Howrah CPIM Rally: বামেদের শান্তি মিছিলে বাধা, পুলিশের বিরুদ্ধে গাড়ির কাচ ভাঙার অভিযোগ

CPIM: সিপিআইএম জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য সুমিত্র অধিকারী বলছেন, 'গাড়ির কাচ পুলিশ প্রশাসন ভেঙেছে। কারণ, তারা (মিছিল) আটকাতে চেয়েছে।

Howrah CPIM Rally: বামেদের শান্তি মিছিলে বাধা, পুলিশের বিরুদ্ধে গাড়ির কাচ ভাঙার অভিযোগ
পুলিশের বিরুদ্ধে গাড়ির কাচ ভাঙার অভিযোগ বামেদের
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2023 | 12:01 AM

হাওড়া: নাগরিক নিরাপত্তা রক্ষার দাবিতে সোমবার হাওড়ায় (Howrah) এক শান্তি মিছিলের ডাক দিয়েছিল বামেরা (CPIM Rally)। হাওড়ার বালি খাল থেকে উত্তর হাওড়া গোলাবাড়ি ব্রিজ অ্যান্ড রুফ কোম্পানির গেট পর্যন্ত মিছিলের ডাক দেওয়া হয়েছিল। মিছিলের নেতৃত্বে ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ও সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। কিন্তু বিকেল সাড়ে পাঁচটা নাগাদ মিছিল যখন জিটি রোড ধরে সালকিয়ায় এসে পৌঁছায়, তখন মিছিল আটকানোর চেষ্টা করে পুলিশ। পুলিশ বামেদের মিছিলকে আর সামনের দিকে এগোতে অনুমতি দেয় না। পুলিশের তরফে বলা হয়, মিছিল ঘুরিয়ে নিতে। নাহলে গোলমাল হতে পারে। কিন্তু নিজের মিছিলের অভিমুখ ঘোরাতে নারাজ বামেরা। নিজেদের বক্তব্য অনঢ় বাম নেতৃত্ব। তাদের দাবি ছিল, মিছিল গোলাবাড়ি পৌঁছাবে জিটি রোড ধরেই।

পুলিশি বাধা পেরিয়ে জোর করে মিছিল এগোতে গেলে পুলিশের তরফে বাধা দেওয়া হয়। শুরু হয় বচসা এবং ক্রমেই তা ধস্তাধস্তির আকার নেয়। বিমান বসুর নেতৃত্বে সালকিয়ায় অবস্থান বিক্ষোভ শুরু করেন করেন। এরই মধ্যে সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম ও বেশকিছু নেতা-কর্মী পুলিশি বাধা পেরিয়ে গোলাবাড়িতে সভাস্থলে পৌঁছে যান। এদিকে বাম নেতা-কর্মীদের অবস্থানের জেরে প্রায় ঘণ্টা দেড়েক জিটি রোড কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছিল। পরে অবস্থান উঠলে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু সভায় যোগ দেন।

এরই মধ্যে পুলিশের সঙ্গে যখন বাম নেতা-কর্মীদের ধস্তাধস্তির পরিস্থিতি তৈরি হয়, সেই সময় মিছিলে আসা গাড়ির একটি কাচও ভেঙে যায়। এই বিষয়ে বামেদের তরফে অভিযোগ তোলা হয়েছে পুলিশের দিকেই। পুলিশই গাড়ির কাচ ভেঙেছে বলে দাবি বামেদের। সিপিআইএম জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য সুমিত্র অধিকারী বলছেন, ‘গাড়ির কাচ পুলিশ প্রশাসন ভেঙেছে। কারণ, তারা (মিছিল) আটকাতে চেয়েছে। আমরা তিন-চার দিন আগে থেকেই বলেছিলাম মিছিল করব। এখানে কোনও ১৪৪ ধারা না থাকা সত্ত্বেও পুলিশ আমাদের মিছিলকে এগোতে দিচ্ছে না।’