Fire Death: ঝাড়খণ্ডে নার্সিংহোমে আগুন, হুগলির ডাক্তার দম্পতির মৃত্যু, প্রাণ গেল পরিচারিকারও

Jharkhand: ঝাড়খণ্ডের ধানবাদের ব্যাঙ্ক মোড় এলাকায় বেসরকারি নার্সিংহোম বিকাশ হাজরার। বহুদিন ধরেই সেখানে থাকছেন তাঁরা।

Fire Death: ঝাড়খণ্ডে নার্সিংহোমে আগুন, হুগলির ডাক্তার দম্পতির মৃত্যু, প্রাণ গেল পরিচারিকারও
সুনীল মণ্ডলের মেয়ে।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 3:02 PM

হুগলি: পড়শি রাজ্যে (Jharkhand) নার্সিংহোমে ভয়াবহ অগ্নিকাণ্ড প্রাণ কেড়েছে ডাক্তার দম্পতি ও তাঁদের পরিচারিকার। তিনজনেরই মাটির যোগ বাংলার সঙ্গে। গোঘাটের ন’কুণ্ডায় বাড়ি নিহত চিকিৎসক বিকাশ হাজরা ও স্ত্রী প্রেমা হাজরার। নিহত পরিচারিকা তারা সামুই বিকাশ হাজরার গ্রামের বাড়ি গোঘাটের ন’কুণ্ডারই বাসিন্দা। শনিবার সকালে ঝাড়খণ্ডের ধানবাদের নার্সিংহোমে আগুন লাগে। তাতেই মৃত্যু হয় এই তিনজন-সহ মোট ৬ জনের। এদিন গ্রামের বাড়িতে খবর আসতেই সকলের চোখেমুখে উদ্বেগের ছবি। কেউ ভাবতেই পারেননি এমন ঘটনা ঘটতে পারে। এলাকার লোকজন জানান, দীর্ঘদিন ধরেই তারাদেবী হাজরা দম্পতির সঙ্গে ধানবাদে থাকতেন। পরিচারিকার কাজ করতেন। ডাক্তারের বাড়িতে বড় করে সরস্বতী পুজো হয়। সেখানে গ্রাম থেকে আত্মীয়রাও যান। এবার যেমন গিয়েছিলেন ডাক্তারের তুতো ভাই সুনীল মণ্ডল।

সুনীল মণ্ডলের ছোট মেয়ের কথায়, “আমার বাবাও ওখানে আছেন। আমার বাবার নিজের মাসির ছেলে। এখানে ভিটেয় অর্ধেকটা ওনাদের। তবে হাসপাতালে ভর্তি বাবা। শুনেছি জ্ঞানও এসেছে। ৩০ বছর হয়ে গেল একজন পরিচারিকাও জ্যেঠুর বাড়িতে থাকেন। ওই পরিচারিকার ভাইপোও গিয়েছিলেন। গতকালই ফেরেন। কীভাবে কী হল আমরাও সঠিকটা জানি না। আমার জ্যেঠু, জ্যেঠিমা মারা গিয়েছেন। কাজ করতেন যিনি, উনিও মারা গিয়েছেন।”

ঝাড়খণ্ডের ধানবাদের ব্যাঙ্ক মোড় এলাকায় বেসরকারি নার্সিংহোম বিকাশ হাজরার। বহুদিন ধরেই সেখানে থাকছেন তাঁরা। এই নার্সিংহোম রাঁচি থেকে প্রায় ১৭০ কিলোমিটার দূরে। শুক্রবার রাত ২টো নাগাদ আগুন লাগে বলে জানা গিয়েছে। স্টোর রুমে আগুন লাগে বলে সূত্রের খবর। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে ঠিকই। তবে ততক্ষণে কালো ধোঁয়ায় ছেয়ে গিয়েছে চারপাশ। তীব্র ধোঁয়ায় দম আটকে যায়।  ধানবাদের সাব-ডিভিশনাল ম্য়াজিস্ট্রেট প্রেমকুমার তিওয়ারি সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, “আগুন লাগার পর শ্বাস বন্ধ হয়ে নার্সিং হোমের মালিক ও তাঁর স্ত্রী মারা গিয়েছেন। তবে আগুন লাগার কারণ এখনও কিছু জানা যায়নি। তদন্ত চলছে।” এই ঘটনায় শোক প্রকাশ করেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন।