Bankura: কাঠ পাচার রুখল পুলিশ, উদ্ধার লাখ লাখ টাকার কাঠ

Bankura: নিয়ম অনুযায়ী প্রতি বছর ১৫ জুলাই থেকে ১৫ সেপ্টেম্বর গাছ কাটার কোনও অনুমতি দেয় না বন দফতর। এই দু'মাস বন্ধ থাকে গাছ কাটার কাজও। কিন্তু তার মাঝেই গাছ কেটে অন্যত্র পাচার করা হচ্ছিল লরি লরি কাঠ। গতকাল বিশেষ সূত্রে সেই খবর পৌঁছায় বাঁকুড়ার বিষ্ণুপুর বন বিভাগে।

Bankura: কাঠ পাচার রুখল পুলিশ, উদ্ধার লাখ লাখ টাকার কাঠ
পাচারের আগে উদ্ধার কাঠImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2024 | 10:16 AM

বাঁকুড়া:   কাঠ পাচার রুখতে ফের বড়সড় সাফল্য পেল বাঁকুড়ার বিষ্ণুপুর বনবিভাগ।  বিশেষ সূত্রে খবর পেয়ে কোতুলপুর থানার জলিঠা মোড় সংলগ্ন এলাকায় হানা দিয়ে বেশ কয়েকটি কাঠ বোঝাই লরি আটক করল বন দফতর। বাজেয়াপ্ত করা হয়েছে বিপুল পরিমাণ কাঠ। কে বা কারা কোথায় এই অবৈধ কাঠ পাচার করছিল তা খতিয়ে দেখছে বন দফতর।

নিয়ম অনুযায়ী প্রতি বছর ১৫ জুলাই থেকে ১৫ সেপ্টেম্বর গাছ কাটার কোনও অনুমতি দেয় না বন দফতর। এই দু’মাস বন্ধ থাকে গাছ কাটার কাজও। কিন্তু তার মাঝেই গাছ কেটে অন্যত্র পাচার করা হচ্ছিল লরি লরি কাঠ। গতকাল বিশেষ সূত্রে সেই খবর পৌঁছায় বাঁকুড়ার বিষ্ণুপুর বন বিভাগে। এরপর বন বিভাগের আধিকারিকরা জয়পুর ও কোতুলপুর থানার পুলিশকে সঙ্গে নিয়ে হানা দেয় কোতুলপুর থানার জলিঠা মোড় সংলগ্ন এলাকায়।

সেখান থেকে আটক করা হয় কাঠবোঝাই ২ টি ১৪ চাকার লরি ও ১ টি ১২ চাকার লরিকে। কাঠ পাচারের কাজে ব্যবহৃত একটি ট্রাক্টরও ঘটনাস্থল থেকে আটক করে বন দফতর। বন দফতরের ধারণা নিষেধ থাকা সত্ত্বেও ছোট ব্যবসায়ীদের কাছ থেকে বিনা অনুমতিতে কাটা গাছ কমদামে কিনে অন্যত্র পাচারের ছক ছিল পাচারকারীদের। কে বা কারা কোথায় এই কাঠ পাচার করছিল তা খতিয়ে দেখছে বন দফতর।

এই খবরটিও পড়ুন

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)