Bangladeshi old Man: ভারতে তীর্থ করতে চুরি পাসপোর্ট, কীভাবে ফিরবেন বাড়ি? চিন্তায় ঘুম উড়েছে বাংলাদেশের তারনীর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: জয়দীপ দাস

Updated on: Oct 20, 2022 | 11:53 PM

Bangladeshi old Man: গত ২০ সেপ্টেম্বর বাংলাদেশ থেকে পাসপোর্ট ভিসার মাধ্যমে ভারতে আসেন বাংলাদেশের নবাবগঞ্জের চকদলু এলাকার বৃদ্ধ বাসিন্দা তারনী চন্দ্র। তাঁর সঙ্গে এসেছিলেন ওই এলাকার বেশ কয়েকজন বাংলাদেশী। কিন্তু, তীর্থ করতে এসেই ঘটে গেল বড়সড় বিপত্তি।

Bangladeshi old Man: ভারতে তীর্থ করতে চুরি পাসপোর্ট, কীভাবে ফিরবেন বাড়ি? চিন্তায় ঘুম উড়েছে বাংলাদেশের তারনীর

বালুরঘাট: মাসখানেক আগে ভারতে তীর্থ করতে এসে পাসপোর্ট (Passport) চুরি যাওয়ার কারণে বাড়ি ফিরতে পারছেন না এক বাংলাদেশী নাগরিক (Bangladeshi Resident)। প্রশাসনের দরজায় দরজায় ঘুরছেন পড়শি দেশের বাসিন্দা তারনী চন্দ্র। বৃহস্পতিবার বিকেলে বালুরঘাট থানায় পাসপোর্ট হারিয়ে যাওয়ার বিষয়ে অভিযোগ দায়ের করেন তারনী চন্দ্র। তবে ইতিমধ্যেই জেলা প্রশাসনের তরফে সবরকম সাহায্যের আশ্বাস দেয়া হয়েছে ওই বাংলাদেশের নাগরিককে। 

সূত্রের খবর, গত ২০ সেপ্টেম্বর বাংলাদেশ থেকে পাসপোর্ট ভিসার মাধ্যমে ভারতে আসেন বাংলাদেশের নবাবগঞ্জের চকদলু এলাকার বৃদ্ধ বাসিন্দা তারনী চন্দ্র। তাঁর সঙ্গে এসেছিলেন ওই এলাকার বেশ কয়েকজন বাংলাদেশী। ভারতের তীর্থস্থানগুলিই ঘুরে দেখার উদ্দেশ্য ছিল। গত মঙ্গলবার তীর্থ শেষে বালুরঘাটে আসার পথে রাস্তায় চুরি হয়ে যায় ওই বৃদ্ধের ব্যাগ। ব্যাগেই পাসপোর্ট, বাংলাদেশী কিছু টাকা সহ অন্যান্য সামগ্রী ছিল বলে তিনি জানিয়েছেন৷ তবে শুরুতে বুঝতে না পারলেও বালুরঘাট বাসস্ট্যান্ডে এসে চুরির বিষয়টি বুঝতে পারেন। এদিকে তাঁর সঙ্গে আসা অন্য বাংলাদেশী নাগরিকরা বাড়ি ফিরে যান। তিনিও তাঁদের সঙ্গে বাড়ি যাওয়ার চেষ্টা করেন। তাঁদের সঙ্গেই তিনি হিলি আন্তর্জাতিক চেক পোস্টে যান৷ তবে সেখান থেকে জানিয়ে দেওয়া হয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া তাঁকে যেতে দেওয়া যাবে না।

এই খবরটিও পড়ুন

ভারতীয় ইমিগ্রেশন অফিসারদের কথা মত ওই বাংলাদেশী বৃদ্ধ এদিন বিকেলে বালুরঘাট থানায় এনিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। ইতিমধ্যেই এ ঘটনায় ভারতীয় ইইমিগ্রেশনের পক্ষ থেকে বাংলাদেশের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। বর্তমানে ওই বৃদ্ধ পতিরামে তার এক পরিচিতি বাড়িতে রয়েছেন। বাড়ি ফেরার চিন্তাতেই কাটছে দিন। ঘটনা প্রসঙ্গে তারনী চন্দ্র বলেন, “একমাস আগে তীর্থ করার জন্য পাসপোর্ট ভিসার মাধ্যমে ভারতে আসি। বালুরঘাট বাসস্ট্যান্ডে আমার ব্যাগ চুরি হয়ে যায়। ব্যাগেই পাসপোর্ট ছিল। এখন কীভাবে বাড়ি ফিরব বুঝতে পারছি না।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla