Doctors New Organization: আরজি কর আবহে চিকিৎসকদের নতুন সংগঠনের আত্মপ্রকাশ জলপাইগুড়িতে, কেমন হবে গতিপ্রকৃতি?

Doctors New Organization: আরজি করের ঘটনার পরিপ্রেক্ষিতে আন্দোলন কোন পথে চলবে তা নিয়ে কিছুদিন ধরেই জলপাইগুড়িতে চিকিৎসকদের মধ্যে মতবিরোধ তৈরি হচ্ছিল। এক পক্ষ আউটডোর বন্ধ রাখার পক্ষে মত দিলেও অন্য পক্ষের বক্তব্য ছিল আন্দোলনের জন্য রোগী পরিষেবা বন্ধ হওয়া ঠিক নয়। তা নিয়েও এদিন আলোচনা হয়।

Doctors New Organization: আরজি কর আবহে চিকিৎসকদের নতুন সংগঠনের আত্মপ্রকাশ জলপাইগুড়িতে, কেমন হবে গতিপ্রকৃতি?
কী বলছেন চিকিৎসকেরা? Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2024 | 7:36 PM

জলপাইগুড়ি: একদিকে যখন দিল্লিতে IMA এর বিশেষ ট্রাইবুনাল ডাক্তার সুশান্ত রায়ের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে আলোচনারত, ঠিক তখনই চিকিৎসকদের নতুন সংগঠন তৈরি হয়ে গেল জলপাইগুড়িতে। কার্যত ‘নিষ্ক্রিয়’ IMA জলপাইগুড়ি শাখা। থ্রেট কালচারে অভিযুক্ত সংগঠনের সম্পাদক ডাক্তার সুশান্ত রায়।আর এর জেরে ইতিমধ্যে বর্তমান কমিটিকে ভেঙে নতুন কমিটি গঠনের জন্য রাজ্য শাখার কাছে সুপারিশ জানিয়েছেন বর্তমান সদস্যরা। এই অবস্থায় সংগঠনের কাজ চালাতে অসুবিধা হওয়ায় এদিন জলপাইগুড়ি মেডিক্যাল কলেজে বৈঠকে বসেন চিকিৎসকেরা। সেখানে সিদ্ধান্ত হয় ‘জলপাইগুড়ি জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরর্স’ নামে একটি সংগঠন তৈরি হবে। এই সংগঠনের ৩ সদস্যকে মুখ্য উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে। ডাক্তার সুদীপন মিত্র, ডাক্তার পান্থ দাশগুপ্ত এবং ডাক্তার সুরজিত বিশ্বাস এই ৩ জনকে মুখ্য উপদেষ্টা করা হয়েছে। এরাই সকল চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রেখে আপাতত কাজকর্ম চালাবেন বলে সংগঠন সূত্রে জানা গিয়েছে।

অপরদিকে আরও জানা গিয়েছে জলপাইগুড়িতে আউটডোর বন্ধ করে আন্দোলন করা হবে না। আরজি করের ঘটনার পরিপ্রেক্ষিতে আন্দোলন কোন পথে চলবে তা নিয়ে কিছুদিন ধরেই জলপাইগুড়িতে চিকিৎসকদের মধ্যে মতবিরোধ তৈরি হচ্ছিল। এক পক্ষ আউটডোর বন্ধ রাখার পক্ষে মত দিলেও অন্য পক্ষের বক্তব্য ছিল আন্দোলনের জন্য রোগী পরিষেবা বন্ধ হওয়া ঠিক নয়। বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বুধবার জরুরি বৈঠক ডাকা হয। সেখানেই চিকিৎসকরা সিদ্ধান্ত নিয়েছেন এবার থেকে জলপাইগুড়িতে আউটডোর বন্ধ রেখে আর কোন আন্দোলন হবে না। পাশাপাশি IMA বেঙ্গল শাখার কর্তাদের জলপাইগুড়িতে এনে জটিলতা কাটিয়ে নতুন ভাবে কাজকর্ম শুরু করা হবে বলেও সিদ্ধান্ত হয়েছে।

এদিনের বৈঠক প্রসঙ্গে চিকিৎক পান্থ দাশগুপ্ত বলছেন, “এখানকার সম্পাদকের বিরুদ্ধে আমরা যে চিঠি লিখেছিলাম তা নিয়ে দিল্লিতে আইএমএ-র ট্রাইবুনালে আলোচনা হচ্ছে। এদিকে আমরা এখানে একটা বৈঠক করলাম। অনেক চিকিৎসকের অনেক অভিযোগ ছিল, সবই শোনা হয়েছে। এরপর আমরা আইএমএ-র জিবি মিটিং ডাকব। রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বকে ডাকব। সেখানেই পরবর্তী গতিপ্রকৃতি নিয়ে সিদ্ধান্ত হবে।”