প্রিম্যাচিওর শিশুর মাথাভর্তি চুল! একরত্তির ছবি নেটদুনিয়ায় ভাইরাল

ছোট্ট জ্যাকসনের মাথা ছাড়াও দেহের অন্যান্য জায়গাতেও রয়েছে চুলের আধিক্য। চিকিৎসকরা জানাচ্ছেন, ৩০ হাজার বাচ্চার মধ্যে মাত্র ১টি বাচ্চার মধ্যে এমন অসুখ দেখা যায়।

প্রিম্যাচিওর শিশুর মাথাভর্তি চুল! একরত্তির ছবি নেটদুনিয়ায় ভাইরাল
ভাইরাল হয়ে যাওয়া সেই শিশু
Follow Us:
| Edited By: | Updated on: Jun 22, 2021 | 10:48 AM

একরত্তি খোকা! তাও আবার সঠিক সময়ের আট সপ্তাহ আগেই জন্ম! তার মাথায় কি না ব্যাক ব্রাশড বাদামি চুল! এমন সদাবাহার চুলের ছাঁদ দেখে হিংসায় আপনি জ্বলে পুড়ে গেলেও খোকার মা কিন্তু খুশিতে ডগমগ! যে যখন চাইছে তখনই তাকে দেখাচ্ছেন সন্তানের বাহারি মাথার ঘন চুল! কীভাবে সম্ভব হল এমন অদ্ভুত ব্যাপার?

ঘটনাটি ঘটেছে আয়ারল্যান্ডের উত্তরভাগে। ছোট্ট সোনাটির নাম জ্যাকসন জেমস এয়ারস! প্রিম্যাচিওর বেবি হিসেবে জন্ম হলেও সে বিপদ কাটিয়ে উঠেছে। এখন তার বয়স তিনমাস। অথচ এই বয়সেই তার মাথায় এখন এমন ঘন চুল গজিয়েছে যে হালফিলের নায়করাও ভিরমি খাবেন! সোশ্যাল মিডিয়ার মাস্টার এয়ারস-এর ছবি পোস্ট হওয়ার সঙ্গেই অসংখ্য হৃদয়ে ঝড় তুলে দিয়েছেন তিনি! কিন্তু কীভাবে ঘটল এমন অবাক কাণ্ড!

আরও পড়ুন: Viral Video: বহুতল বেয়ে তরতরিয়ে নামছে দুই বাঁদর, হার মানাবে স্পাইডারম্যানকেও!

জন্মের পরেই খুদে এয়ারস-এর পিতামাতাকে চিকিৎসকরা জানান, সে বিরল ধরনের জন্মগত অসুখের কবলে পড়েছে। অসুখটির নাম হাইপারইনসুলিনিজম। এই অসুখে শরীরে বেশি পরিমাণে ইনসুলিন তৈরি হয়।এই কারণে তাকে সময়ে সময়ে খাবার খাওয়াতে হয়। একইসঙ্গে দিতে হয় বিশেষ ধরনের ওষুধ— ডায়াজোক্সাইড। এই ওষুধে খুদে এয়ারস-এর ছোট্ট শরীরে রক্তে সুগারের মাত্রা স্বাভাবিক থাকে। তবে এই ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়ার কারণে শরীরের নানা জায়গায় চুলের আধিক্য দেখা যায়। ছোট্ট জ্যাকসনের মাথা ছাড়াও দেহের অন্যান্য জায়গাতেও রয়েছে চুলের আধিক্য।

চিকিৎসকরা জানাচ্ছেন, ৩০ হাজার বাচ্চার মধ্যে মাত্র ১টি বাচ্চার মধ্যে এমন অসুখ দেখা যায়। জ্যাকসনের মা শ্যানন এয়ারস জানাচ্ছেন, তাঁর ছেলের হাতে আর পায়েও রয়েছে চুলের আধিক্য। গর্বিত শ্যানন আরও জানাচ্ছেন, লোকেরা তাকে বলেছে যে খুব শিগগিরই ছেলের হেয়ার কাটের প্রয়োজন হবে!