জমি বিতর্কে এবার বিশ্বভারতীকে আইনি নোটিস অমর্ত্য সেনের

শর্মিষ্ঠা চক্রবর্তী

শর্মিষ্ঠা চক্রবর্তী |

Updated on: Jan 19, 2021 | 10:25 AM

'প্রতীচী'র জমি সংক্রান্ত সমস্ত তথ্য উল্লেখ করেছেন তিনি। তা খতিয়ে দেখারও আবেদনও করেছেন।

জমি বিতর্কে এবার বিশ্বভারতীকে আইনি নোটিস অমর্ত্য সেনের
ফাইল ছবি

বীরভূম: জমি বিতর্কে এবার আইনি পদক্ষেপ করলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন (Amartya Sen)। সূত্রের খবর, ইতিমধ্যেই বিশ্বভারতী কর্তৃপক্ষের কাছে একটি আইনি নোটিস পাঠিয়েছেন তিনি। সেখানে তাঁর বাড়ি ‘প্রতীচী’র জমি সংক্রান্ত সমস্ত তথ্য উল্লেখ করেছেন। তা খতিয়ে দেখারও আবেদন করেছেন তিনি।

বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী ‘প্রতীচী’র জমি সংক্রান্ত বিষয়ে একটি বিতর্কিত মন্তব্য করেন। তিনি অভিযোগ করেন, বিশ্বভারতীর জমি দখল করেছে অমর্ত্য সেনের পরিবার। সেই অভিযোগ যে মিথ্যা, তা আগেই জানিয়েছেন অমর্ত্য সেন। উপাচার্যের কাছে তা প্রত্যাহার করে নেওয়ার আবেদনও জানিয়েছেন।

অমর্ত্য সেনের বক্তব্য, উপাচার্য যে অভিযোগ তুলেছেন, তার স্বপক্ষে কোনও যুক্তি তিনি খাঁড়া করতে পারেননি। তিনি চিঠিতে উল্লেখ করেছেন যে জমি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে, তা তাঁর বাবা বিশ্বভারতীর কাছ থেকে নয়, বাজার থেকেই কিনেছিলেন। যা তাঁদের বসত জমির সঙ্গে যুক্ত করা হয়েছে।

আরও পড়ুন: পারদ সামান্য চড়লেও সপ্তাহভরই শীতের আমেজ পাবে কলকাতা

জমি সংক্রান্ত সমস্ত তথ্য নোটিসে উল্লেখ করেছেন অমর্ত্য সেন। দিন দশেক আগেই এই নোটিস বিশ্বভারতী কর্তৃপক্ষের কাছে পৌঁছেছে বলে জানা গিয়েছে। তবে বিশ্বভারতীর তরফে এবিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla