কিন্তু ছবি তোলার সময়ই সে পালিয়ে গিয়েছে।” আর এই সব মন্তব্যেই ছবিটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় তীব্র হাসাহাসি চলছে।

দেখুন, শুরুতেই আমরা বলেছিলাম, ছবিতে বিড়ালটা কিন্তু সশরীরে উপস্থিত নেই। আসলে গাছের শাখাপ্রশাখা এমন ভাবেই বিস্তৃত যে, তা একটা বিড়ালের আকার ধারণ করেছে। দেখে মনে হচ্ছে, গাছের ডালেই যেন বিড়ালটা হেঁটে বেড়াচ্ছে।

Optical Illusion: Dog Along With Cat

এবার দেখতে পেলেন তো?