Fraud Case: ডাক্তারকে প্রতারণার অভিযোগ, মহারাষ্ট্র পুলিশের জালে জলপাইগুড়ির যুবক!

Jalpaiguri: সেইনাগপুর (Nagpur) থেকে জলপাইগুড়ি (Jalpaiguri)-তে এসে এক যুবককে গ্রেফতার করল মহারাষ্ট্র পুলিশ (Maharashtra Police)। অভিযোগ, এক চিকিৎসককে প্রায় ৪ লক্ষ টাকা প্রতারণা করেছে অবিনাশ ভগবান সিং নামে যুবক।

Fraud Case: ডাক্তারকে প্রতারণার অভিযোগ, মহারাষ্ট্র পুলিশের জালে জলপাইগুড়ির যুবক!
চিকিৎসককে আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেফতার যুবক। নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2021 | 7:45 PM

জলপাইগুড়ি: সেইনাগপুর (Nagpur) থেকে জলপাইগুড়ি (Jalpaiguri)-তে এসে এক যুবককে গ্রেফতার করল মহারাষ্ট্র পুলিশ (Maharashtra Police)। অভিযোগ, এক চিকিৎসককে প্রায় ৪ লক্ষ টাকা প্রতারণা করেছে অবিনাশ ভগবান সিং নামে যুবক। মঙ্গলবার জলপাইগুড়ির রানিনগর এলাকা থেকে যুবককে পাকড়াও করে পুলিশ।

সোমবারই ভুয়ো চিকিৎসক (Fake Docrtor) গ্রেফতারির ঘটনায় চাঞ্চল্য দেখা দিয়েছিল জেলায়। সুদীপ্ত সর্দার নামে সেই ধৃত নাম ভাঁড়িয়ে আরেক চিকিৎসকের রেজিস্ট্রেশন ব্যবহার করে ডাক্তারি করতেন বলে অভিযোগ। আর এদিন এক চিকিৎসককে আর্থিক প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হল। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল জলপাইগুড়িতে।

জানা গিয়েছে, মহারাষ্ট্রর নাগপুর থানা এলাকার বাসিন্দা চিকিৎসক দিলীপ দুয়ারে ২০১৯ সালে নাগপুর থানায় একটি প্রতারণা সংক্রান্ত অভিযোগ দায়ের করেন। তিনি অভিযোগ করেন, তাঁর সঙ্গে প্রায় ৪ লক্ষ টাকার আর্থিক প্রতারণা করা হয়েছে। সেই চিকিৎসকের অভিযোগ পেয়ে তদন্তে নামে নাগপুর থানার পুলিশ।

মামলার তদন্ত শুরুর পর মূল অভিযুক্তের খোঁজ কিছুতেই মেলেনি। এর মধ্যে বিভিন্ন ব্যাঙ্কিং তথ্যের মাধ্যমে তদন্তকারী অফিসারদের হাতে উঠে আসে জনৈক অবিনাশ ভগবান সিং এই কাণ্ডে যুক্ত রয়েছে। তার পর জলপাইগুড়ির বাসিন্দা ওই অবিনাশ ভগবান সিংকে ধরতে জলপাইগুড়ি জেলা পুলিশের সাহায্য় নেয় মহারাষ্ট্র পুলিশ।

অবশেষে মঙ্গলবার বিকালে জলপাইগুড়ি জেলা পুলিশ ও মহারাষ্ট্র পুলিশের যৌথ অভিযানে জলপাইগুড়ির রানিনগড় এলাকা থেকে অবিনাশ ভগবান সিংহ নামে বছর ২৭-এর এক ওই যুবককে গ্রেফতার করা হয়। তদন্তকারী পুলিশ অফিসার মোহন ধীরে জানান, ২০১৯ সালে ৪ লক্ষ টাকা প্রতারণা মামলায় জড়িত থাকার অভিযোগে অবিনাশ ভগবান সিংহ নামে এক যুবককে জলপাইগুড়ি জেলা পুলিশের সহযোগিতায় গ্রেফতার করা হয়েছে। ধৃতকে জলপাইগুড়ি জেলা আদালতে তুলে ট্রানজিট রিমান্ডের জন্য আবেদন জানানো হবে। এক চিকিৎসককে আর্তিক প্রতারণায় অভিযোগে তাকে গ্রেফতার করা হল বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, সোমবার এক ভুয়ো ডাক্তারকে গ্রেফতার করা হয়েছে জলপাইগুড়ি থেকে। রাজগঞ্জ (Rajganj) থেকে বাঁকুড়া ও জলপাইগুড়ি পুলিশের যৌথ অভিযানে ধরা তাঁকে ধরা হয়। সেই টানটান এই অভিযান শেষে জলপাইগুড়ি জেলার পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, সুদীপ্ত সর্দার নামে এই ব্যাক্তির বিরুদ্ধে বাঁকুড়া জেলার বড়জোড়া থানায় অভিযোগ ছিল। ওই ব্যক্তি জলপাইগুড়ি জেলায় লুকিয়ে থাকতে পারেন এমন খবর আসার পর তাঁর ছবি নিয়ে তদন্ত শুরু হয়। এর পর অভিযুক্তকে চিহ্নিত করার পর এদিন দুই জেলার পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাঁকে গ্রেফতার করে আদালতে তোলা হয়। তার ২৪ ঘণ্টার মধ্যেই আরেক জালিয়াতির ঘটনায় গ্রেফতার হল এক যুবক।

আরও পড়ুন: Fake Doctor: রাঢ়বঙ্গের ‘ডাক্তার সর্দার’ লুকিয়ে উত্তরবঙ্গে! আরেক ভুয়োকে ধরতে অভিযান দুই জেলার পুলিশের