Viral: আধ-খাওয়া আপেল নাকি অন্য কিছু? এই ছবিই বলে দেবে আপনি এই মুহূর্তে সুখী নাকি হতাশ?

Optical Illusion: ভাল করে একবার এই ছবিটা লক্ষ্য করে দেখুন তো! আপনার জীবনের এখনকার মুহূর্তটা খুশির নাকি হতাশাময়, তাই বলে দেবে এই ছবি। খুঁটিয়ে একবার লক্ষ্য করে দেখুন ছবিটা।

Viral: আধ-খাওয়া আপেল নাকি অন্য কিছু? এই ছবিই বলে দেবে আপনি এই মুহূর্তে সুখী নাকি হতাশ?
ভাল করে একবার দেখুন তো ছবিটা।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Apr 11, 2022 | 8:50 PM

একটা ছবি যে কত দিক থেকে অর্থবহ হতে পারে, তার ইয়ত্তা নেই। সে ছবি যে ভাবেই তোলা হোক না কেন, মানুষের দৃষ্টিকোণ, ভিন্ন মানুষের ভিন্ন-ভিন্ন দৃষ্টিভঙ্গিই সেই ছবিকে এক একজনের চোখে আলাদা করে তোলে। তার উপরে আবার এমন কিছু ছবি রয়েছে, যেগুলি আবার দৃষ্টিভ্রম বা অপ্টিক্যাল ইলিউশনের (Optical Illusion) কারণে বিভিন্ন মানুষের চোখে নানাবিধ অর্থ বহন করতে পারে। এমনই কিছু ছবি যেগুলিতে অপ্টিক্যাল ইলিউশন রয়েছে, আজকাল সোশ্যাল মিডিয়ায় মারাত্মক ভাইরাল (Viral) হচ্ছে। আবারও তেমনই একটি ভিডিয়োর সন্ধান মিলল। আপাত দৃষ্টিতে সেই ছবিটি দেখে মনে হতে পারে, যেন সেটি একটি আধ-খাওয়া আপেল। কিন্তু আবার যদি আর একটু খুঁটিয়ে লক্ষ্য করা যায়, তাহলে তা আবার আপনার কাছে অন্য কিছু অর্থ নিয়ে হাজির হতে পারে।

টিকটকে একটি ভিডিয়ো শেয়ার করেছিল দ্য ব্রাইট চ্যানেল। সেই ভিডিয়োতেই তুলে ধরা হয়েছিল ছবিটি। ভিডিয়োতে চলছে একটি ভয়েস ওভারও। তাতে বলা হয়েছে, এই ছবিটি আপনার ব্যক্তিত্ব এবং আপনার সম্পর্কে অনেক কিছুই তুলে ধরতে পারে। ছবিটি একবার দেখলে যে কারও মনে হতে পারে, এটি একটি আপেলের ছবি। কিন্তু আরও একটু খুঁটিয়ে লক্ষ্য করলে অনেক কিছুই মনে হতে পারে।

এখন আপনি যদি সেই সব মানুষের মধ্যে হন, যাঁরা ছবিটি দেখে একটা আপেল মনে করছেন, তাহলে আপনি একজন যে একজন খুশি মানুষ তা বলা যেতে পারে। জটিলতার মারপ্যাঁচ আপনার নাপসন্দ। সহজ জিনিসটাকে সহজ ভাবেই দেখতে পছন্দ করেন আপনি। সেই সঙ্গেই আবার আপনার কাছে যা রয়েছে, তা নিয়েও আপনি খুশি। অধিক চাহিদা, আকাশকুসুম ভাবনা আপনার নেই, ছবির সঙ্গে সঙ্গে আপনার দৃষ্টিভঙ্গি সেই কথাই পরিষ্কার করে দিচ্ছে।

আবার এই আধ-খাওয়া আপেলের ছবিটি একটু যদি খুঁটিয়ে দেখেন, তাহলে দেখতে পাবেন যে, দুটি মুখ একে অপরের দিকে তাকিয়ে রয়েছে। আর সেখান থেকেই আপনার জটিল দৃষ্টিভঙ্গি ফুটে উঠছে। পরিষ্কার হয়ে যাচ্ছে, আপনার অধিক চাওয়া এবং সেই তুলনায় কিছুই না পাওয়ার মনোভাবও। এছাড়াও, আপনার এই দৃষ্টিভঙ্গি বলে দিচ্ছে যে, জীবনে এই মুহূর্তে আপনি কাউকে নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন।

আপনি যদি সত্যিই জীবনে কাউকে নিয়ে অখুশ থাকেন বা অনিশ্চয়তায় ভোগেন, তাহলে তা মনের মধ্যে লুকিয়ে না রেখে তাঁকে গিয়েই পরিষ্কার জানানো উচিৎ। একটা কথা মাথায় রাখবেন যে, সমস্যার কথা আলোচনা না করলে তাতে হিতের বিপরীত হতে পারে, সেই সমস্যাই বেড়ে দ্বিগুণ হয়ে যেতে পারে। তাই মনের মধ্যে গোপন রাখা কথা অবিলম্বে সেই মানুষটার সঙ্গে শেয়ার করে মনটাকে একটু হাল্কা করুন।

আরও পড়ুন: পেট্রলের লাগামছাড়া দামই এখন প্রেমের পথে বাধা! গান গেয়েই প্রেমিকাকে বোঝালেন সে কথা, নেটপাড়ায় ব্যাপক ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: জিভে জল আনা হেয়ার স্টাইল! মাথায় নেই চুল, পটচুলার কাজ করছে ন্যুডলস-চিটোস, যে আসছে খেয়ে চলে যাচ্ছে…

আরও পড়ুন: তিনটি বাঘকে ঘোল খাইয়ে ছাড়ল ছোট্ট একটা হাঁস! ভিডিয়োটা একবার দেখুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla