North Bengal Rain: টানা বৃষ্টিতে জলমগ্ন দোকানপাট, ব্যবসায় মন্দা, ক্ষতিগ্রস্ত জলপাইগুড়ির ব্যবসায়ীরা

North Bengal Rain: ব্যবসায়ীদের অভিযোগ, গত বছর বর্ষায় একই অভিযোগে তাঁরা পথ অবরোধ করলে পাম্প বসিয়ে জল বের করার সিদ্ধান্ত নেয়। কিন্তু সেই পাম্প বন্ধ হয়ে গিয়েছে।

North Bengal Rain: টানা বৃষ্টিতে জলমগ্ন দোকানপাট, ব্যবসায় মন্দা, ক্ষতিগ্রস্ত জলপাইগুড়ির ব্যবসায়ীরা
কলকাতায় বৃষ্টি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 3:51 PM

জলপাইগুড়ি: বৃষ্টির জেরে জলমগ্ন হয়েছে দোকান। পথ অবরোধ ভুক্তভোগী ব্যবসায়ীদের। বৃষ্টির জেরে জলমগ্ন হয়েছে ময়নাগুড়ি শহরের বেশ কিছু দোকান ঘর। যার জেরে ব্যবসা করতে সমস্যায় পড়েছেন ব্যবসায়ীরা। অভিযোগ, দীর্ঘ কয়েক বছর ধরেই এই সমস্যার সম্মুখীন হচ্ছেন তাঁরা। যার জেরে বাধ্য হয়ে বুধবার বেলার দিকে ময়নাগুড়ি জাগৃতি মোড় এলাকায় পথ অবরোধ করেন ব্যবসায়ীরা। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পৌরসভার কাউন্সিলর এবং ময়নাগুড়ি থানার পুলিশ।

ব্যবসায়ীদের অভিযোগ, গত বছর বর্ষায় একই অভিযোগে তাঁরা পথ অবরোধ করলে পাম্প বসিয়ে জল বের করার সিদ্ধান্ত নেয়। কিন্তু সেই পাম্প বন্ধ হয়ে গিয়েছে। ব্যবসায়ীরা সেই জায়গায় জল নিকাশির জন্য একটি কালভার্টের দাবি করেছিলেন। সেই দাবি পূরণ না হওয়ায় পুনরায় বর্ষা এলে জলমগ্ন হয়ে পড়েছে একাধিক দোকান ঘর। যার জেরে ব্যবসা করতে সমস্যার সম্মুখীন হয়েছেন ব্যবসায়ীরা।

পরে কাউন্সিলর অবরোধকারীদের সঙ্গে কথা বলে কাজের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন ব্যবসায়ীরা। মঙ্গলবার থেকে এক টানা বৃষ্টি চলছে গোটা ডুয়ার্স জুড়ে। বৃষ্টি হয়েছে ভুটান পাহাড়েও। কখনও হালকা, কখনওবা অতি ভারী বৃষ্টি চলছে। রাতভর বৃষ্টিতে জলস্তর বাড়তে শুরু করে ডুয়ার্সের সমস্ত নদীগুলিতে। ইতিমধ্যে সেচ দফতরের তরফের জলঢাকা নদীতে হলুদ সঙ্কেত জারি করেছে । নদীর দু’পাশে বসবাসকারীদের সতর্ক থাকার কথা বলা হয়েছে।

এদিকে, বৃহস্পতিবারও অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। ভারী বৃষ্টি দার্জিলিঙ, কালিম্পঙে, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর।