খালি হাতে মৌচাক ভাঙছেন তরুণী! সযত্নে সরিয়ে দিচ্ছেন মৌমাছিদের, দেখুন ভিডিয়ো

খালি হাতে মৌমাছিগুলোকে সযত্নে সরিয়ে ফেলার কাজ শুরু করেন এরিকা। তাঁর লক্ষ্য ছিল, ওই আবাসনের বাসিন্দা এবং মৌমাছির দল, কারও যেন কোনও ক্ষতি না হয়।

খালি হাতে মৌচাক ভাঙছেন তরুণী! সযত্নে সরিয়ে দিচ্ছেন মৌমাছিদের, দেখুন ভিডিয়ো
খালি হাতেই মৌচাক ভেঙেছেন এরিকা থম্পসন।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jun 06, 2021 | 5:33 PM

মৌচাক দূর থেকে দেখতে যতটা সুন্দর, কাছাকাছি গেলে ঠিক ততটাই বিপদ ঘনিয়ে আসতে পারে। আর কোনওভাবে যদি মৌচাকে হাত পড়ে, তাহলে আর রক্ষা নেই। মৌমাছির কামড় খেতেই হবে। এমনকি যাঁরা পেশাগত ভাবেই মৌমাছি সংগ্রহ করেন, কিংবা মৌচাক থেকে মধু সংগ্রহ করেন, এই কাজে যথেষ্ট পারদর্শী হওয়া সত্ত্বেও প্রতি মুহূর্তে ঝুঁকি নিয়ে কাজ করতে হয় তাঁদের। মাঝে মাঝে ঘটে বিপদ।

এমন বিপজ্জনক মৌমাছির ডেরায় এবার খালি হাতেই পৌঁছে গিয়েছেন এক তরুণী। তাঁর নাম এরিকা থম্পসন। পেশায় এরিকা একজন বি-কিপার, অর্থাৎ মৌমাছি সংগ্রহকারী। কিন্তু তাই বলে একদম খালি হাতে মৌচাক ভেঙে দেবেন? সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই ভিডিয়োতে দেখা গিয়েছে খালি হাতেই দিব্যি মৌচাক ভাঙছেন এরিকা। ইনস্টাগ্রাম এবং ফেসবুকে ভাইরাল হয়েছে এরিকার এমন দুঃসাহসিক কাজের ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছে, মৌচাক ভেঙে খালি হাতেই মৌমাছির চাক সরাচ্ছেন তিনি।

এরিকা জানিয়েছেন, একটি বিধ্বংসী ঝড়ের পর, একটি আবাসনের দেওয়ালের কোণায় এই মৌচাক তৈরি হয়েছিল। ওই আবাসনের দুই বাসিন্দা এরিকার সঙ্গে যোগাযোগ করেন মৌমাছির চাক ভেঙে দেওয়ার জন্য। এরপরই সেখানে গিয়েছিলেন এরিকা। তবে ওই বাসিন্দারা এরিকাকে বলেছিলেন, মৌমাছিগুলোর যেন কোনও ক্ষতি না হয়, সেভাবেই সরিয়ে দিতে। এরপর নিজের কাজে নেমে এরিকা বুঝতে পারেন যে, ওই মৌমাছির দলের একটি নতুন মৌচাক এবং সেই সঙ্গে নতুন রানির প্রয়োজন।

আরও পড়ুন- মিজোরাম কন্যার ম্যাজিক! হিল জুতো পরে ফুটবল নিয়ে ‘খেল’ দেখালেন তরুণী

এরপরই খালি হাতে মৌমাছিগুলোকে সযত্নে সরিয়ে ফেলার কাজ শুরু করেন এরিকা। তাঁর লক্ষ্য ছিল, ওই আবাসনের বাসিন্দা এবং মৌমাছির দল, কারও যেন কোনও ক্ষতি না হয়। ইতিমধ্যেই এই ভিডিয়ো ৮১ হাজারের বেশি শেয়ার হয়েছে। প্রায় ৪ লক্ষ মানুষ এরিকার এই ভিডিয়ো দেখে ফেলেছেন। নেটাগরিকদের সকলেই প্রায় এরিকার কাজ এবং সাহসের প্রশংসা করেছেন। যেভাবে এই তরুণী যত্ন নিয়ে মৌমাছিগুলোকে সরিয়ে দিয়েছেন এবং ওই আবাসনের বাসিন্দাদের রক্ষা করেছেন, সেজন্য এরিকাকে কুর্নিশ জানিয়েছে নেট দুনিয়া।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla