প্রধানমন্ত্রীর কথাই সার, টিকাপ্রাপকের তালিকায় প্রথম নাম তৃণমূল বিধায়কের!

দু'দিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, টিকা দেওয়া শুরু হলেই রাজনৈতিক নেতারা যেন ঝাঁপিয়ে না পড়েন।

প্রধানমন্ত্রীর কথাই সার, টিকাপ্রাপকের তালিকায় প্রথম নাম তৃণমূল বিধায়কের!
আলিপুরদুয়ারের তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তী।
Follow Us:
| Updated on: Jan 16, 2021 | 10:37 AM

আলিপুরদুয়ার: করোনা-অসুর বধে আজ থেকে শুরু টিকাকরণ কর্মসূচি। দেশের প্রায় তিন কোটি মানুষ প্রথম দফায় এই ভ্যাকসিন পাবেন। এ রাজ্যেও তালিকাটা বেশ দীর্ঘ। কিন্তু এরইমধ্যে ভ্যাকসিন প্রাপকের তালিকায় তৃণমূল বিধায়কের নাম ঘিরে শোরগোল পড়ে গিয়েছে আলিপুরদুয়ারে। জেলায় ভ্যাকসিন প্রাপকের যে তালিকা প্রকাশিত হয়েছে, সেখানে প্রথমেই নাম বিধায়ক সৌরভ চক্রবর্তীর। যেখানে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীর মতো প্রথম সারির যোদ্ধারা এই দফায় টিকাপ্রাপকের জন্য যোগ্য, সেখানে তৃণমূল বিধায়কের নাম কীভাবে এল তা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি।

শুক্রবারই জেলা স্বাস্থ্য দফতর থেকে টিকাপ্রাপকের তালিকা প্রকাশ্যে আসে। সেই তালিকা হাতে পেয়ে চোখ কপালে ওঠার জোগাড়। দেখা যায়, তালিকার শীর্ষেই নাম আলিপুরদুয়ারের তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তীর। একজন জন প্রতিনিধির নাম কীভাবে এই তালিকায় এল তা নিয়ে হইচই শুরু হয়।

আরও পড়ুন: করোনা-যুদ্ধে নতুন ভোর, আজ থেকেই শুরু ভ্যাকসিনেশন

এই সেই তালিকা।

বিজেপির সাধারণ সম্পাদক সুমন কাঞ্জিলাল বলেন, “আইন সকলের জন্য সমান। দেশজুড়ে আজ করোনার টিকা দেওয়া হবে। তার একটা নির্দিষ্ট নিয়মও বেঁধে দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। স্বাস্থ্যকর্মী, ডাক্তারদের প্রথমে টিকা পাওয়ার কথা। কিন্তু আলিপুরদুয়ারে কীভাবে সেই নিয়মটা ভাঙা হল বোঝা যাচ্ছে না। আমরা জেলা স্বাস্থ্যদফতরের কাছে এর ব্যাখ্যা চাই।” সূত্রের খবর, আলিপুরদুয়ার হাসপাতালের চেয়ারম্যান সৌরভ। তবে করোনা যোদ্ধা কোনওভাবেই নন। পেশায়ও তিনি উকিল। তাই কোনও শর্তেই এই তালিকায় তাঁর নাম থাকার কথা নয়। যদিও এ প্রসঙ্গে সৌরভ চক্রবর্তীর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

দু’দিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, টিকা দেওয়া শুরু হলেই রাজনৈতিক নেতারা যেন ঝাঁপিয়ে না পড়েন। আর পাঁচজন সাধারণ মানুষের মতোই অপেক্ষা করে টিকা নিতে হবে তাঁদেরও। কিন্তু টিকাকরণের প্রথম দিনই যা দেখা গেল, তাতে সে কথা ‘কথার কথা’ হয়েই না থেকে যায়!