পারদ সামান্য চড়লেও সপ্তাহভরই শীতের আমেজ পাবে কলকাতা

মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস থাকলেও বেলার দিকে তা আরও দু' ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

পারদ সামান্য চড়লেও সপ্তাহভরই শীতের আমেজ পাবে কলকাতা
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 19, 2021 | 12:01 PM

কলকাতা: মঙ্গলবার থেকেই ফের তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিল আবহাওয়া অফিস। সঙ্গে দিনভর মেঘলা আকাশ, হালকা কুয়াশা। তবে উত্তুরে হাওয়ার প্রভাবে শীতের আমেজ ভালই মিলবে।

মাঝে কয়েকদিন তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী হলেও পৌষ সংক্রান্তি থেকে আবারও কনকনে শীতের আমেজ কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে। সঙ্গে শীতল হাওয়া। মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস থাকলেও বেলার দিকে তা আরও দু’ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। অর্থাৎ দিনের তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে। তবে হাওয়া অফিস বলছে, আগামী দু’দিন তাপমাত্রা কিছুটা বাড়বে।

আরও পড়ুন: ভয়ঙ্কর পরিণতি! রাস্তার ধারে ঘুমিয়েছিলেন, ১৩ শ্রমিককে পিষে মেরে দিল ট্রাক

তেমনটা হলেও বৃহস্পতিবার রাত থেকে ফের আবহাওয়ার পরিবর্তনের আভাস। দক্ষিণ-পশ্চিম হাওয়ার প্রভাব কাটিয়ে ফের শক্তি বাড়বে উত্তুরে হাওয়ার। বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে ফের ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। শুক্র ও শনিবার জমিয়ে শীত অনুভূত হবে। রবিবারও থাকবে শীতের আমেজ। তবে রবিবারের পর হয়তো শীত ধীরে ধীরে পিঠ দেখানো শুরু করবে।

উত্তরবঙ্গে মঙ্গল ও বুধবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টি হতে পারে। ঘন কুয়াশার চাদরে ঢাকবে উত্তরবঙ্গ। দৃশ্যমানতা অনেকটা নেমে যেতে পারে। এদিন কলকাতায় সকালে কুয়াশা, পরে আংশিক মেঘলা আকাশ। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।