Viral Video: ডিউটিতে থাকাকালীন উর্দি পরেই ভিডিয়ো শুট, শো-কজ নোটিস পেলেন দুই পুলিশকর্মী

দিল্লি পুলিশের দুই পুলিশকর্মীকে এই শো-কজ নোটিস দেওয়া হয়েছে। শো-কজ করা হয়েছে এক মহিলা হেড কনস্টেবলকেও।

  • Publish Date - 11:26 pm, Thu, 10 June 21 Edited By: Sohini chakrabarty
Viral Video: ডিউটিতে থাকাকালীন উর্দি পরেই ভিডিয়ো শুট, শো-কজ নোটিস পেলেন দুই পুলিশকর্মী
মাস্ক ছাড়াই ভিডিয়োতে দেখা গিয়েছে এক পুলিশ কনস্টেবলকে।

কর্তব্যরত অবস্থায় ভিডিয়ো শুট করেছেন দিল্লির দুই পুলিশকর্মী। আর তার জেরেই শাস্তি পেতে হয়েছে তাঁদের। দিল্লি পুলিশের তরফে এক মহিলা হেড কনস্টেবল এবং আর এক পুলিশকর্মীকে শো-কজের নোটিস দেওয়া হয়েছে। জানা গিয়েছে, ওই মহিলা হেড কনস্টেবলের মডেল টাউন থানার পোস্টিং ছিল। অভিযোগ, ডিউটিতে থাকাকালীন সোশ্যাল মিডিয়ায় আপলোড করার জন্য ভিডিয়ো বানিয়েছেন তিনি। একই অভিযোগ উঠেছে আর এক পুলিশ কর্মীর বিরুদ্ধেও। তাঁদের ভিডিয়ো ভাইরালও হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

গত ৭ জুন ওই শো-কজ নোটিস জারি করেন দিল্লি পুলিশের ডিসিপি (উত্তর-পশ্চিম) ঊষা রঙ্গনানি। ওই নোটিসে বলা হয়েছে, ডিউটি চলাকালীন মডেল টাউন থানার হেড কনস্টেবল শশী এবং কনস্টেবল বিবেক মাথুর একটি ভিডিয়ো করেছে। মজার ওই ভিডিয়োতে উর্দি পরেই ছিলেন দুই পুলিশকর্মী। সোশ্যাল মিডিয়াতেও ওই ভিডিয়ো আপলোড করা হয়েছে এবং তা ভাইরাল হয়ে গিয়েছে। লকডাউনের সময় ডিউটি চলাকালীন ওই ভিডিয়ো বানিয়েছেন দুই পুলিশকর্মী। বলিউডের সিনেমার গানের সঙ্গে ভিডিয় বানাতে দেখা গিয়েছে তাঁদের।

আরও পড়ুন- Viral Video: সূচে মারাত্মক ভয়, ভ্যাকসিন নিয়েই জ্ঞান হারালেন যুবক, দেখুন ভিডিয়ো

ওই শো-কজ নোটিসে আরও বলা হয়েছে যে, ভিডিয়োতে কনস্টেবল বিবেক মাথুরকে মাস্ক পরতেও দেখা যায়নি। এমনকি ওই দু’জন সামাজিক দূরত্ববিধি মেনে চলার নিয়মও ভেঙেছেন। পুলিশ প্রশাসনের সঙ্গে যুক্ত হয়েছে, এভাবে দায়িত্বজ্ঞানহীন আচরণ করা হয়েছে। তাও আবার ডিউটিতে থাকাকালীন। আর উর্দি পরে এ হেন কাজের জন্যই তাঁদের শো-কজ করা হয়েছে। ১৫ দিনের মধ্যে ওই মহিলা হেড কনস্টেবল এবং কনস্টেবলের থেকে জবাব চেয়েও পাঠানো হয়েছে। সেকথাও লেখা হয়েছে নোটিসে। ১৫ দিনের মধ্যে কোনও জবাব না দিলে ধরে নেওয়া হবে স্বপক্ষে ওই দুই পুলিশকর্মীর কিছু বলার নেই। তারপর আইনত পরবর্তী পর্যায়ের ব্যবস্থা নেওয়া হবে।