Durga Puja 2024: ২০ থেকে কমে ৭-এ! কার্নিভালে অংশ নিল গুটি কয়েক ক্লাব, কেন?

Durga Puja: প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা মত রাজ্যের প্রতিটি জেলায় অনুষ্ঠিত হচ্ছে পুজোর কার্নিভাল। অন্যান্য জেলার পাশাপাশি সোমবার সন্ধ্যা থেকে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটে অনুষ্ঠিত হচ্ছে পুজোর কার্নিভাল।

Durga Puja 2024: ২০ থেকে কমে ৭-এ! কার্নিভালে অংশ নিল গুটি কয়েক ক্লাব, কেন?
দুর্গাপুজোর কার্নিভালImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 14, 2024 | 10:05 PM

বালুরঘাট: কার্নিভালে অনিহা পুজো উদ্যোক্তাদের। গত বছরের তুলনায় এবারের কার্নিভালে অংশ নিল না প্রায় ৮ টি ক্লাব। এই বছর শুধুমাত্র ৭ টি ক্লাব নিয়ে পুজোর কার্নিভাল অনুষ্ঠিত হল। গতবারের তুলনায় এবারে পুজোর সরকারি অনুদান বেশি দেওয়া হয়েছে। তার পরেও কেন কার্নিভালে পুজো উদ্যোক্তারা অংশগ্রহণ করলেন না তা নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন? যদিও পুজো উদ্যোক্তাদের দাবি কার্নিভাল করতে গেলে অতিরিক্ত খরচ হয় ৷ কিন্তু সেই টাকা সরকার বা প্রশাসন দেয় না। যার ফলে সব দিক থেকেই সমস্যা হয় পুজো উদ্যোক্তাদের ৷ তাই গতবার ১৫ টি ক্লাব অংশগ্রহণ করলেও এবার তা সাতে এসে দাঁড়িয়েছে। যদিও ২০২২ সালে ২০ টি ক্লাব অংশগ্রহণ করেছিল কার্নিভালে।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা মত রাজ্যের প্রতিটি জেলায় অনুষ্ঠিত হচ্ছে পুজোর কার্নিভাল। অন্যান্য জেলার পাশাপাশি সোমবার সন্ধ্যা থেকে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটে অনুষ্ঠিত হচ্ছে পুজোর কার্নিভাল। বালুরঘাট বিএম হাই স্কুল থেকে এই কার্নিভাল শুরু হচ্ছে। যা শেষ হচ্ছে বালুরঘাট ব্রিজ কালি পর্যন্ত। তবে মূল মঞ্চটি করা হয়েছে বালুরঘাট সার্কিট হাউস সংলগ্ন এলাকায়। যেখানে উপস্থিত রয়েছেন রাজ্যের ক্রেতা ও সুরক্ষা দফতরের মন্ত্রী বিপ্লব মিত্র, জেলা শাসক বিজিন কৃষ্ণা, জেলা পুলিশ সুপার চিন্ময় মিত্তাল সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা। এদিনের কার্নিভাল প্রায় ৭ টি ক্লাব অংশগ্রহণ করেছে। যার মধ্যে বেশির ভাগই বালুরঘাট পুরসভা এলাকার। তবে অন্যবারের তুলনায় এবারে পুজো উদ্যোক্তাদের সংখ্যা কম কার্নিভালে। এদিন বিকেল থেকে এই কার্নিভাল শুরু হয় ৷ কার্নিভাল দেখতে দূর দূরান্ত থেকে লোক উপস্থিত হয় বালুরঘাট সার্কিট হাউস প্রাঙ্গনে৷

এদিকে চিকিৎসক ও সাধারণ মানুষের অনশনকেও কটাক্ষ করেছেন ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী বিপ্লব মিত্র। আর মেধাবী স্টুডেন্ট নেই নাকি? প্রশ্ন তোলেন মন্ত্রী।