‘উনি একা নন, আমরাও কৃষক পরিবারের ছেলে’, ট্রাক্টর হাতে মমতার ধান বোনার পাল্টা জবাব BJP MLA-র

BJP MLA: শুক্রবার বাঁকুড়ার গোড়াবাড়ি এলাকায় মাঠে নেমে চাষীদের সঙ্গে একসঙ্গে ট্রাক্টর চালাতে দেখা যায় নিলাদ্রী শেখরকে। নিজ হাতে ট্রাক্টর চালিয়ে জমি কর্ষণও করেন তিনি।

‘উনি একা নন, আমরাও কৃষক পরিবারের ছেলে’, ট্রাক্টর হাতে মমতার ধান বোনার পাল্টা জবাব BJP MLA-র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 6:30 PM

বাঁকুড়া: দুর্গাপুরে পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলার প্রশাসনিক বৈঠক থেকে নিজের ফেলে আসা জীবনের কথা বলতে গিয়ে নিজের ছেলেবেলা প্রসঙ্গে আবেগতাড়িত হয়ে পড়তে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee)। সেখানেই মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, “তোমরা কি জানো? আমি ধান পুঁততে পারি, ধান কাটতেও পারি।” এমনকী ছোটবেলায় মামার বাড়ি গিয়ে কীভাবে ধান কাটা শিখেছিলেন সেই ইতিহাস শুনিয়েছিলেন মমতা। যা নিয়ে রাজনৈতিক মহলেও গত কয়েকদিন ধরে চলছে জোরদার চর্চা। এবার একেবারে মাঠে নেমে ট্রাক্টর চালিয়ে মুখ্যমন্ত্রীর ধান বোনা ও কাটার জবাব দিলেন বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিলাদ্রী শেখর দানা। যা নিয়ে নতুন করে পড়ে গিয়েছে শোরগোল।  

শুক্রবার বাঁকুড়ার গোড়াবাড়ি এলাকায় মাঠে নেমে চাষিদের সঙ্গে একসঙ্গে ট্রাক্টর চালাতে দেখা যায় নিলাদ্রী শেখরকে। নিজ হাতে ট্রাক্টর চালিয়ে জমি কর্ষণও করেন তিনি। একইসঙ্গে তিনি বলেন ‘শুধু মুখ্যমন্ত্রী একা নন, আমরাও কৃষক পরিবারের ছেলে।’ দিন কয়েক আগে মুখ্যমন্ত্রী দুর্গাপুরে প্রশাসনিক বৈঠক করতে গিয়ে প্রশাসনিক আধিকারিক ও জন প্রতিনিধিদের উদ্যেশ্যে মাঠে নেমে চাষিদের সঙ্গে ধান বোনা ও ধান কাটার পরামর্শ দেন। নিজের জীবনের গল্পও বলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “মামার বাড়িতে গিয়ে আমি নিজে হাত ধান বুনেছি ও কেটেছি। অনেকের থেকে আমি সেই কাজ ভালো পারি।” এদিন মুখ্যমন্ত্রীর সেই বক্তব্যের পাল্টা প্রতিক্রিয়া দিতে গিয়ে মাঠে নেমে একেবারে কাজ করে দেখালেন বাঁকুড়ার বিজেপি বিধায়ক নিলাদ্রী শেখর দানা। এদিন তিনি আচমকাই মাঠে নেমে হাতে স্টিয়ারিং ধরে  ট্রাক্টর চালাতে শুরু করেন তিনি। ধান বীজ কীভাবে তুলতে হয় তাও নিজ হাতে করে দেখান তিনি। বেশ কিছুক্ষণ জমি চষার পর এলাকার চাষিদের সঙ্গে কথাও বলেন। 

পরবর্তীতে প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন, “মুখ্যমন্ত্রী একা নন বিজেপির বহু বিধায়ক রয়েছেন যারা কৃষক পরিবার থেকে উঠে এসেছেন। বিজেপি তাঁদেরই প্রার্থী করে যারা জুতো সেলাই থেকে চণ্ডীপাঠ করতে জানে।” এদিন কৃষকদের প্রতি রাজ্য সরকারের বঞ্চনার বিরুদ্ধেও সরব হতে দেখা যায় নীলাদ্রিকে।  তবে বিজেপি বিধায়কের এহেন কর্মকাণ্ডকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। তৃণমূলের দাবি মুখ্যমন্ত্রীর কথায় অনুপ্রাণিত হয়েই ট্রাক্টর চালাতে বাধ্য হয়েছেন বিজেপি বিধায়ক। একইসঙ্গে নিলাদ্রীর তোলা রাজ্যের কৃষকদের প্রতি বঞ্চনার কথাও মানতে চায়নি রাজ্যের শাসকদলের প্রতিনিধিরা।