Bankura TMC: কোটি টাকার বাড়ি, লাখ টাকার গাড়ি! দলের নেতার বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ ব্লক সভাপতির

Bankura TMC: বিজেপির দাবি, তোলা নেওয়া তৃণমূল নেতাদের স্বভাব। এবার এই অভিযোগ করছেন খোদ তৃণমূলেরই এক নেতা।

Bankura TMC: কোটি টাকার বাড়ি, লাখ টাকার গাড়ি! দলের নেতার বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ ব্লক সভাপতির
বাঁকুড়ায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 6:14 PM

বাঁকুড়া: ২১ জুলাই-এর প্রস্তুতি মিছিলকে কেন্দ্র করে এবার বাঁকুড়ার গঙ্গাজলঘাটি ব্লকে শাসক দলের অন্দরে ছড়িয়ে পড়ল তুমুল গোষ্ঠীদ্বন্দ। দ্বন্দ এতটাই প্রকট হয়েছে যে, দলের এক গোষ্ঠীর নেতৃত্বের বিরুদ্ধে প্রকাশ্যে তোলাবাজি ও দুর্নীতির অভিযোগ তুলতেও পিছপা হচ্ছেন না অপর গোষ্ঠীর নেতৃত্ব। জেলা নেতৃত্ব পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করলেও তা বিশেষ কাজে আসছে না।

বাঁকুড়ার গঙ্গাজলঘাটি ব্লকে তৃণমূলের ব্লক সভাপতি পদে ছিলেন প্রদীপ চক্রবর্তী। কিছুদিন আগে তাঁকে দলের জেলাস্তরে পদ দেওয়া হলেও ব্লক সভাপতি পদ থেকে সরানো হয়। সেই জায়গায় বসানো হয় ইন্দ্রজিৎ কর্মকারকে। রবিবার বিকেলে ২১ জুলাই-এর প্রস্তুতি ও প্রচার উপলক্ষে গঙ্গাজলঘাঁটিতে মিছিলের ডাক দিয়েছিল যুব তৃণমূল। সেই মিছিলে তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি প্রদীপ চক্রবর্তী ও বড়জোড়ার বিধায়ক অলোক মুখোপাধ্যায়কে দেখা গেলেও দেখা মেলেনি তৃণমূলের বর্তমান ব্লক সভাপতি ইন্দ্রজিৎ কর্মকারের।

দলের শাখা সংগঠনের ওই কর্মসূচীতে তৃণমূলের ব্লক সভাপতির অনুপস্থিতি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। আর তাতেই প্রকাশ্যে দলের প্রাক্তন ব্লক সভাপতির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন বর্তমান সভাপতি। এমনকি নাম না করে প্রাক্তন সভাপতির বিরুদ্ধে স্থানীয় কারখানা থেকে তোলাবাজি করে কোটি টাকার বাড়ি তৈরি করা ও লক্ষ লক্ষ টাকার গাড়ি কেনার অভিযোগ আনেন। পাশাপাশি, দলের অনুমোদন ছাড়াই নিজের ক্ষমতা জাহির করতে ২১-জুলাই এর প্রস্তুতি মিছিল করা হয়েছে বলেও উল্লেখ করেন তৃণমূলের বর্তমান ব্লক সভাপতি।

তাঁর বিরুদ্ধে ওঠা তোলাবাজি ও দুর্নীতির অভিযোগ নিয়ে মুখ খুলতে চাননি প্রাক্তন ব্লক সভাপতি প্রদীপ চক্রবর্তী। তিনি বলেন, ‘বিষয়টি দলের জেলা নেতৃত্বের নজরে আনা হয়েছে।’ বড়জোড়ার বিধায়ক তথা তৃনমূলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি জানিয়েছেন, দল অনেক বড় হয়েছে। এই অবস্থায় কাজ থাকায় বা অসুস্থতা থাকায় দলীয় কর্মসূচীতে কেউ কেউ উপস্থিত নাই থাকতে পারেন। অন্যদিকে, বিজেপির দাবি তোলা নেওয়া তৃণমূল নেতাদের স্বভাব। আর সেই তোলা তুলে প্রতিটি তৃণমূল নেতা লক্ষ লক্ষ টাকার হিসাব বহির্ভূত সম্পত্তি করেছেন। এই অভিযোগ করছেন খোদ তৃণমূলেরই এক নেতা। সাধারণ মানুষ সবই দেখছেন।