Mekliganj Chaos: গরু প্রতি ৩০০০ টাকা তোলা, তাও শিক্ষা প্রতিমন্ত্রীর নাম করে!

Mekliganj: কোচবিহারের মেখলিগঞ্জের একটি গরুর হাটে ভিন রাজ্য থেকে গরু এনে বিক্রি করা হত।

Mekliganj Chaos: গরু প্রতি ৩০০০ টাকা তোলা, তাও শিক্ষা প্রতিমন্ত্রীর নাম করে!
গরুর হাট (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2022 | 8:31 PM

কোচবিহার: বিস্ফোরক অভিযোগ! রাজ্যের শিক্ষা প্রতি মন্ত্রী পরেশ অধিকারীর নাম করে গরুর হাট থেকে তোলাবাজির অভিযোগ। এক-একটি গরু প্রতি ৩০০০ টাকা তোলা তোলার অভিযোগ। শুধু তাই নয়, অভিযোগ উঠেছে খোদ পুলিশের বিরুদ্ধেও। তাঁদের একাংশের মদতে মন্ত্রীর ঘনিষ্টরা ভিন রাজ্যের থেকে আসা গরু কেনা-বেচার হাটে তুলছে ৩০০০ করে টাকা। এদিকে, গোটা বিষয়টি অস্বীকার করেছে শাসক দল। যুব তৃণমূলের ব্লক সভাপতি শাহিন আলী সরকার জানিয়েছেন, মন্ত্রীর বিরুদ্ধে তোলা অভিযোগ সঠিক নয়, তবে স্থানীয় থানার নাম করে ৩০০০ টাকা তোলা হয়।

অভিযোগ উঠছিল অনেকদিন ধরেই। কোচবিহারের মেখলিগঞ্জের একটি গরুর হাটে ভিন রাজ্য থেকে গরু এনে বিক্রি করা হত। আর এখান থেকেই রাতের অন্ধকারে গরু পাচার হতো বাংলাদেশে। এলাকার বাসিন্দাদের অভিযোগ, গরু প্রতি ৩ হাজার করে টাকা তোলা হত রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীর নাম করে। তবে শুধু পরেশ অধিকারী নন, স্থানীয় পুলিশের একাংশের বিরুদ্ধেও এই অভিযোগ উঠেছে। এদিকে গোটা বিষয়টি নিয়ে মেখলিগঞ্জ বিজেপির টাউন মণ্ডল সভাপতি আশেকার রহমান অভিযোগ করতেই বিক্ষোভরত অবস্থায় তাঁকে গ্রেফতার করে পুলিশ।

ঘটনাকে ঘিরে মঙ্গলবার বিক্ষোভ দেখান বিজেপির কর্মী-সমর্থকরা। এই নিয়ে গতকাল থেকেই উত্তপ্ত হয় মেখলিগঞ্জ। থানা ঘেরাও করে বিজেপি কর্মী সমর্থকরা। ঘটনায় পুলিশ দুইদিনে দু’জনকে গ্রেফতারও করে। জামিন অযোগ্য ধারায় মামলা দিলেও মেখলিগঞ্জ আদালত দু’জনকেই জামিন দেয়। জামিন পাওয়ার পরেই বুধবার সন্ধ্যায় বিজেপি নেতাকে নিয়ে মেখলিগঞ্জে মিছিল করে বিজেপি। আর এতেই প্রশ্ন উঠেছে পুলিশের ভূমিকা নিয়ে। তৃণমূলের জেলা সভাপতি পার্থ প্রতিম রায় অবশ্য পুলিশের ওপরে প্রভাব বিস্তারের বিষয়টি মানতে চাননি। পুলিশের আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান পার্থ বাবু।

অন্যদিকে, জেলা বিজেপি সাধারণ সম্পাদক বিরাজ বোস জানিয়েছেন , পুলিশ শাসক দলের নির্দেশে সব কাজ করছে। অভিযুক্তকে গ্রেফতার না করে, পুলিশ অভিযোগকারীকে গ্রেফতার করেছে। বিজেপি পুলিশের এই আচরণ কে ধিক্কার জানাচ্ছে।

আরও পড়ুন: Deocha Pachami Coal Project: দেউচার আন্দোলনকারীদের নবান্নে ডেকে বোঝানোর চেষ্টা, বরফ কি গলাতে পারলেন মমতা?