Alipurduar: আরজি কর-কাণ্ডের প্রতিবাদ, বঙ্গরত্ন ফেরালেন সাহিত্যিক পরিমল দে

Alipurduar: রাজ্যের পরিস্থিতি নিয়ে উষ্মা প্রকাশ করেন পরিমল দে। তিনি বলেন, "পশ্চিমবঙ্গে দীর্ঘদিন ধরে নৈরাজ্য চলছে। দুর্নীতির পাশাপাশি আরজি করে যে অমানবিক ঘটনা ঘটেছে, তাতে উত্তাল হয়ে উঠেছে বাংলা।

Alipurduar: আরজি কর-কাণ্ডের প্রতিবাদ, বঙ্গরত্ন ফেরালেন সাহিত্যিক পরিমল দে
সাহিত্যিক পরিমল দেImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2024 | 5:34 PM

আলিপুরদুয়ার: আরজি কর কাণ্ডে প্রতিবাদে বঙ্গরত্ন প্রতাখ্যান করলেন আলিপুরদুয়ারের বিশিষ্ট লেখক সাহিত্যিক পরিমল দে। আলিপুরদুয়ার প্রেস কর্নারে এক সাংবাদিক বৈঠকে বঙ্গরত্ন প্রত্যাখ্যানের খবর জানিয়েছেন লেখক পরিমল দে।মূলত আরজি কর কাণ্ডে রাজ্য সরকারের ভূমিকার নিন্দা করেন তিনি।

রাজ্যের পরিস্থিতি নিয়ে উষ্মা প্রকাশ করেন পরিমল দে। তিনি বলেন, “পশ্চিমবঙ্গে দীর্ঘদিন ধরে নৈরাজ্য চলছে। দুর্নীতির পাশাপাশি আরজি করে যে অমানবিক ঘটনা ঘটেছে, তাতে উত্তাল হয়ে উঠেছে বাংলা। এই বাঙালি, বঙ্গবাসী, ভারতের নানা প্রান্তে যাঁরা আন্দোলনে শামিল, তাঁদের সঙ্গে সহমর্মিতা প্রকাশ করার জন্য রাজ্যের দেওয়া বঙ্গরত্ন সম্মান ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলাম।” ২০১৬ সালে পরিমল দে-কে বঙ্গরত্ন সম্নানে ভূষিত করা হয়।

সাহিত্যিকের সিদ্ধান্ত নিয়ে আলিপুরদুয়ারের প্রাক্তন বিধায়ক সৌরভ চক্রবর্তী বলেন, “এটা পুরোটাই ওঁনার ব্যক্তিগত সিদ্ধান্ত। বঙ্গরত্ন ফিরিয়ে দিচ্ছেন কেন, সেটা তিনিই বলতে পারবেন।”