Satabdi Roy: গোবর লেপে দেওয়া হল শতাব্দীর নামে! হ্যাটট্রিক হাঁকানোর পরও এ কী কাণ্ড

Birbhum: একের পর এক দেওয়ালে শতাব্দী রায়ের নামের উপর কেউ বা কারা রাতের অন্ধকারে গোবরের প্রলেপ লেপে দিয়েছে। আর এই নিয়েই হইচই বীরভূমের সাঁইথিয়া ব্লকের হাতোড়া গ্রাম পঞ্চায়েত এলাকায়। মঙ্গলবার সকালে এই ঘটনাকে কেন্দ্র করে মৃদু উত্তেজনার বাতাবরণ তৈরি হয় হাতোড়া পঞ্চায়েত এলাকায় মাটিয়াড়া গ্রামে। ভোট গরম বাংলায় এই গোবর লেপে দেওয়ার ঘটনায় ফের নতুন করে শুরু হয়েছে রাজনীতির কাদা ছোড়াছুড়ি।

Satabdi Roy: গোবর লেপে দেওয়া হল শতাব্দীর নামে! হ্যাটট্রিক হাঁকানোর পরও এ কী কাণ্ড
শতাব্দী রায়Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2024 | 2:21 PM

সিউড়ি: বিদায়ী সাংসদ তথা বীরভূম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শতাব্দী রায়ের দেওয়াল লিখনে গোবর লেপে দেওয়ার অভিযোগ। একের পর এক দেওয়ালে শতাব্দী রায়ের নামের উপর কেউ বা কারা রাতের অন্ধকারে গোবরের প্রলেপ লেপে দিয়েছে। আর এই নিয়েই হইচই বীরভূমের সাঁইথিয়া ব্লকের হাতোড়া গ্রাম পঞ্চায়েত এলাকায়। মঙ্গলবার সকালে এই ঘটনাকে কেন্দ্র করে মৃদু উত্তেজনার বাতাবরণ তৈরি হয় হাতোড়া পঞ্চায়েত এলাকায় মাটিয়াড়া গ্রামে। ভোট গরম বাংলায় এই গোবর লেপে দেওয়ার ঘটনায় ফের নতুন করে শুরু হয়েছে রাজনীতির কাদা ছোড়াছুড়ি। তৃণমূলের অভিযোগ, বিজেপির লোকজনই এই কাণ্ড ঘটিয়েছে। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়ে তৃণমূলেরই ‘বিক্ষুব্ধ’ গোষ্ঠীর দিকে দায় ঠেলছে বিজেপি শিবির।

স্থানীয় তৃণমূল নেতা গণেশ মণ্ডলের দাবি, শতাব্দী রায়ের দেওয়াল লিখনে বিজেপি কর্মীরাই রাতের অন্ধকারে গোবর লেপে দিয়েছে। তিনি বলেন, ‘এসব করে একটি ঝঞ্ঝাট সৃষ্টি করতে চাইছে। কিন্তু এসবে কোনও লাভ হবে না। ওখানকার মানুষ সবাই তৃণমূলমুখী।’ গত পঞ্চায়েত নির্বাচনেও যে ওই এলাকা থেকে তৃণমূল সবুজ আবির উড়িয়েছিল, সে কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি। তাঁর বক্তব্য়, ‘এলাকার মানুষ তৃণমূলের সঙ্গেই রয়েছেন। এসব করে বিজেপি এলাকায় কোনও ফায়দা তুলতে পারবে না।’

যদিও এই ঘটনার সঙ্গে বিজেপির কোনও যোগ নেই বলেই দাবি বিজেপির বীরভূম সাংগঠনিক জেলার কোষাধ্যক্ষ উদয় বন্দ্যোপাধ্যায়ের। তাঁর সোজাসাপ্টা বক্তব্য, বিজেপির আর খেয়ে দেয়ে কাজ নেই যে, শতাব্দী রায়ের দেওয়াল লিখনে গোবর লেপতে যাবে! ওখানে পঞ্চায়েত তৃণমূলের, পঞ্চায়েতের সদস্য তৃণমূলের। সেখানে এসব হচ্ছে। এর থেকেই বোঝা যাচ্ছে, তিন বারের সাংসদকে তৃণমূলের বুথস্তরের কর্মীরা আর চাইছেন না। তাই এটিকে এখন বিজেপির নামে চালানোর চেষ্টা চলছে।’ বিদায়ী সাংসদ তথা তৃণমূল প্রার্থীর দেওয়াল লিখনে গোবর লেপে দেওয়ার ঘটনা পুরোটাই শাসক শিবিরের গোষ্ঠীকোন্দল বলেই দাবি বিজেপির।