Jalpaiguri Python: শরীরের একাংশ ঝলসে গিয়েছে, জতুগৃত গোডাউনের মধ্যে দাপাদাপি করছিল অজগরটি, তারপর…

Jalpaiguri Python: সোমবার সকালে ময়নাগুড়ি সুভাষ নগর পাড়ায় থাকা একটি গোডাউন ঘরে আগুন লাগে। দাউ দাউ করে জ্বলতে থাকে গোডাউনটি। দাহ্য পদার্থ থাকায় আগুন ছড়িয়ে পড়ে দ্রুত। 

Jalpaiguri Python: শরীরের একাংশ ঝলসে গিয়েছে, জতুগৃত গোডাউনের মধ্যে দাপাদাপি করছিল অজগরটি, তারপর...
পাইথন উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2022 | 2:41 PM

জলপাইগুড়ি: মারাত্মক দাপাদাপি করছিল। আগুনে পুড়ে ছটফট করছিল বিশালকার সাপটি। শরীরের একাংশ পুড়ে গিয়েছে। গোডাউনও তখন জ্বলছিল দাউ দাউ করে। আগুন নেভানোর সময়েই অজগরটিকে জ্বলন্ত অবস্থায় দেখতে পান দমকলকর্মী ও স্থানীয় বাসিন্দারা। তাঁরাই উদ্ধার করে শুশ্রূষা করেন সাপটিকে। পরিবেশ কর্মীরা সাপটির শুশ্রূষা করেন।

সোমবার সকালে ময়নাগুড়ি সুভাষ নগর পাড়ায় থাকা একটি গোডাউন ঘরে আগুন লাগে। দাউ দাউ করে জ্বলতে থাকে গোডাউনটি। দাহ্য পদার্থ থাকায় আগুন ছড়িয়ে পড়ে দ্রুত।  খবর পেয়ে উপস্থিত হয় ময়নাগুড়ি দমকল বাহিনী। শুরু হয় আগুন নেভানোর কাজ।

আগুন নেভানোর পর দমকল কর্মীরা দেখতে পান গোডাউন ঘরে থাকা সামগ্রীর মধ্যে একটি অজগর রয়েছে। সাপটি আগুনে পুড়ে ছটফট করছে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় ময়নাগুড়ি পরিবেশ প্রেমী সংগঠনের সম্পাদক নন্দু রায়কে।

খবর পেয়ে টিম নিয়ে দ্রুত ঘটনাস্থলে চলে আসেন তিনি। সাপটিকে উদ্ধার করেন। নন্দু রায় বলেন, “সাপটির শরীরে কয়েক জায়গায় আগুনের ছ্যাঁকা লেগেছে। আমরা উদ্ধার করলাম। এরপর প্রাথমিক চিকিৎসা করে বনদফতরের হাতে তুলে দেব।” তিনি জানিয়েছেন, এটি বার্মিজ প্রজাতির পাইথন। লম্বায় প্রায় ৭ ফিট।