Rampurhat: রোগী মৃত্যুকে কেন্দ্র করে তুমুল ঝামেলা রামপুরহাট হাসপাতালে, চলল ভাঙচুর

Birbhum: অভিযোগ, এদিন বিকেলে মুর্শিদাবাদের বহুতালি গ্রামের বাসিন্দা সুজন শেখকে রামপুরহাটের ওই হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Rampurhat: রোগী মৃত্যুকে কেন্দ্র করে তুমুল ঝামেলা রামপুরহাট হাসপাতালে, চলল ভাঙচুর
হাসপাতালে ভাঙচুর। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2022 | 12:02 AM

বীরভূম: রোগী ভর্তি নিয়ে তুমুল ঝামেলা। তার জেরে হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে থাকা সংস্থার কর্মীদের মারধরের অভিযোগ উঠল। রোগীর পরিজনদের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। এই ঘটনায় এক কর্মীর মাথা ফেটে গিয়েছে। একজনের হাতও ভেঙে গিয়েছে বলে অভিযোগ। শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে বীরভূমের রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। এই ঘটনায় তিনজনকে আটক করেছে রামপুরহাট থানার পুলিশ।

অভিযোগ, এদিন বিকেলে মুর্শিদাবাদের বহুতালি গ্রামের বাসিন্দা সুজন শেখকে রামপুরহাটের ওই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আশঙ্কাজনক অবস্থা ছিল তাঁর। স্থানীয় সূত্রে খবর, সেখান থেকেই কিছু পরে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় সুজনকে। কিন্তু সেখানে ওই যুবককে ভর্তি নিতে চায়নি। ফলে আবারও ফেরানো হয় রামপুরহাট হাসপাতালে। এরইমধ্যে সুজন শেখ মারা যান। রোগীর মৃত্যুর পরই হাসপাতাল রণক্ষেত্রের চেহারা নেয়। চরম অশান্তি শুরু হয়।

অভিযোগ, মৃতের পরিজনরা হাসপাতালে ঢুকে রীতিমত তাণ্ডব শুরু করেন। হাতের কাছে যা পান তাতেই লাঠি চালাতে থাকেন। একাধিক কাচের জানলায় ভাঙচুর চলে। চেয়ার টেবিল উল্টে ফেলে দেওয়া হয়। সে সময় হাসপাতালে যে চিকিৎসক, নার্সরা ছিলেন তাঁদের সঙ্গে রোগীর পরিবার বাজে ব্যবহার করতে শুরু করেন বলে হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগ। সে সময় এগিয়ে যান নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা। তাঁরা থামাতে গেলে তাঁদের উপর চড়াও হন কয়েকজন। মারধরেরও অভিযোগ তোলেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রামপুরহাট থানার পুলিশ। এরপরই তিনজনকে আটক করা হয়।