বেহাল রাস্তা, সন্তানসম্ভবাকে কোলে তুলে হাসপাতালে দৌড়লেন পরিজনেরা!

Road:

বেহাল রাস্তা, সন্তানসম্ভবাকে কোলে তুলে হাসপাতালে দৌড়লেন পরিজনেরা!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2021 | 6:47 PM

আলিপুরদুয়ার: গাড়ি চলাচলের অযোগ্য, এমনই বেহাল রাস্তা। তাই অসুস্থ গর্ভবতী মহিলাকে কোলে করে নিয়ে হাসপাতালে ছুটলেন পরিজনেরা। কয়েক কিলোমিটার দূরের স্বাস্থ্যকেন্দ্রে এভাবেই সন্তানসম্ভবাকে নিয়ে পৌঁছলেন আত্মীয় ও স্থানীয় বাসিন্দারা। এমনই চাঞ্চল্যকর দৃশ্য দেখা গেল আলিপুরদুয়ারের ফালাকাটা ব্লকে।

দীর্ঘদিন ধরে পাঁচ কিলোমিটার রাস্তা বেহাল দশায় পড়ে রয়েছে। দেখার কেউ নেই। না পঞ্চায়েত, না বিডিও অফিস, কারও পদক্ষেপ লক্ষ্য করা যায়নি। বিভিন্ন সময় স্থানীয় বাসিন্দারা পঞ্চায়েত প্রধানকে জানালেও রাস্তা মেরামতের কোনও উদ্যোগ নেওয়া হয়নি বলে অভিযোগ।

এদিকে রাস্তায় বড় গাড়ি তো দূর অস্ত, কোনও টোটো, অটো কিংবা ছোট গাড়িই এই রাস্তা দিয়ে চলতে পারে না। এমনই বেহাল চিত্র দেখা গেল আলিপুরদুয়ারের ফালাকাটা ব্লকের ২ নম্বর দক্ষিণ পারঙ্গের পাড় গ্রাম পঞ্চায়েতে। নিত্য যাতায়াতে অসুবিধা ছিলই। কিন্তু এদিন চাঞ্চল্যকর ছবি ধরা পড়ল সেখানে। অসুস্থ গর্ভবতী মহিলাকে কোলে করে নিয়ে হাসপাতালে ছুটলেন পরিজনেরা। তীব্র ক্ষোভ উগরে দিলেন প্রশাসনের বিরুদ্ধে।

স্থানীয়দের দাবি, এভাবেই অসুস্থ রোগীদের কোলে করে হাসপাতানে নিয়ে যান তাঁরা। আবার এই রাস্তার মাঝখানে রয়েছে একটি বাঁশের সাঁকো। নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে অসুস্থ রোগীকে নিয়ে পারপার করতে হয় এলাকাবাসীকে। কিন্তু প্রশাসনের টনক নড়েনি, অভিযোগ বাসিন্দাদের।

দু-হাজারের ওপর মানুষের বসবাস এই গ্রামে। দীর্ঘ পাঁচ কিলোমিটার রাস্তা ব্যবহারের অযোগ্য। রাস্তা যেন মরনফাঁদ। বড় বড় গর্ত হয়েছে। বৃষ্টিতে কাদায় পরিপূর্ণ গোটা পথ। পা ফেলারই জো নেই। কিন্তু কী আর করা যাবে। সেই রাস্তার উপর দিয়েই দুই হাজার মানুষের দৈনন্দিন চলাচল। অথচ গ্রাম পঞ্চায়েত এ ব্যাপারে উদাসীন।

এদিনের এই ঘটনার প্রেক্ষিতে স্থানীয় পঞ্চায়েত সদস্য পরেশ বর্মন আবার রাজনৈতিক পরিস্থিতিকেই দায়ী করলেন। তাঁর কথায়, “আমি বিরোধী দলের পঞ্চায়েত। তাই কাজ হচ্ছে না। বার বার ধরে প্রধানকে বলা হচ্ছে। কিন্তু কাজ হচ্ছে না। রাস্তা সংস্কার হলে দু’হাজার মানুষের সমস্যা মিটত। আরও পড়ুন: প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকায় গৃহনির্মাণ তৃণমূল নেতার! প্রতিবাদ দলের সতীর্থদের