২২০ আত্মসমর্পণকারী মাওবাদী চাকরি পেলেন পুলিশে

Maoist: এদিন রাজ্যের ৪ জেলা, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও ঝাড়গ্রামের মোট ২২০ জন প্রাক্তন মাওবাদীর হাতে পুলিশের চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হয়।

২২০ আত্মসমর্পণকারী মাওবাদী চাকরি পেলেন পুলিশে
নিজস্ব চিত্র

ঝাড়গ্রাম: বন্দুক ফেলে সরকারের কাছে আত্মসমর্পণ করেছিলেন তাঁরা। পুরস্কার হিসাবে প্রত্যেকে পেলেন পুলিশে চাকরি। সোমবার ঝাড়গ্রাম জেলার ১২ মহিলা সহ ৬৭ জন আত্মসমর্পণকারী মাওবাদীকে আনুষ্ঠানিকভাবে পুলিশে নিয়োগ করা হল। সব মিলিয়ে মোট ৭৯ জন চাকরি পেলেন পুলিশে।

এদিন রাজ্যের ৪ জেলা, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও ঝাড়গ্রামের মোট ২২০ জন প্রাক্তন মাওবাদীর হাতে পুলিশের চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হয়। ঝাড়গ্রামে ৭৯ জন প্রাক্তন মাওবাদী, পুরুলিয়ায় ১৯ জন, বাঁকুড়ার ১১ জন এবং পশ্চিম মেদিনীপুরে ১১০ জন চাকরি পেলেন পুলিশে।

এঁরা সকলেই নিজ নিজ জেলা থেকে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কলকাতার অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত ছিলেন। নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়াল সভার মাধ্যমে এই অনুষ্ঠানের সূচনা করেন। মোট চার জেলার এসপি ও জেলা শাসকরা নিয়োগপত্র তুলে দেন প্রাক্তন মাওবাদীদের হাতে।

উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনের আগে জেলার প্রাক্তন মাওবাদীরা আন্দোলন নেমেছিলেন। তাঁদের দাবি-দাওয়া নিয়ে ঝাড়গ্রাম জেলা-সহ বেশ কয়েকটি মাও অধ্যুষিত এলাকায় বিক্ষোভ দেখা গিয়েছিল। এমনকি জেলা শাসকের কাছেও হাজির হয়েছিলেন এই প্রাক্তন মাওবাদীরা।

অবশেষে দাবি পূরণ হওয়ায় খুশি তাঁরা। মঙ্গলবার থেকেই বিভিন্ন থানায় এঁদের ট্রেনিং শুরু হবে বলে জানান ঝাড়গ্রামের পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ। আরও পড়ুন: মঙ্গলবারই শুরু ট্রেনিং, পুলিশে চাকরি পেলেন ১৯ প্রাক্তন মাওবাদী 

Click on your DTH Provider to Add TV9 Bangla